পোপ-ওকসের ব্যাটে ইংলিশদের লিড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৪ এএম, ০৫ সেপ্টেম্বর ২০২১
পোপ-ওকসের ব্যাটে ইংলিশদের লিড

জশ বাটলারের পরিবর্তে দলে সুযোগ পেয়ে নিজেকে বেশ ভালোভাবেই প্রমাণ করেছেন ওলি পোপ। দলের বিপদের সময়ে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত এক ইনিংস খেললেন। এছাড়াও ক্রিস ওকসের ঝড়ো ব্যাটিংয়ে ইংল্যান্ডের লিড প্রায় ১০০ রানের।

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ভারতকে ১৯১ রানে অলআউট করে ইংল্যান্ড। জবাবে প্রথম দিনে ব্যাটিং করে ৩ উইকেটে ৫৩ রান করে করে।

দ্বিতীয় দিনের শুরুতেই প্যাভিলিয়নে ফেরেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ক্রেইগ ওভারটন এবং ডেভিড মালান। দুইজনই পেসার উমেশ যাদবের বলে আউট হয়ে ফেরেন।

৬৫ রানে ৫ উইকেট হারিয়ে বেশ বিপদেই পড়ে ইংল্যান্ড। সেখান থেকে দলকে টেন তুলতে শুরু করেন ওলি পোপ এবং জনি বেয়ারস্টো। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত দুইজন মিলে দলীয় সংগ্রহ ৫ উইকেটে ১৩৯ রান করেন। তবে বিরতি থেকে ফিরে মোহাম্মদ সিরাজের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরে যান বেয়ারস্টো। এতে করে ভাঙে ওলি পোপ এবং বেয়ারস্টোর ৮৯ রানের জুটি।

বেয়াস্টোর বিদায়ের পর পোপকে ভালোই সঙ্গ দিচ্ছিলেন মঈন আলি। তবে চা বিরতির ঠিক আগ মুহূর্তে জাদেজার বলে আউট হয়ে ফেরেন মঈন আলি। মঈন আলির বিদায়ের কিছুক্ষণ পরেই ফিরে যান ওলি পোপ।

পোপের বিদায়ের পর একপ্রান্ত আগলে রেখে দলের লিড বাড়িয়ে নিচ্ছিলেন ক্রিস ওকস। তিনি ৬০ বলে ১১ চারে ৫০ রানের ইনিংস খেলেন। শেষ পর্যন্ত তার বিদায়ে ২৯০ রানে থামে ইংল্যান্ডের ইনিংস।

৯৯ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে কোনো বিপদ হতে দেননি ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। যদিও ইনিংসে তৃতীয় ওভারে স্লিপে রোহিত শর্মার ক্যাচ ফেলে দেন ররি বার্নস। আর কোনো বিপদ না হওয়ায় কোনো উইকেট না হারিয়ে ৪৩ রান করে দিন শেষ করেছে ভারত।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে অস্ট্রেলিয়াকে পিছনে ফেললো বাংলাদেশ

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে অস্ট্রেলিয়াকে পিছনে ফেললো বাংলাদেশ

১৯ সদস্যের দল নিয়ে বাংলাদেশ আসছে আফগান যুবারা

১৯ সদস্যের দল নিয়ে বাংলাদেশ আসছে আফগান যুবারা

৩২ ইনিংস কম খেলে শচীনের রেকর্ড ভাঙলেন কোহলি

৩২ ইনিংস কম খেলে শচীনের রেকর্ড ভাঙলেন কোহলি

ভারতের একাদশ দেখে বিস্মিত ভন

ভারতের একাদশ দেখে বিস্মিত ভন