৩০ পেরোতেই  অবসরে অজি পেসার প্যাটিনসন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫১ এএম, ২১ অক্টোবর ২০২১
৩০ পেরোতেই  অবসরে অজি পেসার প্যাটিনসন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ান পেসার জেমস প্যাটিনসন। আসন্ন অ্যাশেজে ঘরের মাঠে ইংল্যান্ডকে আতিথ্য দিবে অস্ট্রেলিয়া। এরপরে তাকে আর অজিদের জার্সিতে দেখা যাবে না।

মূলত পরিবারকে সময় আরও বেশি সময় দিতে এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান জেমস প্যাটিনসন। করোনাভাইরাস মহামারির কারণে ক্রিকেটারদেরকে মানতে হচ্ছে কঠোর নিয়মকানুন। এ কারণে পরিবার থেকে দূরেও থাকতে হচ্ছে তাদেরকে। তাই নিজের ক্রিকেট ক্যারিয়ারকে আর দীর্ঘ করতে চাননা ৩১ বছর বয়সী এ পেসার।

অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগ শেফিল্ড শিল্ডের দল ভিক্টোরিয়ার হয়ে খেলছেন জেমস প্যাটিনসন। সেখানে খেলার পাশাপাশি তরুণ ক্রিকেটার তুলে আনার কাজে সাহায্য করতে চান তিনি।

সম্ভাবনাময় একজন পেসার হিসেবে বিবেচনা করা হলেও, ইনজুরির কারণে অস্ট্রেলিয়া দলের হয়ে বেশি ম্যাচে দেখা যায়নি তাকে। ইনজুরিপূর্ণ ক্যারিয়ারের ২১ টেস্ট, ১৫ ওয়ানডে এবং ৪ টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

২০১১ সালের ১৩ই এপ্রিল বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ফরম্যাটে অভিষেক হয় তার। একই বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্যাটিনসনের টি টোয়েন্টি অভিষেক হয়। এর এক বছর পরেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি খেলেন প্যাটিনসন। 

ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্যারিয়ার সমৃদ্ধ না হলেও টেস্টে বেশ উজ্জ্বল ছিলেন তিনি। ১৫টি ওয়ানডেতে ১৬ উইকেট এবং ৪টি টি-টোয়েন্টিতে ৩ উইকেট নেওয়া প্যাটিনসন ২১ টেস্টে শিকার করেছেন ৮১ উইকেট।

আসন্ন অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়া টেস্ট দলে ফেরার কথা রয়েছে তার। ২০১৯ অনুষ্ঠিত অ্যাশেজ স্কোয়াডেও ছিলেন তিনি। প্যাটিনসন তার ক্যারিয়ারের শেষ ওয়ানডে খেলেন ২০১৫ সালের সেপ্টেম্বরে। ২০২০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলেছেন তিনি।২০১২ সালের ৩০মার্চ এরপর আর কোন টি-টোয়েন্টি খেলার সুযোগ পাননি তিনি।

অস্ট্রেলিয়া দলের নির্বাচক কমিটির প্রধান জর্জ বেইলি জানান, অস্ট্রলিয়ান ক্রিকেটে তার অবদান সমর্থকরা সবসময় মনে রাখবে। আমি তার সিদ্ধান্তকে সমর্থন জানাই।

প্যাটিনসন তার বিবৃতিতে সকল সমর্থককে পাশে থাকার জন্য ধন্যবাদ জানান। তার ইনজুরির সময় ক্রিকেট অস্ট্রেলিয়া তার পাশে থাকায় ক্রিকেট অস্ট্রেলিয়াকে ধন্যবাদ জানান তিনি।

তিনি জানান, ‘অস্ট্রেলিয়ার হয়ে খেলার সময়টা আমি অনেক উপভোগ করেছি। আমার ক্যারিয়ারের একটা বড় সময় আমি ইঞ্জুরির কারনে খেলা থেকে দূরে ছিলাম, ওইসময় যারা আমার পাশে ছিল তাদের সবাইকে আমি ধন্যবাদ জানাই।’

স্পোর্টসমেইল২৪/এসিএইচ/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ইংল্যান্ড

জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ইংল্যান্ড

ডট বলের সৌন্দর্যে ‘সেরা বাংলাদেশ’

ডট বলের সৌন্দর্যে ‘সেরা বাংলাদেশ’

এ জয় আমাদের স্নায়ুচাপ মুক্ত করেছে : সাকিব

এ জয় আমাদের স্নায়ুচাপ মুক্ত করেছে : সাকিব

বিশ্বকাপের গ্রুপ সিডিং নিয়ে বিভ্রান্তি দূর করলো আইসিসি

বিশ্বকাপের গ্রুপ সিডিং নিয়ে বিভ্রান্তি দূর করলো আইসিসি