ঘরবন্দির কঠোরতা শেষে মাঠের কঠোরতায় বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৬ এএম, ১৬ এপ্রিল ২০২১
ঘরবন্দির কঠোরতা শেষে মাঠের কঠোরতায় বাংলাদেশ

শ্রীলঙ্কায় ঘরবন্দি তিনদিনের কঠোর কোয়ারেন্টাইন শেষে মুক্ত আকাশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে মুক্ত আকাশেও মুক্ত নন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম পয়েন্টের আশায় তারা মাঠে নেমে পড়েছেন কঠোর অনুশীলনে। প্রথম দিনেই ব্যাটি-বোলিং-রানিংসহ সেরেছেন নিজেদের অনুশীলন।

টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সোমবার (১২ এপ্রিল) শ্রীলঙ্কা সফরে গেছে বাংলাদেশ টেস্ট দল। কলম্বো পৌঁছেই বাংলাদেশ দলকে যেতে হয়েছে নিগোম্বোতে। সেখানে তিনদিনের ঘরবন্দি কোয়ারেন্টাইন পালন শেষে ফিরেছে মাঠের অনশীলনে। প্রথম দিনের অনুশীলন যে বেশ ভালোই হয়েছে, বিসিবির পাঠানো স্থির চিত্র এবং ভিডিও দেখে তা ভালোভাবেই বুঝা যায়।

কোয়ারেন্টাইন থাকা অবস্থায় করোনা পরীক্ষায় বাংলাদেশ দলের সকলেই নেগেটিভ হয়েছেন। যার ফলে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) থেকে মুক্ত আকাশে বের হতে কোনো সমস্যা হয়নি মমিনুল হকদের। কোয়ারেন্টাইন শেষেই নিজেদের অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল।

শ্রীলঙ্কার স্থানীয় সময় সকাল পৌনে ৯টা থেকেব মাঠে অনুশীলন শুরু করে বাংলাদেশ দল। বৃহস্পতি ও শুক্রবার (১৫-১৬ এপ্রিল) অনুশীলন শেষে ১৭ ও ১৮ এপ্রিল (শনি ও রোববার) নিজেদের মধ্যে দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। সফরে থাকা স্কোয়াডের মধ্য থেকে দুই ভাগে বিভক্ত হয়ে এ প্রস্তুতি ম্যাচ খেলবে।

দুইদিনের এই প্রস্তুতি ম্যাচ শেষে ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড থেকে প্রথম টেস্টের জন্য মূল স্কোয়াড ঘোষণা করা হবে। এছাড়া প্রস্তুতি ম্যাচের পর আরও দুইতিন (১৯ ও ২০ এপ্রিল) অনুশীলনের সুযোগ পাবেন টাইগাররা।

এরপর ২১ এপ্রিল (বুধবার) মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ২৯ এপ্রিল। সিরিজের দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড
মমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিরাপদে শ্রীলঙ্কা পৌঁছালো বাংলাদেশ দল

নিরাপদে শ্রীলঙ্কা পৌঁছালো বাংলাদেশ দল

বিশ বছরে এক জয়, তবুও আশার বাণী

বিশ বছরে এক জয়, তবুও আশার বাণী

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ চ্যালেঞ্জিং হবে : মমিনুল

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ চ্যালেঞ্জিং হবে : মমিনুল

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নতুন ৩ মুখ

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নতুন ৩ মুখ