উইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচে আবারও পরাস্ত অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৭ এএম, ১৭ জুলাই ২০২১
উইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচে আবারও পরাস্ত অস্ট্রেলিয়া

টানা তিন ম্যাচ জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করেছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ ম্যাচে জিতে হোয়াইওয়াইশের পথ বন্ধ করলেও শেষ ম্যাচে রক্ষা পেল না অস্ট্রেলিয়া। সিরিজের শেষ ম্যাচে সফররত অস্ট্রেলিয়াকে ১৬ হারিয়ে দিয়েছে ক্যারিবিয়নরা।

শুক্রবার (১৬ জুলাই) বাংলাদেশ সময় রাতে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৯৯ রানের সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট হাতে ৩৪ বলে ৭৯ রানের ঝড়ো ইনিংস খেলেন এভিন লুইস।

জয়ের জন্য ২০০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৮৩ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। ফলে ১৬ রানের জয় তুলে নেয় উইন্ডিজরা। এ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ৪-১ ব্যবধানে শেষ হলো।

ব্যাট করতে নামে ১৬ বলে ১২ রান করে আন্দ্রে ফ্লেচার ফিরলেও ঝড়ো ইনিংস খেলেন অরেক ওপেনার এভিন লুইস। ৩৪ বলে ৭৯ রান করেন তিনি। ইনিংসে চারটি চারের মারের সাথে ৯টি ছক্কা হাঁকান এভিন লুইস।

ব্যাট হাতে দলের পক্ষে ৭ বলে দুই চার ও দুই ছক্কায় ২১ রান করেন ক্রিস গেইল। এছাড়া লেন্ডল সিমন্স ২৫ বলে ২১, অধিনায়ক নিকোলাস পুরান ১৮ বলে ৩১ রান করেন।
sportsmail24
ব্যাট হাতে টপ-অর্ডারের পাঁচ ব্যাটসম্যান রান পেলেও মিডল-অর্ডারের ব্যর্থতার পরিচয় দেন আন্দ্রে রাসেল-ডোয়েন ব্র্যাভোরা। অস্ট্রেলিয়ার পক্ষে অ্যান্ডু টাই ৩টি এবং মার্শ ও অ্যাডাম জাম্পা ২টি করে উইকেট শিকার করেন।

পরো ২শ’ রানের বড় লক্ষ্যের টার্গেটে ব্যাট করতে নেমে বড় কোন জুটি গড়তে পারেনি অস্ট্রেলিয়া। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে জয় থেকে ছিটকে পড়েন তারা। দলে পক্ষে সর্বোচ্চ ৩৪ রান (২৩ বল) করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এছাড়া মার্শের ব্যাট থেকে আসে ১৫ বলে ৩০ রানেই ইনিংস।

ময়জেস হেনরিকসের ১৪ বলে ২১ রান, ম্যাথু ওয়েডের ১৮ বলে ২৬ রান, সেপসনের ১২ বলে ১৪ রানে নির্ধারিত ২০ ওভারে ১৮৩ রানে দলীয় ১৮৩ থামে অস্ট্রেলিয়ার ইনিংস। ক্যারিবিয়ানদের পক্ষে শেলডন কটরেল ও আন্দ্রে রাসেল ৩টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এভির লুইস।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়া এবং পিএসএল নিয়ে দোটানায় পিসিবি

অস্ট্রেলিয়া এবং পিএসএল নিয়ে দোটানায় পিসিবি

গেইলের ঝড়ো ইনিংসে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

গেইলের ঝড়ো ইনিংসে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

অস্ট্রেলিয়ার হঠাৎ ধসে উইন্ডিজের অবিশ্বাস্য জয়

অস্ট্রেলিয়ার হঠাৎ ধসে উইন্ডিজের অবিশ্বাস্য জয়

পাকিস্তান সফর করবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া : আশা এহসান মানির

পাকিস্তান সফর করবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া : আশা এহসান মানির