অ্যাশেজ থেকে সরে দাঁড়াতে পারেন ১০ ইংলিশ ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৪ এএম, ২৯ আগস্ট ২০২১
অ্যাশেজ থেকে সরে দাঁড়াতে পারেন ১০ ইংলিশ ক্রিকেটার

অস্ট্রেলিয়া সরকারের বিধি নিষেধের কারণে পরিবার নিয়ে অ্যাশেজ খেলতে যেতে পারবে না ইংলিশ ক্রিকেটাররা। যদিও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছিল তারা ক্রিকেটারদের সাথে পরিবার পাঠানোর জন্য কাজ করছে। তবে শেষ পর্যন্ত পরিবার নিয়ে যাওয়ার অনুমতি না পেলে অ্যাশেজ থেকে সরে দাঁড়াতে পারেন অন্তত ১০ ইংলিশ ক্রিকেটার।

ক্রিকেটারদের পরিবার নিয়ে যাওয়ার অনুমতির জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সাথে আলোচনার টেবিলে বসেছে ইসিবি। তবে সে আলোচনা ফলপ্রসু হয়নি বলে জানিয়েছে অস্ট্রেলিয়ার গণমাধ্যগুলো। পরিবার নিয়ে যেতে না পারলে অ্যাশেজ থেকে নাম প্রত্যাহার করতে পারেন ১০ জন ক্রিকেটার। ইতিমধ্যে পরিবারকে সময় দিতে অ্যাশেজ থেকে নিজেকে প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ব্যাটসম্যান জস বাটলার।

করোনাভাইরাস মহামারির কারণে অস্ট্রেলিয়ার পরিস্থিতি সুবিধাজনক নয়। এ কারণে পরিবার নিয়ে ইংলিশ ক্রিকেটারদের ছাড়পঅত্র দিতে আগ্রহ দেখাচ্ছে না সিএ। এতেই অ্যাশেজ নিয়ে বিপত্তির সৃষ্টি হয়েছে।

অস্ট্রেলিয়ার কঠোর বিধিনিষেধের মধ্যে পরিবার সাথে নেওয়া অনুমতি না দিলে ইংলিশ ক্রিকেটারদের এবারের বড়দিন প্রিয়জনদেরকে ছাড়াই পালন করতে হবে। এদিকে দীর্ঘ বায়ো-বাবলে থাকায় অস্ট্রেলিয়া সফরে পরিবার ছাড়া যেতে চাচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা।

অ্যাশেজের আগে ভারত সিরিজ, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং বিশ্বকাপের মতো আসরের জন্য টানা চারমাস বায়ো-বাবলে থাকতে হবে ক্রিকেটারদের। এ কারণেই পরিবার নিতে এত বেশি আগ্রহ দেখাচ্ছে ক্রিকেটাররা।

ইসিবি থেকে ক্রিকেটারদের বলা হয়েছিল নভেম্বরের শুরুর দিকে দুই ফ্লাইটে করে অস্ট্রেলিয়ায় যাবে তাদের পরিবার। তবে সিএর অনুমতি না পেলে তা হয়তো ভেস্তে যাবে।

অ্যাশেজ খেলতে থ্রি লায়ন্সরা দেশ ছাড়বে ১৪ ডিসেম্বর। এর ফলে তাদের কোয়ারেন্টাইন শেষ হবে বড়দিনের মধ্য রাতেই। এ কারণে পরিবার নিতে আরও বেশ আগ্রহী ক্রিকেটাররা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টেন লিগে বাংলা টাইগার্সের কাপ্তান ডু প্লেসিস

টি-টেন লিগে বাংলা টাইগার্সের কাপ্তান ডু প্লেসিস

সাকিবকে অভিনন্দন জানিয়ে খোঁচা দিলেন ডু প্লেসিস

সাকিবকে অভিনন্দন জানিয়ে খোঁচা দিলেন ডু প্লেসিস

নেপাল ক্রিকেটের দায়িত্ব ছাড়লেন হোয়াটমোর

নেপাল ক্রিকেটের দায়িত্ব ছাড়লেন হোয়াটমোর

কামিন্সের বদলি হিসেবে সাউদিকে দলে ভেড়ালো কলকাতা

কামিন্সের বদলি হিসেবে সাউদিকে দলে ভেড়ালো কলকাতা