বৃষ্টির পেটে শেষ সেশন, ৩০৭ রানে পিছিয়ে ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ১৬ জানুয়ারি ২০২১
বৃষ্টির পেটে শেষ সেশন, ৩০৭ রানে পিছিয়ে ভারত

বৃষ্টি বিঘ্নিত ব্রিসবেন টেস্টের দ্বিতীয় দিন শেষে ৮ উইকেট হাতে নিয়ে ৩০৭ রানে পিছিয়ে রয়েছে সফরকারী ভারত। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩৬৯ রানে রানের জবাবে ২ উইকেটে ৬২ রান করেছে টিম ইন্ডিয়া। বৃষ্টির কারণে শনিবার (১৬ জানুয়ারি) দ্বিতীয় দিনের শেষ সেশনের খেলা ভেস্তে গেছে।

সিরিজের চতুর্থ ও শেষ টেস্টের প্রথম দিন ডান-হাতি ব্যাটসম্যান মার্নাস লাবুশেনের ১০৮ রানের সুবাদে ৫ উইকেটে ২৭৪ রান করেছিল অস্ট্রেলিয়া। এরপর ষষ্ঠ উইকেটে ২০৪ বলে ৯৮ রান যোগ করেন গ্রিন-পাইন।

শেষ ব্যাটসম্যান হ্যাজেলউডকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেছিলেন স্টার্ক। ধীরলয়ে এগোতে থাকেন তারা। তবে শেষ পর্যন্ত হ্যাজেলউডকে বোল্ড করে ৩৬৯ রানে অস্ট্রেলিয়ার ইনিংসের সমাপ্তি টানেন অভিষেক ম্যাচ খেলতে নামা বাঁ-হাতি পেসার টি নটরাজন। ২৭ বলে ১১ রান করেন হ্যাজেলউড। ১টি ছক্কায় ৩৫ বলে ২০ রানে অপরাজিত থাকেন স্টার্ক। ভারতের নটারাজন-শারদুল ও সুন্দর ৩টি করে উইকেট নেন।

মধ্যাহ্ন-বিরতির পর নিজেদের ইনিংস শুরু করে ভারত। সপ্তম ওভারে ভারতের ওপেনার শুভমান গিলকে থামান অস্ট্রেলিয়ার কামিন্স। মাত্র ৭ রান করেন গিল। দলীয় ১১ রানে প্রথম উইকেট পতনের পর ভারতের রানের চাকা ঘুড়েছে আরেক ওপেনার রোহিত শর্মার ব্যাটে।
sportsmail24
ওয়ানডে মেজাজে খেলে ভারতের স্কোর ৫০ অতিক্রম করান রোহিত। নিজেও এগিয়ে যাচ্ছিলেন হাফ-সেঞ্চুরির দিকে। তবে ২০তম ওভারের পঞ্চম বলে নিজের উইকেট বিলিয়ে দিয়ে আসেন রোহিত। অস্ট্রেলিয়ার স্পিনার লিঁওকে উড়িয়ে মারতে গিয়ে স্টার্কের তালুবন্দি হন রোহিত। ৬টি দৃষ্টিনন্দন চারে ৭৪ বলে ৪৪ রান করেন রোহিত।

দ্বিতীয় উইকেটে চেতেশ্বর পূজারার সাথে ৮২ বলে ৪৯ রান দলকে এনে দেন রোহিত। এর মধ্যে ৫১ বলে ৪০ রানই ছিল হিটম্যানের। দলীয় ৬০ রানে দ্বিতীয় উইকেট পতনের পর ইনিংসের মেরামতের দায়িত্ব পান পূজারা ও অধিনায়ক আজিঙ্কা রাহানে।

উইকেটে বাঁচানোতে মনোযোগী হওয়ায় রানের চাকাই ঘুরছিল না ভারতের। এর মধ্যে চা-বিরতির সময়ও হয়ে যায়। জুটিতে ৩৭ বলে অবিচ্ছিন্ন ২ রান তুলে বিরতিতে যান পূজারা ও রাহানে। তবে বিরতির পর আর মাঠে নামতে পারেননি পূজারা ও রাহানে।

বৃষ্টির কারণে পুরো সেশনটিই বাতিল হয়ে যায়। তবে এ সময় পুষিয়ে দিতে রোববার ৩০ মিনিট আগে শুরু হবে তৃতীয় দিনের খেলা। পূজারা ৪৯ বলে ৮ ও রাহানে ১৯ বলে ২ রান নিয়ে অপরাজিত ছিলেন। অস্ট্রেলিয়ার কামিন্স ও লিঁও ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া : ৩৬৯/১০, ১১৫.২ ওভার (লাবুশেন ১০৮, পাইন ৫০, নটারাজন ৩/৭৮)
ভারত : ৬২/২, ২৬ ওভার (রোহিত ৪৪, পূজারা ৮*, লিঁও ১/১০)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

উইন্ডিজদের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

উইন্ডিজদের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

খেলাকে বিদায় জানিয়ে কোচ হলেন রুনি

খেলাকে বিদায় জানিয়ে কোচ হলেন রুনি

বাংলাদেশে আসা তরুণ উইন্ডিজদের উদ্দেশ্যে লয়েডের খোলা চিঠি

বাংলাদেশে আসা তরুণ উইন্ডিজদের উদ্দেশ্যে লয়েডের খোলা চিঠি

ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার দল ঘোষণা, ফিরলেন ম্যাথিউস

ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার দল ঘোষণা, ফিরলেন ম্যাথিউস