‘সালমার স্পেলটি ছিল ম্যাচ জেতানো স্পেল’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১০ নভেম্বর ২০২০
‘সালমার স্পেলটি ছিল ম্যাচ জেতানো স্পেল’

নারী আইপিএলে প্রথমবারের মতো চ্যাস্পিয়ন হয়েছে ট্রেইলব্লেজার্স। গত দুই আসরে চ্যাম্পিয়ন সুপারনোভাস হারিয়ে এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে তারা।

ফাইনাল ম্যাচে চ্যালেঞ্জিং স্কোর করতে পারেনি ট্রেইলব্লেজার্স। ১২০ বলের ম্যাচে তারা রান করে ১১৮। তবুও দুই আসরের চ্যাম্পিয়নদের বিপক্ষে ১৬ রানের ব্যবধানে জয় পেয়েছেন। এটার এটা মূল কারণ বোলারদের নৈপূর্ণে। যাদের মাঝে অন্যন্য ছিলেন বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দলের দলনেতা সালমা খাতুন। নারী আইপিএলে প্রথমবারের মতো খেলতে গিয়েই করেছেন বাজিমাত।

স্বল্প রানের স্কোর নিয়েও শিরোপা জেতায় সালমা খাতুনের প্রসংশা করেছেন চ্যাম্পিয়ন ট্রেইলব্লেজার্সের অধিনায়ক স্মৃতি মান্ধানা। ম্যাচ শেষে ভারতীয় তারকা এ নারী ক্রিকেটার বলেন, সালমা খাতুনের স্পেলই ম্যাচের ব্যবধান গড়ে দেয়।
sportsmail24
নারীদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জে প্রথমবারের মতো ট্রেইলব্লেজার্সের চ্যাম্পিয়ন হতে বল হাতে ৪ ওভারে ১৮ রান দিয়ে সালমা খাতুন তুলে নিয়েছেন ৩টি উইকেট। যার মাঝে জয়ের পথে থাকা সুপারনোভাসের বিপক্ষে ১৯তম ওভারেই শিকার করে দুটি উইকেট। পাশাপাশি ছিল একটি রান আউট। এক ওভারে তিন উইকেট হারিয়েই জয় থেকে ছিটকে পড়ে সুপারনোভা।

ম্যাচ শেষে অধিনায়ক স্মৃতি বলেন, ‘সে (সালমা খাতুন) অসাধারণ ছিল। ওই রকমের স্পেল আপনাকে ম্যাচ জেতায়। সে একজন অভিজ্ঞ খেলোয়াড়। আমি শুধু তাকে বলেছিলাম নিজের উপর বিশ্বাস রাখতে এবং সে করে দেখিয়েছে। তার স্পেলটি ছিল ম্যাচ জেতানো স্পেল।’

ফাইনাল ম্যাচে ইনিংসের ১৩তম ওভারে প্রথম বল করতে আসেন সালমা। প্রথম ওভারে ৫ রান। দ্বিতীয় ওভারেও ৫ রান দিয়ে তুলে নেন শশীকলা সিরিবর্ধনের উইকেট। চতুুর্থ ওভারে ৪ রান দিয়ে শেষ ওভারে বাজিমাত করেন সালমা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নারী আইপিএলে চ্যাম্পিয়ন সালমাদের ট্রেইলব্রেজার্স

নারী আইপিএলে চ্যাম্পিয়ন সালমাদের ট্রেইলব্রেজার্স

স্ত্রীর পাশে থাকতে টেস্ট সিরিজ খেলবেন না কোহলি

স্ত্রীর পাশে থাকতে টেস্ট সিরিজ খেলবেন না কোহলি

স্মিথ-ওয়ার্নার থাকলেও অস্ট্রেলিয়াকে ভয় পাচ্ছে না ভারত

স্মিথ-ওয়ার্নার থাকলেও অস্ট্রেলিয়াকে ভয় পাচ্ছে না ভারত

ফিটনেস টেস্টে উত্তীর্ণ আশরাফুল

ফিটনেস টেস্টে উত্তীর্ণ আশরাফুল