নিউজিল্যান্ড-ইংল্যান্ডের আচরণে অস্ট্রেলিয়াকে সাবধান করলো পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৪ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২১
নিউজিল্যান্ড-ইংল্যান্ডের আচরণে অস্ট্রেলিয়াকে সাবধান করলো পাকিস্তান

নিরাপত্তাজনিত কারণে সিরিজ শুরুর আগ মুর্হূতে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এরপর আগামী মাসের পাকিস্তান সফর আগেভাগেই বাতিল করে নেয় ইংল্যান্ড। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের এমন সিদ্ধান্তে পাকিস্তান সফর নিয়ে ভাবছে অস্ট্রেলিয়াও। তবে আগেভাগে অস্ট্রেলিয়াকে হুশিয়ার করে দিলো পাকিস্তান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি রমিজ রাজা বলেছেন, ‌‘অস্ট্রেলিয়ার দায়িত্বশীল হওয়া দরকার। নিউজিল্যান্ড-ইংল্যান্ডের মতো অস্ট্রেলিয়া যেন ভুল না করে।

চলতি মাসে পাকিস্তান সফর ইতোমধ্যে বাতিল করেছে নিউজিল্যান্ড। আর বিশ্বকাপের আগে অক্টোবরে সিরিজ আগেভাগেই বাতিল করেছে ইংল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নতুন বছরের ফেব্রুয়ারিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফর যাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

দুইটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা অস্ট্রেলিয়ার। তবে নিরাপত্তার কারণে পাকিস্তানের মাটিতে নিউজিল্যান্ড-ইংল্যান্ডের পর এবার শঙ্কায় পড়েছে অস্ট্রেলিয়া দলের সফর। এমন বেশ কিছু প্রতিবেদন করেছে অস্ট্রেলিয়ার গণমাধ্যম।

পাকিস্তান সফর নিয়ে সেসব প্রতিবেদন চোখ এড়ায়নি রমিজের। ফলে অস্ট্রেলিয়াকে আগেভাগেই সাবধান করে দিয়েছেন তিনি।

রমিজ বলেন, ‘আমি মনে করি অস্ট্রেলিয়ার দায়িত্বশীল হওয়া দরকার। বিষয়টি ক্রিকেটের প্রতি দায়িত্বশীল আচরণ দেখানোর মতোই। ক্রিকেটের এমন বিষয়ে অস্ট্রেলিয়ার একটি বড় ভূমিকা রয়েছে। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মতো হলে ক্রিকেটের জন্য ভূমিকা পালন করতে পারবে না অসিরা। যদি নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মতো কাজ করে, তবে ভুল করবে। তাই আমি আহ্বান করছি, এমন ভুল যেন অস্ট্রেলিয়া না করে।’

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলেন অস্ট্রেলিয়ার বেশ কিছু খেলোয়াড়। তারা যতি নির্ভয়ে পাকিস্তানের মাটিতে খেলতে পারেন। তবে অস্ট্রেলিয়ার জাতীয় দল কেন খেলতে পারবে না বলেও প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন রমিজ রাজা।

পিসিবির নতুন এ সভাপতি বলেন, ‘পিএসএলে অস্ট্রেলিয়ার অনেক খেলোয়াড়ই অংশ নেয়। তারা যদি নিরাপত্তা নিয়ে খেলতে পারে, তবে অস্ট্রেলিয়ার জাতীয় দল কেন খেলতে পারবে না? অস্ট্রেলিয়াকে পাকিস্তানের নিরাপত্তা সর্ম্পকে ভালোভাবে বোঝাতে সক্ষম হবো আশা করছি।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারত থেকে ই-মেইলে নিউজিল্যান্ডকে হুমকি, দাবি পাকিস্তানের

ভারত থেকে ই-মেইলে নিউজিল্যান্ডকে হুমকি, দাবি পাকিস্তানের

পাকিস্তান সফর বাতিল করলো ইংল্যান্ড

পাকিস্তান সফর বাতিল করলো ইংল্যান্ড

বিশ্বকাপেই প্রতিশোধ নিতে চায় পাকিস্তান

বিশ্বকাপেই প্রতিশোধ নিতে চায় পাকিস্তান

শুক্রবারই সবকিছু বদলে গিয়েছে : নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী

শুক্রবারই সবকিছু বদলে গিয়েছে : নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী