বায়ো-বাবল ভেঙে গাজা সেবন, আপিলেও কমছে না শাস্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৭ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২১
বায়ো-বাবল ভেঙে গাজা সেবন, আপিলেও কমছে না শাস্তি

চলতি বছর ইংল্যান্ড সফরে গিয়ে জৈবসুরক্ষা বলয় ভেঙেছিলেন শ্রীলঙ্কান তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা এবং দানুষ্কা গুণাথিলাকা। এ ঘটনায় তিনজনকেই শাস্তি দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তবে নিজেদের অপরাধ শিকার করে শাস্তি কমানোর আবেদন করলে তা নাকচ করে দিয়েছে এসএলসি।

চলতি বছরের ৩০ জুলাই ইংল্যান্ড সফরে জৈবসুরক্ষা বলয় ভেঙে রাস্তার পাশে ধূমপান করার অভিযোগে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট এবং ছয় মাসের জন্য ঘরোয়া ক্রিকেট থেকে তাদেরকে নিষিদ্ধ করে এসএলসি। পাশাপাশি প্রত্যেককে ১০ মিলিয়ন শ্রীলঙ্কান রুপি জরিমানা করা হয়েছে।

চলতি বছরের জুনে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে যায় শ্রীলঙ্কা। সে সিরিজের মাঝপথে জৈবসুরক্ষা বলয় ভেঙে মেন্ডিস ও ডিকওয়েলাকে রাস্তার পাশে দাঁড়িয়ে ধূমপান এবং ডারহামের রাস্তায় ঘোরাঘুরি করতে দেখা যায়। এছাড়াও রাস্তার পাশে দাঁড়িয়ে তারা গাঁজা সেবনের প্রস্তুতিও নিচ্ছিলেন। তাদের এ ভিডিও বেশ দ্রুতই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভাইরাল হওয়া সে ভিডিওতে মেন্ডিস এবংডিকওয়েলাকে দেখা গেলেও গুণাথিলাকাকে দেখা যায়নি। তবে তিনিও কুশল মেন্ডিস এবং নিরোশান ডিকওয়েলার সাথে ছিলেন।

এ ঘটনার পর পরই এ তিন ক্রিকেটারকে সিরিজের মাঝপথে দেশে ফেরত নিয়ে আসে এসএলসি। দেশে ফেরানোর পর তাদের বিরুদ্ধে চার্জশিট এবং কারণ দর্শানোর নোটিশ দেয় এসএলসি। এরপর শুনানিতে তাদেরকে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট এবং ছয় মাসের জন্য ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

রায় পাওয়ার পর নিজেদের দোষ শিকার করে এসএলসির কাছে শাস্তি কমানোর অনুরোধ করেন এ তিন লঙ্কান ক্রিকেটার। তবে তাদের এ অনুরোধে এসএলসির মন গলেনি। শাস্তির মাত্রা একই রাখার ঘোষণা দেয়।

বর্তমানে এ তিন লঙ্কান ক্রিকেটারকে মানসিকভাবে চাঙ্গা রাখতে এসএলসির অধীনে কাউন্সেলিং করা হচ্ছে। সবকিছু ঠিক থাকলে ২০২২ সালে শ্রীলঙ্কার হয়ে আবারও মাঠে নামতে পারবেন তারা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বড়রা খেলবে বিশ্বকাপে, ছোটরা শ্রীলঙ্কায়

বড়রা খেলবে বিশ্বকাপে, ছোটরা শ্রীলঙ্কায়

শ্রীলঙ্কা ক্রিকেটে নতুন দায়িত্বে জয়াবর্ধনে

শ্রীলঙ্কা ক্রিকেটে নতুন দায়িত্বে জয়াবর্ধনে

স্কোয়াডে থাকলেও বিশ্বকাপ খেলা হচ্ছে না মাদুশাঙ্কা ও পেরেরার

স্কোয়াডে থাকলেও বিশ্বকাপ খেলা হচ্ছে না মাদুশাঙ্কা ও পেরেরার

৪ ডিসেম্বর মাঠে গড়াচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ

৪ ডিসেম্বর মাঠে গড়াচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ