স্মিথের অন্য রকম গর্ব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৪ পিএম, ০৮ জানুয়ারি ২০২১
স্মিথের অন্য রকম গর্ব

ছবি : গেটি ইমেজ

ভারতের বিপক্ষে সিডনি টেস্টের দ্বিতীয় দিন সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। ভারতের বিপক্ষে এ সেঞ্চুরিতে অন্য রকম গর্ব বোধ করছেন স্মিথ। কারণ, ২২ গজে ব্যাট হাতে স্মিথের ২৭তম সেঞ্চুরির সময় মাঠে ছিলেন তার বাবা-মা। বাবা-মা’র সামনে সেঞ্চুরি করতে পেরে নিজেকে গর্বিত মনে করছেন স্মিথ।

সিরিজের তৃতীয় টেস্টের ‍শুক্রবার (৮ জানুয়ারি) দ্বিতীয় দিনের খেলা শেষে নিজের সেঞ্চুরি নিয়ে স্মিথ বলেন, ‘এ সেঞ্চুরিটি আমার কাছে বিশেষ কিছু। আমি সিডনি ক্রিকেট গ্রাউন্ড খেলতে পছন্দ করি। কারণ, এটি আমার ঘরের মাঠ। নিজের হোম গ্রাউন্ড ব্যাট করাটা আমার জন্য দুর্দান্ত জায়গা।’

তিনি আরও বলেন, ‘তবে এ সেঞ্চুরিটি বিশেষ কিছু হয়ে গেছে। কারণ, আমার মা-বাবাও গ্যালারিতে উপস্থিত ছিলেন এবং আমার সেঞ্চুরি তারা মাঠে বসেই দেখেছেন। বাবা-মা’র সামনে সন্তানের সেঞ্চুরি করাটা সত্যিই গর্বের।’
sportsmail24
অস্ট্রেলিয়ার ইনিংসের ৯৮তম ওভারের শেষ বলে টেস্ট ক্যারিয়ারের ২৭ এবং ভারতের বিপক্ষে অষ্টম সেঞ্চুরি পূর্ণ করেন স্মিথ। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১৩১ রান করেন স্মিথ। তার ২২৬ বলের ইনিংসে ১৬টি চার মারেন স্মিথ।

এছাড়া এ সেঞ্চুরিতে ভারতের বিরাট কোহলি, গ্রায়েম স্মিথ ও অ্যালান বোর্ডারের পাশে লেখালেন স্মিথ। তাদের সকলেরই এখন সমান ২৭টি করে সেঞ্চুরি।

২৭তম সেঞ্চুরিতে ভারতের দুই মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান সুনীল গাভাস্কার-শচীন টেন্ডুলকার ও অধিনায়ক কোহলি এবং অস্ট্রেলিয়ার ম্যাথু হেইডেনকে পেছনে ফেললেন স্মিথ।

কারণ, ৭৬ টেস্টের ১৩৬ ইনিংসে ২৭তম সেঞ্চুরি করলেন স্মিথ। আর কোহলি-টেন্ডুলকার ১৪১ ইনিংসে, গাভাস্কার ১৫৪ ও হেইডেন ১৫৭ ইনিংসে ২৭তম সেঞ্চুরি করেছিলেন। তবে স্বদেশি কিংবদন্তি ডন ব্র্যাডম্যানকে টপকাতে পারেননি স্মিথ। ৭০ ইনিংসে ২৭টি সেঞ্চুরি করে রেকর্ডের মালিক এখনও ব্র্যাডম্যান।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সেঞ্চুরিতে দ্বিতীয় দিনের নায়ক স্মিথ

সেঞ্চুরিতে দ্বিতীয় দিনের নায়ক স্মিথ

যুক্তরাষ্ট্রে বসতি গড়তে লঙ্কান ক্রিকেটকে জয়সুরিয়ার বিদায়

যুক্তরাষ্ট্রে বসতি গড়তে লঙ্কান ক্রিকেটকে জয়সুরিয়ার বিদায়

ইতিহাসের পাতায় পোলোস্যাক, আইসিসির অভিনন্দন

ইতিহাসের পাতায় পোলোস্যাক, আইসিসির অভিনন্দন

৯ নম্বরেই বাংলাদেশ, ভুল শুধরে নিল আইসিসি

৯ নম্বরেই বাংলাদেশ, ভুল শুধরে নিল আইসিসি