পাঁচ কোটি রুপি পুরস্কার দিবে বিসিসিআই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৪ এএম, ২০ জানুয়ারি ২০২১
পাঁচ কোটি রুপি পুরস্কার দিবে বিসিসিআই

স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয় পাওয়ায় ভারতীয় ক্রিকেট দলের জন্য পাঁচ কোটি রুপি পুরস্কার ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। সিরিজ জয়ের সঙ্গে সঙ্গে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং বোর্ড সচিব জয় শাহ এ পুরস্কার ঘোষণা করেন।

চার ম্যাচের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জয় করে সফরকারী ভারত। যদিও ভারতের দলে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিসহ দলের মূল তারকা ক্রিকেটাররা ছিলেন না। তরুণ ক্রিকেটারদের নিয়ে এমন ঐতিহাসিক জয়ে খুশি সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন বোর্ড।

অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরলেই আজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল পুরস্কার হিসেবে পাবে পাঁচ কোটি রুপি। মঙ্গলবার (১৯ জানুয়ারি) ম্যাচ জয়ের সঙ্গে সঙ্গে বোর্ড প্রেসিডেন্ট ও বোর্ড সচিব নিজেদের টুইট বার্তায় এ ঘোষণা দেন।

টুইটারে পুরস্কারের ঘোষণার পাশাপাশি অস্ট্রেলিয়ার বিপক্ষে এ সিরিজ জয় ভারত ক্রিকেটের ইতিহাসের পাতায় চিরকাল লেখা থাকবে বলেও উল্লেখ করেছে সৌরভ গাঙ্গুলি।

সৌরভ লিখেন, ‘অস্ট্রেলিয়ায় গিয়ে এভাবে টেস্ট সিরিজ জয় করা অসাধারণ বিষয়। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে আজীবন এ জয় থেকে যাবে। বিসিসিআই ৫ কোটি টাকার টিম বোনাসের ঘোষণা করছে৷ যদিও কোন সংখ্যা দিয়ে এ জয়ের মূল্যায়ন সম্ভব নয়৷ সফররত দলের প্রত্যেকে দুর্দান্ত।’

বিসিসিআই সচিব জয় শাহও পুরস্কার ঘোষণা করা ছাড়াও ভারতী দলকে প্রশংসায় ভাসিয়েছেন। ভারপ্রাপ্ত অধিনায়ক আজিঙ্কা রাহানে, শুভমান গিল, ঋষভ পান্থ ও দলের কোচ রবি শাস্ত্রীর নাম ধরে শুভেচ্ছা জানিয়েছেন তিনি৷ এছাড়া বিশেষভাবে ধন্যবাদ দিয়েছেন মোহম্মদ সিরাজকে৷ বলেন, ভারতীয় ক্রিকেট দলের এ জয় পুরো দেশকে অনুপ্রাণিত করেছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অশ্রুসজল চোখে প্রয়াত বাবাকে স্মরণ সিরাজের

অশ্রুসজল চোখে প্রয়াত বাবাকে স্মরণ সিরাজের

রোমাঞ্চ ছড়িয়ে ভারতের জয়

রোমাঞ্চ ছড়িয়ে ভারতের জয়

বল ট্যাম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হওয়া স্মিথ এবার নতুন বিতর্কে (ভিডিও)

বল ট্যাম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হওয়া স্মিথ এবার নতুন বিতর্কে (ভিডিও)

ব্যাটিং বীরত্বে সিডনি টেস্টে ভারতের ড্র

ব্যাটিং বীরত্বে সিডনি টেস্টে ভারতের ড্র