× Advertisement

ভোট দিতে ৫৬ জন কাউন্সিলর বিসিবিতে আসবেন না

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৯ এএম, ০২ অক্টোবর ২০২১
ভোট দিতে ৫৬ জন কাউন্সিলর বিসিবিতে আসবেন না

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বুধবার (৬ অক্টোবর)। এর আগে সকল প্রক্রিয়া শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। প্রকাশিত তালিকায় মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়া শওকত আজিজ রাসেল ছাড়া বাকি সবাই বৈধ হিসেবে স্বীকৃত পেয়েছেন।

নির্বাচন উপলক্ষে মোট ৩২ জন মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা দিয়েছিলেন। তবে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্বাচন থেকে সরে দাঁড়ান ক্যাটাগরি-২ থেকে প্রতিন্দ্বন্দিতা করা আম্বার স্পোর্টিং ক্লাবের শওকত আজিজ রাসেল। ফলে এখন তিন ক্যাটাগরিতে বোর্ডের ২৩টি পদে ৩১ প্রার্থী লড়াই করছেন

এদিকে, সপ্তম বারের মতো নির্বাচনে এবারই প্রথমবারের মতো পোস্টাল ব্যালট এবং ই-ভোট চালু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনার মাঝে যারা স্বশরীরে উপস্থিত না হয়ে ভোট দিতে চান তাদের জন্যই এ ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন।

বিসিবির এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৭১ জন। তবে প্রথমবারে মতো যুক্ত হওয়া এ পদ্ধতিতে ভোট দেবেন ৫৬ জন। অর্থ, ৬ অক্টোবরের নির্বাচনে ৫৬ জন ভোটার বিসিবিতে আসবেন না। তাদের মধ্যে ৪৮ জন ডাক যোগে এবং ৮ জন ই-মেইলে ভোট প্রদান করবেন। বাকি ১১৫ জন স্ব-শরীরে এসে ভোট দিবেন।

প্রিজাইডিং অফিসার এস এম কবিরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‌‘ক্যাটাগরি-১ থেকে ৪ জন, ক্যাটাগরি-২ থেকে ২৭ জন এবং ক্যাটাগরি-৩ থেকে ১৮ জন কাউন্সিলর পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিবেন। এছড়া ২ এবং ৩ শ্রেণির চারজন কাউন্সিলর ই-মেইলের মাধ্যমে ভোট দিবেন।

নির্বাচনে ১২ জন পরিচালক পদের জন্য ১৬ জন প্রার্থী প্রতিন্দ্বন্দিতা করবেন। বর্তমান বিসিবি সভাপতি নাজমুল হাসান এ বিভাগ থেকে প্রতিন্দ্বন্দিতা করছেন।

আবাহনী লিমিটেডের কাউন্সিলর নাজমুল হানাস ছাড়াও, গাজী গোলাম মুর্তজা, নাজিব আহমেদ, মাহবুবুল আনাম, মাসুদুজ্জামান, ওবেদ রশিদ নিজাম, সাইফুল ইসলাম ভূঁইয়া, মো. সালাহউদ্দিন চৌধুরী, মুহাম্মদ ইসমাইল হায়দার মল্লিক, মো. এনায়েত হোসেন, ফাহিম সিনহা, ইফতেখার রহমান, মনজুর কাদের, মোহাম্মদ আবদুর রহমান, মোহাম্মদ রফিকুল ইসলাম এবং মো. মনজুর আলম মঞ্জু নির্বাচন করছেন।

ঢাকার ক্লাবগুলো থেকে মোট ৫৭ জন কাউন্সিলর ১২ জন পরিচালক নির্বাচন করবেন। ক্যাটাগরি-১ আঞ্চলিক ও জেলা ক্রিকেট সমিতির প্রতিনিধিরা ঢাকা ও রাজশাহী বিভাগে প্রতিদ্বন্দিতা করছেন- তানভীর আহমেদ (টিটু), নাইমুর রহমান দুর্জয়, সৈয়দ আসফাকুল ইসলাম (টিটু) এবং মো. খালিদ হোসেন।

ঢাকা বিভাগে দু’টি পদে এবং রাজশাহী বিভাগ থেকে খালেদ মাসুদ পাইলট এবং সাইফুল আলম স্বপ্ন চৌধুরী একটি পদে লড়বেন। অন্যসব বিভাগে প্রার্থীরা বিনা প্রতিন্দ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

পাবলিক ইউনিভার্সিটি, সাবেক ক্রিকেটার এবং সরকারি সংস্থার ক্যাটাগরি-৩-এ খালেদ মাহমুদ এবং নাজমুল আবেদিন ফাহিম এক পদের জন্য লড়বেন। এ শ্রেণির ৪৩ জন কাউন্সিলর একজনকে নির্বাচিত করতে ভোট দিবেন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দ্বিতীয় বাংলাদেশি টেস্ট ক্রিকেটার হিসেবে আম্পায়ারিংয়ে সাজেদুল

দ্বিতীয় বাংলাদেশি টেস্ট ক্রিকেটার হিসেবে আম্পায়ারিংয়ে সাজেদুল

বিসিবির কোষাগারে ৯শ' কোটি টাকা, ক্রিকেট উন্নয়নে চান দূর্জয়

বিসিবির কোষাগারে ৯শ' কোটি টাকা, ক্রিকেট উন্নয়নে চান দূর্জয়

চট্টগ্রামের ক্রিকেট উন্নয়নে আরও কাজ করতে চান আকরাম

চট্টগ্রামের ক্রিকেট উন্নয়নে আরও কাজ করতে চান আকরাম

ওয়ানডে বিশ্বকাপ আয়োজনেও আবেদন করেছে বাংলাদেশ

ওয়ানডে বিশ্বকাপ আয়োজনেও আবেদন করেছে বাংলাদেশ