নানা প্রত্যাশার ম্যাচে বড় পরাজয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৪ পিএম, ২০ মার্চ ২০২১
নানা প্রত্যাশার ম্যাচে বড় পরাজয়

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে কোনো জয় নেই বাংলাদেশ ক্রিকেট দলের। সেই সংখ্যাটা আরও দীর্ঘ হলো। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে হারতে হয়েছে তামিম-মুশফিকদের। ১৭২ বল বাকি রেখেই জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড।

সিরিজে নেই নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। এছাড়া প্রথম ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলেন রস টেইলর। নিউজিল্যান্ড সফরে এবার শুরু থেকেই বেশ আশাবাদি ছিলেন টাইগার ভক্তরা, একই ধরনের আশার বাণী শুনিয়েছিলেন সংশ্লিষ্টরাও। তবে মাঠে এসবের ছিটেফুটাও দেখা গেল না।

ব্যাট হাতে টপঅর্ডার থেকে মিডল অর্ডার, সব বিভাগেই ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেনি বাংলাদেশ। রানের সংখ্যা দেড়শতেও নিয়ে যেতে পারেননি তামিমরা। ব্যাট হাতে আত্মহুতির দিনে ৪১ দশমিক ৫ ওভারেই ১৩১ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ।

উইকেট বাঁচানোর যুদ্ধে বাংলাদেশের রান তোলোর গড় ছিল প্রতি ওভারে ৩ দশমিক ১৩। যার মাঝে ব্যক্তিগত সর্বোচ্চ ছিল ২৭ রান। মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে সেটিও এসেছে ৫৪ বলে। বাংলাদেশের এমন ব্যাটিংয়ে হারের স্বাদ নিশ্চিত হয়ে যায়।
sportsmail24
টস হেরে প্রথমে ব্যাট করে ৪১ দশমিক ৫ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। হারটা তখনই নিশ্চিত হয়ে যায়। বাকি খেলাটি ছিল ব্যবধান নির্ধারণের। সেখানেও দুই মেহেদী ছাড়া (মেহেদী হাসান মিরাজ এবং মেহেদী হাসান) বাকিরা রান আটকাতে পারেননি।

হাসান মাহমুদ এবং তাসকিন আহমেদ একটি করে উউকেট নিলেও রানে ছিলেন বেহিসাবী। ফলে ১৭২ বল বাকি থাকতেই ৮ উইকেটে জয় তুলে নেয় স্বাগতিকরা।

মার্টিন গাপটিল ১৯ বলে ৩৮ এবং ডেভন কনওয়ে ৫২ বলে ২৭ রান করে আউট হন। এছাড়া হেনরি নিকোলস ৫৩ বলে ৪৯ এবং উইল ইয়ং ৬ বলে ১১ রানে অপরাজিত থেকে জয়ের বন্দরে পৌঁছে যান।

এর আগে মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া বাংলাদেশের পক্ষে ব্যাট হাতে দুই অংকের ঘরে যেতে পেরেছিলেন আরও পাঁচ ব্যাটসম্যান। হতে তাদের ইনিংস বেশি লম্বা হতে পারেনি। ম্যাচসেরা হয়েছেন বল হাতে বাংলাদেশের চার ব্যাটসম্যানকে সাজঘরে ফেরানো নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ : ৪১.৫ ওভার; ১৩১/১০ (তামিম ১৩, লিটন ১৯, মুশফিক ২৩, মাহমুদউল্লাহ ২৭, মেহেদী ১৪, তাসকিন ১০; বোল্ট ৮.৫-০-২৭-৪, হেনরি ৯-১-২৬-১, নিশাম ৮-১-২৭-২, স্যান্টনার ৮-০-২৩-২)

নিউজিল্যান্ড : ২২.২ ওভার; ১৩২/২ (গাপটিল ৩৮, নিকোলস ৪৯*, কনওয়ে ২৭, ইয়াং ১১*; হাসান ৪.২-০-৪৯-১, তাসকিন ৪-০-২৩-১, মেহেদি ৬-০-১৭-০, মিরাজ ২-০-৯-০)।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দুই দলে চারজনের অভিষেক

দুই দলে চারজনের অভিষেক

হারের ম্যাচে ইংলিশদের জরিমানা

হারের ম্যাচে ইংলিশদের জরিমানা

টাইগারদের শ্রীলঙ্কা সফরে সূচি প্রকাশ

টাইগারদের শ্রীলঙ্কা সফরে সূচি প্রকাশ

ভারতের ওয়ানডে ফরম্যাটে তিন নতুন মুখ

ভারতের ওয়ানডে ফরম্যাটে তিন নতুন মুখ