বাংলাদেশ ম্যাচের আগে রোমাঞ্চিত পাপুয়া নিউগিনি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৭ পিএম, ২১ অক্টোবর ২০২১
বাংলাদেশ ম্যাচের আগে রোমাঞ্চিত পাপুয়া নিউগিনি

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে নতুন নাম পাপুয়া নিউগিনি। এখনও কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে মাঠে নামার অভিজ্ঞতা নেই তাদের। বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রথমবারের মতো কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে মাঠে নামবে ওশেনিয়ার দেশটি। তাই তো বেশ রোমাঞ্চিত পাপুয়া নিউগিনি।

পাপুয়া নিউগিনি দলের অন্যতম ভরসার নাম চার্লস আমিনি। ক্রিকেটীয় এক পরিবারের সদস্য তিনি। বাংলাদেশের বিপক্ষে ম্যাচ সাকিব আল হাসানের সাথে কথা বলতে মুখিয়ে আছেন আমিনি। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো প্রতিনিধিত্ব করা পাপুয়া নিউগিনি কার্যত অনেক আগেই বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে। তবে এখনও তাদের কাগজে-কলমে বিশ্বকাপের সুপার টুয়েলভে যাওয়ার সুযোগ আছে। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে তাই নিজেদের রোমাঞ্চ লুকাননি আমিনি।

বাংলাদেশের তারকাদের সাথে সামনে থেকে দেখার সু্যোগটাকেও দলের অন্যরকম প্রাপ্তি হিসেবে দেখছেন চার্লস আমিনি। বুধবার (২০ অক্টোবর) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বলেন, ‘বাংলাদেশি ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে আমি অনেক মুখিয়ে আছি, বিশেষ করে সাকিবের সঙ্গে।’ 

আরও বলেন, ‘বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গত ১২ বছর ধরে ক্রিকেটের তিন সংস্করণেই অন্যতম সেরা অলরাউন্ডার তিনি। শুধু আমি নই, আমাদের পুরো দলই তার সাথে কথা বলতে চাই।’

সাকিবের সাথে কি কথা বলবেন সেটা তৈরি করে রেখেছেন তিনি। কি জিজ্ঞাসা করবেন তাও আগে থেকেই জানিয়ে রেখেছেন তিনি।

‘আমি জানতে চাইব নিজের খেলাটা কীভাবে সে এগিয়ে নেয়, তার কি রকম পরিকল্পনা থাকে। সেও আমার মতো বাঁহাতি ব্যাটার। আমি জানতে চাইব তার রুটিন কি, সে কিভাবে নিজেকে তৈরি করেছেন,যতটা জানা যায় আরকি।’ 

শুধু সাকিব নয়। বাংলাদেশের অন্যান্য ক্রিকেটারদের থেকেও তাদের অভিজ্ঞতার কথা জানতে চাইবেন বলে জানান তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিমদের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের কাছেও আমাদের অনেক কিছু জানার আছে।  

তিনি আরও জানান, এ বিশ্বকাপে আমাদের দলের প্রত্যেকটি খেলোয়াড় অনেক কিছুই শিখতে পেরেছে। প্রস্তুতি ম্যাচের সময় পাপুয়া নিউগিনির ড্রেসিং রুমে গিয়েছিলেন লঙ্কান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে। তার সাথে অনেক কথা হয়েছে বলে জানান চার্লস আমিনি।

বিশ্বকাপ থেকে এক প্রকার বাদ হয়ে যাওয়া পাপুয়া নিউগিনি বাংলাদেশের  বিপক্ষে খেলার আগে এই বিশ্বকাপ থেকে নিজেদের প্রাপ্তি নিয়েও কথা বলেছেন আমিনি।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশকে হারালেও পাপুয়া নিউগিনির সুপার টুয়েলভে উঠার কোন সম্ভাবনা নেই। তবে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের সাথে হারা টাইগারদের জন্য এ ম্যাচ অনেক গুরুত্বপূর্ণ।

বৃহস্পতিবার পাপুয়া নিউগিনিকে ৩ রানে হারালেই গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ রয়েছে বাংলাদেশের।

স্পোর্টসমেইল২৪/এসিএইচ/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্কটল্যান্ডের মতো অঘটন ঘটাতে চায় পাপুয়া নিউগিনি

স্কটল্যান্ডের মতো অঘটন ঘটাতে চায় পাপুয়া নিউগিনি

বিশ্বকাপের গ্রুপ সিডিং নিয়ে বিভ্রান্তি দূর করলো আইসিসি

বিশ্বকাপের গ্রুপ সিডিং নিয়ে বিভ্রান্তি দূর করলো আইসিসি

‘সাইফ-মাহেদীর বোলিং ম্যাচের টার্নিং পয়েন্ট’

‘সাইফ-মাহেদীর বোলিং ম্যাচের টার্নিং পয়েন্ট’

বিশ্বকাপে অ্যালেনের স্বপ্নভঙ্গ, ক্যারিবিয়ান স্কোয়াডে আকিল

বিশ্বকাপে অ্যালেনের স্বপ্নভঙ্গ, ক্যারিবিয়ান স্কোয়াডে আকিল