লুইসকে দুই সিরিজের জন্য পেয়েছে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৭ পিএম, ০৬ জানুয়ারি ২০২১
লুইসকে দুই সিরিজের জন্য পেয়েছে বিসিবি

ফাইল ফটো

ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার জন লুইসকে টাইগার ক্রিকেটারদের জন্য ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে দীর্ঘ মেয়াদের জন্য নয়। নিজ মাঠে ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

গত ২১ আগস্টে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়ান নিল ম্যাকেঞ্জি। এরপর মুশফিক-তামিমদের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ক্রেইগ ম্যাকমিলান। তবে যোগ দেওয়ার আগেই বাবার মৃত্যুর পর তিনিও চাকরি ছেড়ে দেন।

এরপর বিসিবি পছন্দের তালিকার শীর্ষেই ছিলেন সাবেক ইংলিশ ক্রিকেটার জন লুইস। সে পর্যন্ত তাকেই চূড়ান্ত করা হলেও দীর্ঘ সময়ের জন্য টাইগারদের ব্যাটিং কোচ হিসেবে তাকে পাওয়া যাচ্ছে না।

বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান আকরাম খান আগেই জানিয়েছিলেন, দীর্ঘ মেয়াদের জন্য একজন ব্যাটিং কোচ খুঁজছে বিসিবি। তবে কোভিড-১৯ সমস্যার কারণে অধিকাংশ কোচই দীর্ঘ সময় থাকতে চাচ্ছেন না।

দীঘ মেয়াদের ব্যাটিং কোচ না পাওয়ায় আপাতত আসন্ন দুই সিরিজের জন্যই সাবেক ইংলিশ ক্রিকেটার জন লুইসকে নিয়োগ দিয়েছে বিসিবি। বিসিবির সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

৫৩ বছর বয়সী লুইস ইংলিশ কাউন্টিতে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খেলা এবং ২০০৭ সাল থেকে কোচিং হিসেবে কাজ করছেন। সম্প্রতি ইংল্যান্ড জাতীয় ওয়ানডে দলের ব্যাটিং কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। এছাড়া ২০১৮-১৯ মৌসুমে লুইস শ্রীলঙ্কা দলের ব্যাটিং কোচ ছিলেন।

১৯৮৯ থেকে ২০০৬ সাল পর্যন্ত দীর্ঘ ১৭ বছরের প্রথম শ্রেণির ক্যারিয়ারে ইংলিশ কাউন্টি দল ডারহাম ও এসেক্সের হয়ে দশ হাজারের বেশি রান করেছেন লুইস। ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশীপে তিনি উভয় দলেই অধিনায়কত্ব করেছেন। ইসিবির লেভল-৪ কোচিং সনদ পাওয়া লুইস ২০১৩-১০১৮ পর্যন্ত ডারহামের প্রধান কোচ ছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত প্রাথমিক দলের অনুশীলন ক্যাম্প শুরু হবে ১০ জানুয়ারি (রোববার)। তার আগেই লুইস ঢাকা পৌঁছাবেন।

তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে একই দিন ঢাকা আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলের। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টেনের এনওসি পেলেন মুক্তার, আশায় নাসির

টি-টেনের এনওসি পেলেন মুক্তার, আশায় নাসির

ওয়েস্ট ইন্ডিজকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই : আকরাম খান

ওয়েস্ট ইন্ডিজকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই : আকরাম খান

যে কারণে স্কোয়াডে নেই মাশরাফি

যে কারণে স্কোয়াডে নেই মাশরাফি

‘আত্মবিশ্বাস’ বাড়াতে তাসকিনের অগ্নিপরীক্ষা

‘আত্মবিশ্বাস’ বাড়াতে তাসকিনের অগ্নিপরীক্ষা