× Advertisement

ভারতের অন্তবর্তীকালীন কোচ হচ্ছেন দ্রাবিড়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৯ পিএম, ১৪ অক্টোবর ২০২১
ভারতের অন্তবর্তীকালীন কোচ হচ্ছেন দ্রাবিড়

বিশ্বকাপের পরই দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রবি শাস্ত্রী। বিশ্বকাপের পরই পরই ঘরের মাঠ টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজে মাঠে নামবে ভারত। এ সিরিজে সাময়িকভাবে কোচের দায়িত্ব নিতে পারেন সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়। এমনটাই জানাচ্ছে ভারতীয় গণমাধ্যম।

ইতিমধ্যেই ভারতীয় দলের জন্য স্থায়ী প্রধান কোচের খোঁজ চলছে। তবে বিশ্বকাপের পর পরই নতুন কোচের উপর দায়িত্ব ছাড়তে পারবে না দ্য বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তাই তো নিউজিল্যান্ড সিরিজের জন্য অন্তবর্তীকালীন কোচের উপরই দায়িত্ব রাখতে চাচ্ছে তারা।

বিসিসিআই এখনও ভারতীয় দলের কোচ নিয়োগের জন্য কোনো বিজ্ঞপ্তি না দিলেও অনেকেই কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছে। তবে বিদেশি কোচ নয়, দেশি কোচের উপরই ভরসা রাখতে চাচ্ছে ভারতীয় বোর্ড।

দেশি কোচের উপর ভরসা রাখতে চাওয়ায় রাহুল দ্রাবিড়কে প্রস্তাবও দিয়েছিল বিসিসিআই। তবে বিসিসিআইয়ের সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।এছাড়াও লঙ্কান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনেকেও দায়িত্ব দিতে চেয়েছিল। তিনিও আগ্রহী ছিলেন ভারতীয় দলের কোচ হওয়ার জন্য।

বর্তমানে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান কোচের দায়িত্বে আছেন রাহুল দ্রাবিড়। সেখানকার দায়িত্ব থাকা অবস্থায় চলতি বছর শ্রীলঙ্কা সফরে ভারতকে কোচিং করিয়েছিলেন তিনি। এবার নিউজিল্যান্ড সিরিজেও একই দায়িত্বে ফিরবেন তিনি।

প্রাথমিকভাবে রবি শাস্ত্রীকে নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত দায়িত্ব চালিয়ে অনুরোধ করতে চেয়েছিল বিসিসিআই। তবে সে সিদ্ধান্ত থেকে সরে এসে অন্তবর্তীকালীন কোচ হিসেবে দ্রাবিড়কে নিয়োগ দিতে যাচ্ছে তারা। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিসিআইয়ের এক কর্মকর্তা।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে আগ্রহী প্রার্থীদের মধ্যে থেকেই চূড়ান্ত কোচ নিয়োগ দেওয়া হতে পারে বলে জানান তিনি। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের আগে যারা আগ্রহ প্রকাশ করছে তাদেরকেই অগ্রাধিকার দেওয়ার কথা ভাবছে বিসিসিআই।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের কোচিং প্যানেলে বড় ধরনের পরিবর্তন আসতে যাচ্ছে। প্রধান কোচ রবি শাস্ত্রী ছাড়াও বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধর এবং ট্রেইনার নিক ওয়েবও দায়িত্ব পালন করবেন না বলে জানান তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দুর্নীতির দায়ে নিষিদ্ধ পাকিস্তানি ক্রিকেটার

দুর্নীতির দায়ে নিষিদ্ধ পাকিস্তানি ক্রিকেটার

জিম্বাবুয়ে ক্রিকেটের কোচিং ডিরেক্টর ডেভ হাটন

জিম্বাবুয়ে ক্রিকেটের কোচিং ডিরেক্টর ডেভ হাটন

পারশ্রমিক ছাড়াই কোহলিদের মেন্টর ধোনি

পারশ্রমিক ছাড়াই কোহলিদের মেন্টর ধোনি

বিশ্বকাপের ভারত স্কোয়াডে পরিবর্তন

বিশ্বকাপের ভারত স্কোয়াডে পরিবর্তন