× Advertisement

তিন পেসার ও দুই স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২২ এএম, ১৮ অক্টোবর ২০২১
তিন পেসার ও দুই স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টসে জিতে বোলিংয়ে নেমেছে বাংলাদেশ। ম্যাচের অনেক আগে থেকেই একাদশ নিয়ে ছিল বেশ জল্পনা-কল্পনা। আগেই অধিনায়ক মাহমুদউল্লাহ জানিয়েছিলেন একাদশে থাকবে না স্পিন নির্ভরতা। তাই তো তিন পেসার নিয়ে একাদশ সাজিয়েছে টাইগাররা।

শনিবার (১৬ অক্টোবর) ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানান, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের সিরিজের কম্বিনেশন নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। তবে থাকবে না স্পিন নির্ভরতা। কথা রেখেছেন তিনি। তাই তো একাদশে জায়গা পেয়েছেন তিন পেসার।

ঘরের মাঠে সর্বশেষ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজে রীতিমতো স্পিনিং ফাঁদ বানিয়ে দুই দলকে হারিয়েছিল বাংলাদেশ। সে দুই সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়েই বিশ্বকাপে নেমেছে বাংলাদেশ। তবে এবার আর স্পিনকেন্দ্রিক বোলিং আক্রমণ নয়, হয়েছে পেস নির্ভর।

ওমানের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ কিংবা বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ, সব জায়গাতেই ফ্ল্যাট পিচ। তাই তো দেশের উইকেট ভিত্তিক একাদশ না সাজিয়ে ব্যতিক্রম এনেছে বাংলাদেশ।

স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে একাদশের জায়গা পাননি ঘরের মাঠে সর্বশেষ দুই সিরিজের দুর্দান্ত বোলিং করা নাসুম আহমেদ। বাংলাদেশের স্পিন আক্রমণে আছেন সাকিব আল হাসান এবং মেহেদী হাসান।

এদিকে পেস অ্যাটাকের নেতৃত্বে আছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। সাথে আছেন তাসকিন আহমেদ এবং মোহাম্মদ সাইফউদ্দিন।

অধিনায়ক মাহমুদউল্লাহ এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। এ বিষয়ে তিনি বলেন, ‘উইকেট বেশ ভালো। এখানে রান হবে। তবে রাতে পড়া শিশিরের সুবিধা নিতেই পড়ে ব্যাট করতে চাই আমরা।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফির রেকর্ডে মাহমুদউল্লাহ’র স্পর্শ

মাশরাফির রেকর্ডে মাহমুদউল্লাহ’র স্পর্শ

ইতিহাসের দ্বারপ্রান্তে সাকিব

ইতিহাসের দ্বারপ্রান্তে সাকিব

বিশ্বকাপে মুশফিককে নিয়ে চিন্তিত নয় রিয়াদ

বিশ্বকাপে মুশফিককে নিয়ে চিন্তিত নয় রিয়াদ

বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে আইসিসির ‘সতর্কবার্তা’

বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে আইসিসির ‘সতর্কবার্তা’