শ্রীলঙ্কার বিপক্ষে উইন্ডিজের তারকাবহুল দল, ফিরলেন গেইল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৩ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১
শ্রীলঙ্কার বিপক্ষে উইন্ডিজের তারকাবহুল দল, ফিরলেন গেইল

ফাইল ফটো

ভারতের মাটিতে চলতি বছর অক্টোবরে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। করোনা পরবর্তী মাঠে খেলা ফেরার পর ক্রিকেট বিশ্বের নজর এখন সে দিকেই। ঘরের মাঠে সিরিজ আয়োজনেও ভাবনায় থাকছে ভারতের বিশ্বকাপ। সেই ভাবনা থেকেই শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠের সিরিজের জন্য তারকাবহুল দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ।

শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে প্রায় দুই বছর পর দলে ফিরেছেন ক্রিস গেইল। এছাড়া চমক জাগিয়ে ৯ বছর পর দলে জায়গা পেয়েছেন পেসার ফিদেল এডওয়ার্ডস।

এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দলে ১৪ সদস্যের মধ্যে রয়েছে দুই তরুণ স্পিনার আকিল হোসেইন ও কেভিন সিনক্লেয়ার। সম্প্রতি বাংলাদেশ সফরে ওয়ানডে ক্রিকেটে আলো ছড়ানো আকিল প্রথমবারের মতো টি-টোয়েন্টি সংস্করণে ডাক পেয়েছেন।

২০১২ সালে সর্বশেষ ক্যারিবিয়ানদের হয়ে টি-টোয়েন্টি খেলেছিলেন এডওয়ার্ডস। আর ২০১৯ সালের অগাস্টে জাতীয় দলের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন গেইল।

এছাড়া বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে অবিশ্বাস্য জয়ের নায়ক কাইল মেয়ার্স জায়গা পেয়েছেন ওয়ানডে দলে। এছাড়া করোনা শঙ্কায় বাংলাদেশে না আসা ওয়ানডে দলের নিয়মিত খেলোয়াড়দের প্রায় সবাই দলে ফিরেছেন।

সূচি অনুযায়ী ৩, ৫ ও ৭ মার্চ অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ১০ মার্চ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। আর ২১ মার্চ থেকে শুরু হওয়া টেস্ট সিরিজ দিয়ে শেষ হবে লঙ্কানদের ওয়েস্ট ইন্ডিজ সফর।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে নেতৃত্বে রয়েছেন করোনার ভয়ে বাংলাদেশে না আসা অভিজ্ঞ অলরাউন্ডার কাইরন পোলার্ড। এছাড়া ওয়ানডেতে শাই হোপ এবং নিকোলাস পুরানকে টি-টোয়েন্টি ফরম্যাটে সহ-অধিনায়ক রাখা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল
কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্র্যাভো, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, জেসন হোল্ডার, আকিল হোসেইন, এভিন লুইস, ওবেড ম্যাককয়, রভম্যান পাওয়েল, লেন্ডল সিমন্স, কেভিন সিনক্লেয়ার।

ওয়ানডে দল
কাইরন পোলার্ড (অধিনায়ক), শেই হোপ, ফ্যাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্র্যাভো, জেসন হোল্ডার, আকিল হোসেনই, আলজারি জোসেফ, এভিন লুইস, কাইল মেয়ার্স, জেসন মোহাম্মেদ, নিকোলাস পুরান, রোমারিও শেফার্ড, কেভিন সিনক্লেয়ার।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এবার নিজেদের মাঠে ফিরছে ওয়েস্ট ইন্ডিজ

এবার নিজেদের মাঠে ফিরছে ওয়েস্ট ইন্ডিজ

সিরিজ হেরে রেটিং হারালো বাংলাদেশ

সিরিজ হেরে রেটিং হারালো বাংলাদেশ

রাকিম কর্নওয়াল, বিস্ময় ছাড়িয়ে বাস্তবতা

রাকিম কর্নওয়াল, বিস্ময় ছাড়িয়ে বাস্তবতা

সমালোচনা সঠিক ছিল না : ব্র্যাথওয়েট

সমালোচনা সঠিক ছিল না : ব্র্যাথওয়েট