ব্যাট ছেড়ে বলে আশরাফুলের সাফল্য, তবুও দলের হার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৪ এএম, ২২ জুন ২০২১
ব্যাট ছেড়ে বলে আশরাফুলের সাফল্য, তবুও দলের হার

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) নিজেকে মেলে ধরতে পারছেন না জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ব্যাট হাতে ব্যর্থ আশরাফুলকে এবার দেখা গেল বোলার হিসেবে। সেখানে অবশ্য সাফল্য পেলেও হার থেকে রক্ষা পায়নি দল। সুপার গিলের দ্বিতীয় ম্যাচে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের কাছে ৬ উইকেটে হেরে হেলে আশরাফুলের দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

সোমবার (২১ জুন) ডিপিএলের সুপার লিগের দ্বিতীয় রাউন্ড শুরু হয়েছে। দিনের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে শেখ জামাল।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৩ রান সংগ্রহ করে শেখ জামাল। অধিনায়ক কাজী নুরুল হাসান সোহান, ইমরুল কায়েস এবং শেষ দিকে এনামুল ছাড়া বাকি সবাই ছিলেন যাওয়া-আসার মাঝে। ওপেনার আশরাফুল আজও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন।

সুপার লিগে জয় পাওয়া নিজেদের প্রথম ম্যাচে ৪ বলে ৫ রান করা আশরাফুল দ্বিতীয় ম্যাচে করেছেন ৮ বলে ৪ রান। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে শরিফুল্লাহ'র বলে ক্যাচবন্দি হন তিনি। এছাড়া মোহাম্মদ ইলিয়াসের ব্যাট থেকে ১৯ বলে ১০ এবং শেষ দিকে এনামুল হকের ব্যাট থেকে ১৫ বলে ১৩ রান আসে।
sportsmail24
এর আগে ইমরুল কায়েস ২৮ বলে ২৭ এবং অধিনায়ক কাজী নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ২৪ বলে ৪২ রানের দুর্দান্ত একটি ইনিংস। ৪টি চার এবং দুই ছক্কায় সোহানের ঝড়ো ইনিংসেই শতরান পার করতে পারে শেখ জামাল।

দোলেশ্বরের পক্ষে বল হাতে রেজাইর রহমান ৩টি, শফিকুল ইসলাম ২টি এবং শরিফুল্লাহ, কামরুল হাসান রাব্বি ও সাইফ হাসান একটি করে উইকেট শিকার করেন।

১২৩ রানে শেখ জামালকে আটকে রেখে ব্যাট করতে নেমে সহজেই জয় তুলে নেয় দোলেশ্বর। ১৭ দশমিক ৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৬ রান তোলে তারা। দলের এ জয়ে ব্যাট হাতে ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাইফ হাসান।

ব্যাট হাতে ওপেনিংয়ে নেমে ৩৩ বলে ৭টি চার ও ৩ ছক্কায় এ রান করেন তিনি। এছাড়া অপর ওপেনার ইমরান উজ্জামান ২৪ বলে ২০, ফজলে রাব্বি ২১ বলে ২১, মার্শাল আইয়ুব ১৪ বলে ১২ রান করে।

অন্যদিকে, ব্যাট হাতে ব্যর্থ আশরাফুল বল হাতে সফল ছিলেন। বল হাতে ২ ওভারে ৭ রান দিয়ে শিকার করেছেন ২টি উইকেট। তবে দলের হার এড়াতে পারেননি। আশরাফুল ছাড়া সোহরাওয়ার্দী শুভ ৪ ওভার বল হকে ২টি উইকেট নিয়েছেন।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যর্থ আশরাফুল, ব্যর্থ শেখ জামাল

ব্যর্থ আশরাফুল, ব্যর্থ শেখ জামাল

ভালো শুরু পর ‘দুর্ভাগ্যে’ কাটা আশরাফুল

ভালো শুরু পর ‘দুর্ভাগ্যে’ কাটা আশরাফুল

আঙুলে সাত সেলাই নিয়েও থেমে নেই তাসকিন

আঙুলে সাত সেলাই নিয়েও থেমে নেই তাসকিন

হার দিয়ে ডিপিএল শেষ করলেন সাকিব

হার দিয়ে ডিপিএল শেষ করলেন সাকিব