সাকিব-মোস্তাফিজকে ছাড়া অনুশীলনে নামছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৫ পিএম, ০৭ মে ২০২১
সাকিব-মোস্তাফিজকে ছাড়া অনুশীলনে নামছে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে ছাড়াই অনুশীলনে নামছে বাংলাদেশ দল। শুক্রবার (৭ মে) দুপুর ২টা থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রাথমিক স্কোয়াডে থাকা ২১ জন অনুশীলন করবেন।

আইসিসি সুপার লিগের অন্তর্ভুক্ত তিন ম্যাচে ওয়ানডে সিরিজের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ভারত থেকে বৃহস্পতিবার (৬ মে) দেশে ফেরা সাকিব-মোস্তাফিজ ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকায় অনুশীলনে যোগ দিতে পারছেন না।

শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে অবশ্য ২ মে (রোববার) থেকে বাংলাদেশ দলের অনুশীলন শুরু হয়েছে। তবে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে যারা অংশ নিয়েছিলেন তারা অনুশীলনে যোগ দিতে পারেননি। তাদেরকে ছাড়াই মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নাইম শেখ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, ইমরুল কায়েসসহ অন্যান্যরা অনুশীলনে অংশ নিয়েছেন।

সাকিব-মোস্তাফিজের মতো শ্রীলঙ্কা থেকে আসা খেলোয়াড়দেরও ১৪ দিনের রুম কোয়ারেন্টাইন থাকার কথা ছিল। তবে স্বাস্থ্য বিভাগ তা শিথিল করেছে। কিন্তু আইপিএল স্থগিত হওয়ায় ভারত থেকে চার্টার্ড ফ্লাইটে ফিরলেও সাকিব-মোস্তাফিজের ক্ষেত্রে বিষয়টি শিথিল হয়নি।

সরকারি নির্দেশনা অনুসারে, ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে আগত লোকদের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেক্ষেত্রে সাকিব-মোস্তাফিজও ছাড় পাচ্ছেন না। ফলে ভারত থেকে দেশে পৌঁছেই আলাদা আলাদা হোটেলে কোয়ারেন্টাইন পালন করছেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘শুক্রবার থেকে পুরো দল অনুশীলন শুরু করবে। এ পর্যায়ে তিনদিনের জন্য অনুশীলন করবে তারা এবং ঈদুল ফিতরের জন্য ১০ থেকে ১৭ মে ছুটি থাকবে।’

২ থেকে ৫ মে পর্যন্ত স্কোয়াডে থাকা ১২ জন অনুশীলন করেছেন। বৃহস্পতিবার (৬ মে) ছুটি শেষে অনুশীলনে যোগ দিচ্ছেন শ্রীলঙ্কা থেকে আসাদের মধ্যে থেকে স্কোয়াডে ডাক পাওয়া সবাই।

অনুশীলন সূচি অনুযায়ী ঈদের পর ১৭ মে করোনা পরীক্ষা হবে খেলোয়াড়দের। ওই পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসলেই পুনরায় অনুশীলনে যোগ দিতে পারবেন তারা।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে ১৬ মে ঢাকায় আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। তিনদিনের কোয়ারেন্টাইন শেষে সাভারের বিকেএসপিতে একটি অনুশীলন ম্যাচ খেলবে তারা। এরপর ঢাকায় ২৩, ২৫ ও ২৮ মে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডোমিঙ্গোকে ‘বলির পাঠা’ বানাতে চান না সুজন

ডোমিঙ্গোকে ‘বলির পাঠা’ বানাতে চান না সুজন

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ভালোর আশাবাদী সৌম্য

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ভালোর আশাবাদী সৌম্য

শ্রীলঙ্কা সিরিজে ওটিস গিবসনকে পাচ্ছে না বাংলাদেশ

শ্রীলঙ্কা সিরিজে ওটিস গিবসনকে পাচ্ছে না বাংলাদেশ

টি-টোয়েন্টিতে বাংলাদেশ এখন ৯ নম্বর

টি-টোয়েন্টিতে বাংলাদেশ এখন ৯ নম্বর