× Advertisement

যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের ৩৫ হাজার ডলারের ক্রিকেট মহাযজ্ঞ

সাহেল আহমদ সাহেল আহমদ প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১৩ অক্টোবর ২০২১
যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের ৩৫ হাজার ডলারের ক্রিকেট মহাযজ্ঞ

যুক্তরাষ্ট্রে ছড়িয়ে থাকা ১০টি শক্তিশালী দল নিয়ে মিশিগানের ৫টি ভেন্যুতে শুরু হয়েছিল ক্রিকেট মহাযজ্ঞ। প্রবাসের বুকে বিগ বাজেটের আসরটি ছিল মর্যাদার লড়াইয়ের। চার দিনব্যাপী লড়াই শেষে পর্দা নেমেছে মিশিগানের আলোচিত সর্ববৃহৎ ক্রিকেট আসর ‘মোটর সিটি চ্যাম্পিয়নশিপ ক্রিকেট টুর্নামেন্ট’-এর।

দশ দলের মধ্যে সোমবার (১১অক্টোবর) ফাইনাল লড়াইয়ে টুর্নামেন্টে শিরোপার মুকুট মাথায় পড়েছে এশিয়া ইউনাইটেড। আনন্দ-বেদনা, উন্মাদনা-উত্তেজনায় ঠাসা ফাইনাল ম্যাচটিতে দারুণ রোমাঞ্চ উপহার দেওয়া মিশিগান চিতাস রানার্স-আপ হয়েছে।

পুরো টুর্নামেন্ট জুড়ে অবিশ্বাস্য নাটকীয়তার মাধ্যমেই বিদেশের মাটিতে শেষ হয়েছে প্রবাসী বাংলাদেশিদের ৩৫ হাজার মার্কিন ডলারের ব্যয়বহুল এ ক্রিকেট উৎসবের। টুর্নামেন্টটিতে ব্যাটে-বলের লড়াইয়ে অংশ নেন আন্তর্জাতিক অঙ্গনে খেলা ক্রিকেটার তাপস বৈশ্য, ইলিয়াস সানীসহ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে থেকে আসা ক্রিকেট তারকারা।

যদিও গুরু তাপস বৈশ্য-ইলিয়াস সানীদের হারিয়ে আগেই ফাইনালের টিকিট কাটে টুর্নামেন্টের তরুণ প্রতিভাবান ক্রিকেটাররা। তবে শেষ পর্যন্ত টিকে থাকেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার শাকের আহমেদ।
sportsmail24
ডেট্রয়েট সিটির লাস্কি রিক্রেশন মাঠে ফাইনাল ম্যাচে শুরুতে দাপুটে ব্যাটিং করে এশিয়া ইউনাইটেড ২০ ওভারে ১৪৮ রানের সংগ্রহ গড়ে।

অপরদিকে, ব্যাটে শুরুটা ভালো হয়নি মিশিগান চিতাহস’র। চার ওভারে মাত্র ১৮ রান তুলতেই ৬ উইকেট হারায় তারা। একের পর এক উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলেন মিশিগান চিতাহস-এর ব্যাটররা। শেষে মিশিগান চিতাহস অধিনায়ক সাইদের স্ট্যাম্প উড়িয়ে জয় তুলে নেন মাসুদ হক।

পুরস্কার বিতরণী মঞ্চেও ছিল বর্ণাঢ্য আয়োজন। গানে গানে আর ভারতীয় ক্রিকেট উপস্থাপিকা রোশনী চাশ্মাওয়ালার কথার ছন্দে সমাপনী অনুষ্ঠানে ছিল ভিন্নতা। তার মুখে বার বার ওঠে আসে বাংলাদেশিদের জয়জয়কার। সাথে ছিলেন বাংলাদেশি রুম্মান আহমেদ স্বাগত।
sportsmail24
দু’জনের যৌথ উপস্থাপনায় একে একে ডেকে নেওয়া হয় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড়দের। ফাইনালে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন এশিয়া ইউনাইটেডের অধিনায়ক জুবেল আহমেদ।

টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছেন মাসুদ হক। তিনি পাঁচ ম্যাচে ১৮৫ রানের পাশাপাশি উইকেট শিকারি করেছিলেন ৫টি। এছাড়া টুর্নামেন্টে ১৪ উইকেট নেওয়া মিশিগান চিতাস’র বোলার শাকের আহমেদ সর্বোচ্চ উইকেট শিকারী ও ১৮৫ রান করা এশিয়া ইউনাইটেডের মাসুদ হক সর্বোচ্চ রান সংগ্রহক নির্বাচিত হন।

প্রথমে রানার্সআপ দল মিশিগান চিতাসের অধিনায়ক ও খেলোয়াড়দের হাতে তুলে দেওয়া হয় ট্রফি ও ৫ হাজার মার্কিন ডলারের চেক। সর্বশেষ প্রথম আসরেই বাজিমাত করা এশিয়া ইউনাইটেডের হাতে তুলে দেওয়া হয় চ্যাম্পিয়ন ট্রফি ও ১৭ হাজার মার্কিন ডলারের চেক।

সাহেল আহমদ, যুক্তরাষ্ট্র (মিশিগান)/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইসিসির আরও ইভেন্ট আয়োজন করতে চায় ভারত

আইসিসির আরও ইভেন্ট আয়োজন করতে চায় ভারত

রেকর্ডগড়া সেঞ্চুরিতে নিজেকে চেনালেন ওমানের জাতিন্দর

রেকর্ডগড়া সেঞ্চুরিতে নিজেকে চেনালেন ওমানের জাতিন্দর

দুর্নীতির দায়ে নিষিদ্ধ আমিরাতের ক্রিকেটার গোলাম শাব্বির

দুর্নীতির দায়ে নিষিদ্ধ আমিরাতের ক্রিকেটার গোলাম শাব্বির

বড় দল হয়ে ওঠার যাত্রা শুরু করলো বাংলাদেশ : সাকিব

বড় দল হয়ে ওঠার যাত্রা শুরু করলো বাংলাদেশ : সাকিব