হার দিয়ে ডিপিএল শেষ করলেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০১ এএম, ১৮ জুন ২০২১
হার দিয়ে ডিপিএল শেষ করলেন সাকিব

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) লিগ পর্বের শেষ ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে হেরে গেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। একই সঙ্গে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা এবং ডিপিএলে নিজের শেষ ম্যাচে হারের স্বাদ পেলেন সাকিব আল হাসান। কারণ, ডিপিএলের সুপার লিগে খেলবেন না তিনি।

বৃহস্পতিবার (১৭ জুন) চলমান ডিপিএলের লিগ পর্বের শেষ ম্যাচে মোহামেডানকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে গাজী গ্রুপ। টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে। জবাবে গাজী গ্রুপ ব্যাট করতে নামলে ইনিংসের তৃতীয় ওভারে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়।

বৃষ্টির আইনে গাজী গ্রুপের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৪ ওভারে ১১৫ রান। যা ১১ দশমিক ১ ওভারে ৩ উইকেট হারিয়েই তুলে নেয় মাহমুদউল্লাহ রিয়াদের দল গাজী গ্রুপ।

দিনের শেষ ম্যাচ প্রথমে ব্যাট করতে নেমে শেষ দিকে অধিনায়ক শুভাগত হোমের ব্যাট ভর করে ১৪৯ রানের বড় সংগ্রহ গড়ে মোহামেডান। ২০ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৪২ রান করেন তিনি। তবে লিগ পর্বের ও নিজের শেষ ম্যাচ ব্যাট হাতে ভালো করতে পারেননি সাকিব আল হাসান।

তিন ম্যাচের নিষেধাজ্ঞা শেষে মাঠে ফেরা সাকিব ১৬ বল মোকাবেলা ১০ রান প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। এছাড়া লিগের শেষ ম্যাচে অধিনায়কত্বও করেননি তিনি।

দলের পক্ষে অন্যান্যদের মাঝে ওপেনার আব্দুল মজিদ ১৪ বলে ২০, শামসুর রহমান শুভ ২৪ বলে ১৯, ইরফান শুক্কুর ১৩ বলে ১৮ এবং নাদিফ চৌধুরী ২০ বলে ২৩ রান করেন।

বৃষ্টি আইনে ১৪ ওভারে ১১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা গাজী গ্রুপের ইয়াসির আলী চৌধুরীর ঝড়ো ব্যাটিংয়ে হার মানেন সাকিবরা। চার নম্বরে ব্যাট করতে নেমে ২৫ বলে ৪৫ রানের ইনিংস খেলেন তিনি। তার এ ইনিংসে ৪টি চারের সাথে ২টি ছাক্কার মার ছিল।

এর আগে ব্যাট হাতে ওপেনার মেহেদী হাসান ৭ বলে ১৫, অপর ওপেনার সৌম্য সরকার ১০ বলে ১৪ রান করেন। এছাড়া ২২ বলে অপরাজিত ২৮ রান করা মমিনুল হককে নিয়ে জয় নিশ্চিত করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। রিয়াদের ব্যাট থেকে আসে ৪ বলে অপরাজিত ১১ রান।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

সুপার লিগে নেই সাকিব, পাড়ি জমাচ্ছেন যুক্তরাষ্ট্রে

সুপার লিগে নেই সাকিব, পাড়ি জমাচ্ছেন যুক্তরাষ্ট্রে

মাঠে ফিরলেন ‘নেতৃত্বহীন’ সাকিব

মাঠে ফিরলেন ‘নেতৃত্বহীন’ সাকিব

জয় দিয়ে লিগ পর্ব শেষ করলো আবাহনী

জয় দিয়ে লিগ পর্ব শেষ করলো আবাহনী

৫০ হাজার টাকায় রক্ষা পেলেন সাব্বির

৫০ হাজার টাকায় রক্ষা পেলেন সাব্বির