সাকিবকেও দিতে হবে ফিটনেস পরীক্ষা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৫ এএম, ০৩ নভেম্বর ২০২০
সাকিবকেও দিতে হবে ফিটনেস পরীক্ষা

ফাইল ফটো

নিষেধাজ্ঞা শেষ হওয়ার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে মাঠে ফিরছেন দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দীর্ঘ দিন পর মাঠে ফেরা নিশ্চিত হলেও সরাসরি মাঠে নামতে পারবেন না সাকিব। বিসিবির আয়োজনে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে হলে তাকেও ফিটনেস পরীক্ষা দিতে হবে।

ম্যাচ ফিক্সিং তথ্য গোপন করায় আইসিসি কর্তৃক এক বছরের নিষেধাজ্ঞা সম্প্রতি শেষ করে ক্রিকেট মাঠে ফেরার অপেক্ষায় আছেন সাকিব। বর্তমানে পরিবারের সাথে যুক্তরাষ্ট্রে রয়েছেন সাকিব। টুর্নামেন্ট শুরু হওয়ার আগে তিনি দেশে ফিরবেন।

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর স্থগিত না হলে ওই সিরিজের দ্বিতীয় টেস্ট থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারতেন সাকিব। মাঠে ফেরার লক্ষ্যে গত সেপ্টেম্বরে মোহাম্মদ সালাউদ্দিন ও নাজমুল আবেদিন ফাহিমের অধীনে চার সপ্তাহের অনুশীলন ক্যাম্প সম্পন্ন করেছিলেন সাকিব। তবে এখন ঘরোয়া টুর্নামেন্ট দিয়ে মাঠের ক্রিকেটে ফিরবেন তিনি।

ক্রিকেটে ফিরতে আগ্রহী হয়ে আছেন সাকিবও। বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এমনটা জানিয়েছেন। তবে মাঠে ফেরার পর সাকিবের কাছ থেকে আপাতত আহামরি কিছু আশা না করার আহ্বান করেছেন তিনি।

প্রেসিডেন্ট’স কাপ চলাকালে ছুটিতে দক্ষিণ আফ্রিকায় যাওয়ার আগে সাকিবকে নিয়ে ডোমিঙ্গো বলেন, ‘আমি তার সাথে কথা বলেছি। সে তার ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করছে। সে এখন দেশের বাইরে রয়েছে। ফিট হতে তার কিছুটা সময়ের প্রয়োজন হবে এবং আত্মবিশ্বাস ফিরে পাবে। আমরা জানি, সে বড় মাপের খেলোয়াড়। তাই আমি আশা করছি, বাংলাদেশের হয়ে ২০২১ মৌসুমটি দুর্দান্ত হবে সাকিবের।’

এদিকে টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য সকল খেলোয়াড়কে বাধ্যতামূলক ফিটনেস পরীক্ষা দিতে হবে বলে ইতোমধ্যে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ মাসের মাঝামাঝি সময়ে শুরু হবে পাঁচ দলের এ টুর্নামেন্ট।

খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষার বিষয়ে নির্বাচক হাবিবুল বাশার সুমন জানিয়েছেন, অন্যান্য খেলোয়াড়দের মতো সাকিব আল হাসানকেও ফিটনেস পরীক্ষা দিতে হবে।

সোমবার সাংবাদিকদের সুমন বলেন, ‘টুর্নামেন্টে খেলতে নামার আগে সকল খেলোয়াড়কে ফিটনেস পরীক্ষা দিতে হবে বলে সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। সাকিবকেও একই প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে। তবে আমি শুনেছি, তার ফিটনেসের অবস্থা ভালো আছে। সে অবশ্যই এটি ধরে সামনের দিকে এগোবে।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিসিবির ভাবনায় আন্তর্জাতিক ব্রডকাস্ট, বিলম্বের শঙ্কা

বিসিবির ভাবনায় আন্তর্জাতিক ব্রডকাস্ট, বিলম্বের শঙ্কা

ধাপে-ধাপে এগিয়ে জাতীয় দলে যেতে চান ইমন

ধাপে-ধাপে এগিয়ে জাতীয় দলে যেতে চান ইমন

টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে দিতে হবে ফিটনেস পরীক্ষা

টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে দিতে হবে ফিটনেস পরীক্ষা

বিশ্বরেকর্ড গড়লেন আম্পায়ার আলিম দার

বিশ্বরেকর্ড গড়লেন আম্পায়ার আলিম দার