ভারত থেকে ই-মেইলে নিউজিল্যান্ডকে হুমকি, দাবি পাকিস্তানের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৫ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২১
ভারত থেকে ই-মেইলে নিউজিল্যান্ডকে হুমকি, দাবি পাকিস্তানের

স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে সিরিজ শুরুর দিনে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে না খেলে দেশে ফিরে গেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সিরিজ বাতিলে নিরাপত্তা শঙ্কার কথা বললেও বিস্তারিত জানায়নি নিউজিল্যান্ড। তবে এবার পাকিস্তানের পক্ষ থেকে জানানো হলো, একটি ই-মেইলে নিউজিল্যান্ড ক্রিকেট দলকে হুমকি দেওয়া হয়েছে। বলা হচ্ছে, মেইলটি তৈরি হয়েছিল ভারতে।

বুধবার (২১ সেপ্টেম্বর) পাকিস্তানের তথ্যমন্ত্রী এমন তথ্য জানিয়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

নিরাপত্তার হুমকির কারণ দেখিয়ে চলতি সেপ্টেম্বরেই পাকিস্তান সফর পরিত্যাগ করে নিউজিল্যান্ডের ক্রিকেট দল দেশে চলে যায়।নিউজিল্যান্ড ক্রিকেট বলেছে, “তারা একটি ‘সুনির্দিষ্ট এবং বিশ্বাসযোগ্য’ হুমকি সম্পর্কে সচেতন।” তবে তারা বিস্তারিত জানায়নি। বিষয়টি নিয়ে দুই দেশের প্রধানমন্ত্রী পর্যন্ত কথা হলেও শেষ পর্যন্ত আর সিরিজটি মাঠে গড়ায়নি।

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, নিউজিল্যান্ড ক্রিকেট দলকেে দেওয়া ‌হুমকি একটি ই-মেইলের মাধ্যমে এসেছিল। বুধবার তিনি দেশটির সাংবাদিকদের বলেন, ‘ভিপিএন-এর মাধ্যমে পাঠানো মেইলটি সিঙ্গাপুরের অবস্থান দেখালেও তা তৈরি করা হয়েছিল ভারতে।’

তিনি আরও বলেন, একই ধরনের আরও একটি মেইল (হুমকি) ওয়েস্ট ইন্ডিজকেও পাঠানো হয়েছে। যারা (ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল) ডিসেম্বরে পাকিস্তান সফর করার কথা রয়েছে।

বলা হয়, নিউজিল্যান্ডের ক্রিকেট দলের প্রতি যে হুমকি পাকিস্তান সফর বাতিল করতে প্ররোচিত করেছিল, এমন একটি ই-মেইল ভারত থেকে এসেছে।

বিষয়টি নিয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করা হলেও তাৎক্ষণিকভাবে কোন সাড়া দেয়নি বলেও জানিয়েছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। যদিও আগে থেকে পারমাণবিক অস্ত্রধারী প্রতিবেশী ও চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান-ভারত নিয়মিতভাবে একে অপরকে দোষারোপ করে আসছে এবং অস্বীকার করছে।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের বাসে প্রাণঘাতী হামলার পর পাকিস্তানে আন্তর্জাতিক দলগুলো সফর করা থেকে মুখ ফিরিয়ে নেয়। দীর্ঘ দিন পর দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট দল পাকিস্তান সফর করা শুরু করলেও নিউজিল্যান্ডের এ ঘটানায় দেশটির ক্রিকেটে ব্যাপকভাবে আঘাত করেছে। যার ফলে ইতিমধ্যে ইংল্যান্ড তাদের পুরুষ ও নারী ক্রিকেট দলের পাকিস্তান সফর বাতিল করেছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তান সফর বাতিল করলো ইংল্যান্ড

পাকিস্তান সফর বাতিল করলো ইংল্যান্ড

বিশ্বকাপেই প্রতিশোধ নিতে চায় পাকিস্তান

বিশ্বকাপেই প্রতিশোধ নিতে চায় পাকিস্তান

শুক্রবারই সবকিছু বদলে গিয়েছে : নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী

শুক্রবারই সবকিছু বদলে গিয়েছে : নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী

নিউজিল্যান্ডের সিরিজ বাতিলে ভারতের 'ষড়যন্ত্র' দেখছে পিসিবি কর্মকর্তা

নিউজিল্যান্ডের সিরিজ বাতিলে ভারতের 'ষড়যন্ত্র' দেখছে পিসিবি কর্মকর্তা