বল ট্যাম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হওয়া স্মিথ এবার নতুন বিতর্কে (ভিডিও)

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০২ পিএম, ১২ জানুয়ারি ২০২১
বল ট্যাম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হওয়া স্মিথ এবার নতুন বিতর্কে (ভিডিও)

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল ট্যাম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হয়েছিলেন অস্ট্রেলিয়ার তৎকালীন অধিনায়ক স্টিভেন  স্মিথ। নিষেধাজ্ঞা মুক্ত হয়ে মাঠে ফিরলেও এখনো নেতৃত্ব ফিরে পাননি তিনি। এবার স্মিথ নাম জড়ালেন নতুন বিতর্কে।

ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও সিডনি টেস্টে সোমবার (১১ জানুয়ারি) মাঠের এক কাণ্ডে স্টিভ স্মিথের সততা নিয়ে প্রশ্ন উঠেছে। সবার অগচোরে ভারতের ব্যাটসম্যান ঋষভ পান্থের ব্যাটিং গার্ড মুছে দিয়েছেন স্মিথ। যা সকলের চোখ এড়াতে পারলেও ক্যামেরায় ধরা পড়েছে। বল বিকৃতির মতো বড় অপরাধ না হলেও তার এমন আচরণ নিয়ে নানা কথা চলছে ক্রিকেট মহলে।

সিরিজের তৃতীয় টেস্টে জয়ের আশা করেছিল স্বাগতিকরা। সে পথে এগিয়েও গিয়েছিল। তবে ব্যাটিংয়ে নৈপূর্ণ্য দেখিয়ে ড্র করেছে ভারতীয় ব্যাটসম্যানরা। সেই ম্যাচে শেষ দিনে এমন কাণ্ড করে বসেন স্মিথ।

জেতা ম্যাচে সোমবার যখন হার দেখছিল অস্ট্রেলিয়া, তখন ঋষভ পান্থের মারমুখী ব্যাটিং থামাতে ‘অন্য উপায়’ বের করার চেষ্টা করেন স্মিথ। স্টাম্পের ক্যামেরায় দেখা যায়, চা বিরতির পর স্মিথ ক্রিজে এসে দাঁড়ায়। দাঁড়িয়ে যেন বোঝার চেষ্টা করেন পান্থের খেলার কৌশল এবং এর পরই পা দিয়ে ঘসে পান্থের ব্যাটিং গার্ড মুছে দেন স্মিথ। যেন পান্থ এসে আগের খেই হারিয়ে ফেলেন। যদিও পান্থ ক্রিজে গিয়ে নতুন করে নিজের ব্যাটিং গার্ড তৈরি করেন।

জয় পেতে খেলার বাইরে স্মিথের এমন কাণ্ডে ক্ষিপ্ত ভারতীয় ক্রিকেট ভক্তরা। অনেকের মতে স্মিথের এমন আচরণ অক্রিকেটীয়। কেউ আবার তাকে ‘অসৎ’ তকমাও দিয়ে দিয়েছেন।

শুধু তাই নয়, স্মিথের জন্য হয়তো আরও একটি দুঃসংবাদ অপেক্ষা করছে। বল ট্যাম্পারিং কাণ্ডের মতো নিষিদ্ধ না হলেও আইপিএলে তার খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। আইপিএলে ২০২০ আসরে রাজস্থান রয়ালসকে নেতৃত্ব দেওয়া স্মিথকে নাও রাখতে পারে এ বছরের টুর্নামেন্টে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাটিং বীরত্বে সিডনি টেস্টে ভারতের ড্র

ব্যাটিং বীরত্বে সিডনি টেস্টে ভারতের ড্র

মাঠের মাইক্রোফোনে ধরা টিম পেইন, জরিমানা

মাঠের মাইক্রোফোনে ধরা টিম পেইন, জরিমানা

স্মিথের অন্য রকম গর্ব

স্মিথের অন্য রকম গর্ব

অস্ট্রেলিয়ার নেতৃত্বে ফিরতে পারেন স্মিথ

অস্ট্রেলিয়ার নেতৃত্বে ফিরতে পারেন স্মিথ