পিছিয়ে যাচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫২ পিএম, ০৩ নভেম্বর ২০২০
পিছিয়ে যাচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ

ফাইল ফটো

তিন দলের ওয়ানডে ফরম্যাটের প্রেসিডেন্ট’স কাপের পর পাঁচ দল নিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ’ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সম্ভাব্য ১৫ নভেম্বরর শুরু হচ্ছে না এ আসর। কমপক্ষে এক সপ্তাহ পিছিয়ে যাচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ।

জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেট পুরোদমে আয়োজনের দ্বিতীয় পদক্ষেপ হিসেবে টি-টোয়েন্টি ফরম্যাটের এ টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বিসিবি। একই সাথে বিসিবি প্রেসিডেন্ট’স কাপের চেয়ে জমকালো আয়োজন করতে চাচ্ছে বোর্ড।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ১৫ নভেম্বর শুরু হতে পারে এ টুর্নামেন্ট। তবে আন্তর্জাতিক ব্রডকাস্টার এবং ৫ দলের পৃষ্ঠপোষক সংগ্রহের জন্য আরও কিছুটা সময়ের প্রযোজন দেখা দেয়।

আন্তর্জাতিক সম্প্রচারে যাওয়ার সিদ্ধান্তে ৫ দলের পৃষ্ঠপোষকতায় ও আগ্রহ সৃষ্টি হয়েছে এবং ভালো সাড়াও পাচ্ছে বোর্ড। তবে এর বাইরে টুর্নামেন্টে প্রচুর মানুষের সম্পৃক্ততায় সেরা জৈব সুরক্ষা বলয় গড়ে তোলার জন্যও বাড়তি সময়ের প্রয়োজন। যে কারণে টুর্নামেন্টের তারিখ পিছিয়ে দেওয়া সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকরা।

এছাড়া টুর্নামেন্ট শুরুর করতে এখনো নতুন কোন নির্দিষ্ট তারিখ চূড়ান্ত করা হয়নি। তবে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন অবশ্য টুর্নামেন্ট পিছিয়ে যাচ্ছে এ মানতে নারাজ।

মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেন, ‘আমরা বলছি না যে, টুর্নামেন্ট পিছিয়ে যাচ্ছে। আমাদের পরিকল্পনা ছিল ২০ নভেম্বরের আগে বা পরে টুর্নামেন্ট শুরু করার।’

বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘আমাদের পরিকল্পনা ছিল নভেম্বরের ২১, ২২ বা ২৩ তারিখের মধ্যে টুর্নামেন্ট শুরু করার। সবকিছু সঠিকভাবে পরিচালনার জন্য কিছু প্রক্রিয়া রয়েছে। সবকিছু বিবেচনায় নিয়েই আমাদের এগুতে হবে।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

যে বিষয়ের উপর নির্ভর করছে মাশরাফির ফেরা না-ফেরা

যে বিষয়ের উপর নির্ভর করছে মাশরাফির ফেরা না-ফেরা

সাকিবকেও দিতে হবে ফিটনেস পরীক্ষা

সাকিবকেও দিতে হবে ফিটনেস পরীক্ষা

বিসিবির ভাবনায় আন্তর্জাতিক ব্রডকাস্ট, বিলম্বের শঙ্কা

বিসিবির ভাবনায় আন্তর্জাতিক ব্রডকাস্ট, বিলম্বের শঙ্কা

টি-টোয়েন্টি টুর্নামেন্টে ‘নেতৃত্ব’ দেবেন সাকিব

টি-টোয়েন্টি টুর্নামেন্টে ‘নেতৃত্ব’ দেবেন সাকিব