যে বিষয়ের উপর নির্ভর করছে মাশরাফির ফেরা না-ফেরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ০২ নভেম্বর ২০২০
যে বিষয়ের উপর নির্ভর করছে মাশরাফির ফেরা না-ফেরা

ফাইল ফটো

ফিটনেসের কারণে প্রেসিডেন্ট’স কাপে খেলেননি বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এখন পাঁচ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে ক্রিকেটে ফেরার কথা রয়েছে। তবে এখানেও বাঁধা হয়ে দাঁড়িয়েছে তার হামস্ট্রিং ইনজুরি। ফলে টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে মাশরাফির মাঠে ফেরা এখন অনেকটাই অনিশ্চিত।

গত ১৬ অক্টোবর সিটি ক্লাব মাঠে ব্যক্তিগত অনুশীলনের সময় ইনজুরিতে পড়েন মাশরাফি। পরে স্ক্যানের জন্য বিসিবির চিকিৎসক ও ফিজিওর সাথে যোগাযোগ করার জন্য বলা হলেও এখনো তা করানো হয়নি। ফলে তার ইনজুরির আসল অবস্থা বুঝতে পারছে না বিসিবি।

চলতি বছরের মার্চে অধিনায়কত্ব ছাড়ার ম্যাচের পর আর কোন ক্রিকেট খেলেননি মাশরাফি। সম্প্রতি নিজে করোনা থেকে ভালো হওয়ার পর মেয়ে হুমাইরা মর্তুজা ও ছেলে সাহেল মর্তুজার করোনায় আক্রান্ত হওয়ায় বর্তমানে সেল্ফ আইসোলেশনে আছেন মাশরাফি।

বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানিয়েছেন, মাশরাফির ইনজুরির অবস্থা নিয়ে কোন বর্তমানে তার কোন ধারণা নেই। তিনি বলেন, ‘আমরা মাশরাফিকে স্ক্যান করার পরামর্শ দিয়েছি। কিন্তু সে এখন বাসা থেকে বের হতে পারছে না। আমরা তাকে কিছু সময় দিয়েছি। তবে আমি শুনেছি, তার ব্যথা কমছে।’

এদিকে টুর্নামেন্ট শুরুর আগে মাশরাফি পুরোপুরি সুস্থ হতে পারবেন কি-না তাও স্পষ্ট করে কেউ বলতে পারছেন না। নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, টুর্নামেন্টে খেলতে হলে মাশরাফিকে ফিটনেস পরীক্ষা দিতে হবে। কারণ, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সকল খেলোয়াড়ের জন্য ফিটনেস পরীক্ষা বাধ্যতামূলক করেছে।

তিনি বলেন, ‘আমি শুনেছি, খুব শীঘ্রই স্ক্যান করাবেন মাশরাফি। তার স্ক্যান রিপোর্ট হাতে পাওয়ার পর চিকিৎসকরা পরবর্তী প্রক্রিয়া শুরু করবেন। হাতে এখনো কিছু সময় রয়েছে। যদি তার ফিটনেস ভালো থাকে, তবে তার খেলতে কোন সমস্যা নেই।’

ড্রাফটে থাকা ৭৫ খেলোয়াড়কে নিয়ে টুর্নামেন্ট আয়োজন করবে বিসিবি। যেখানে জাতীয় দলের খেলোয়াড়, এইচপি, অনূর্ধ্ব-১৯ ও প্রথম শ্রেণির ক্রিকেটাররা থাকবেন। এ টুর্নামেন্টের মাধ্যমে মাঠে ফিরবেন সাকিব আল হাসান। তবে তাকেও মাঠে ফেরার আগে ফিটনেস পরীক্ষায় পাস করতে হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবকেও দিতে হবে ফিটনেস পরীক্ষা

সাকিবকেও দিতে হবে ফিটনেস পরীক্ষা

বিসিবির ভাবনায় আন্তর্জাতিক ব্রডকাস্ট, বিলম্বের শঙ্কা

বিসিবির ভাবনায় আন্তর্জাতিক ব্রডকাস্ট, বিলম্বের শঙ্কা

নভেম্বরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, থাকছে না বিদেশি ক্রিকেটার

নভেম্বরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, থাকছে না বিদেশি ক্রিকেটার

ধর্ষক চেহারায় নয়, মানসিকতায় কুৎসিত : মাশরাফি

ধর্ষক চেহারায় নয়, মানসিকতায় কুৎসিত : মাশরাফি