১৮ জনের টেস্ট দলে ৪ স্পিনারের সঙ্গে ৫ পেসার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৮ এএম, ৩১ জানুয়ারি ২০২১
১৮ জনের টেস্ট দলে ৪ স্পিনারের সঙ্গে ৫ পেসার

ওয়েস্ট ইন্ডজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার (৩০ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি এ দল ঘোষণা করে।

ঘোষিত দলে ৪ স্পিনারের সঙ্গে জায়গা পেয়েছেন ৫ পেসার। এছাড়া অভিষেক হওয়ার অপেক্ষায় রয়েছেন হাসান মাহমুদ ও ইয়াসির আলি চৌধুরী রাব্বী। দু’জনেই জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে থাকলেও অভিষেক হয়নি।

টেস্ট সিরিজ উপলক্ষে প্রাথমিকভাবে ২০ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। সেখান থেকে বাছাই করে ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হলো। চার স্পিনারে সাকিব ছাড়াও স্কোয়াডে আছেন তাইজুল ইসলাম, নাঈম হাসান ও মেহেদী হাসান মিরাজ।

বাংলাদেশ সবশেষ টেস্ট খেলেছে গত ফেব্রুয়ারিতে, জিম্বাবুয়ের বিপক্ষে। সেই ম্যাচের ১৬ জনের স্কোয়াড থেকে বাদ পড়েননি কেউ। যোগ হয়েছেন সাকিব আল হাসান ও সাদমান ইসলাম।

সাকিব সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৯ সালের সেপ্টেম্বরে। চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। সব ঠিক থাকলে ১৫ মাস বিরতির পর ৩ ফেব্রুয়ারি বন্দরনগরীতেই লাল বলের ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটবে সাকিবের।

বুধবার থেকে চট্টগ্রাম টেস্ট দিয়ে শুরু দুই ম্যাচের টেস্ট সিরিজ। দ্বিতীয় টেস্ট মিরপুরে ১১ ফেব্রুয়ারি থেকে। এই সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

টেস্ট সিরিজের দল
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরি, ইবাদত হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির আলি চৌধুরী ও সাদমান ইসলাম।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কর্নওয়াল-ওয়ারিকেনের ঘূর্ণিতে কুপোকাত বিসিবি একাদশ

কর্নওয়াল-ওয়ারিকেনের ঘূর্ণিতে কুপোকাত বিসিবি একাদশ

শুরুটা ভালো করতে চান রাহী

শুরুটা ভালো করতে চান রাহী

সাকিব-মিরাজদের সামলাতে প্রস্তুত উইন্ডিজের ব্যাটিং ইউনিট

সাকিব-মিরাজদের সামলাতে প্রস্তুত উইন্ডিজের ব্যাটিং ইউনিট

সাকিবকে নিয়ে শঙ্কা নেই, ফিরছেন অনুশীলনে

সাকিবকে নিয়ে শঙ্কা নেই, ফিরছেন অনুশীলনে