অ্যাশেজে জর্জিয়াকে পাচ্ছে না অস্ট্রেলিয়া নারী দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৪ এএম, ২২ অক্টোবর ২০২১
অ্যাশেজে জর্জিয়াকে পাচ্ছে না অস্ট্রেলিয়া নারী দল

আসন্ন নারী অ্যাশেজের আগে গুরুতর ইনজুরিতে পড়েছে জর্জিয়া ওয়্যারহ্যাম। হাটুর ইনজুরির কারণে অ্যাশেজ থেকে ছিটকে গিয়েছেন। শুধু অ্যাশেজ নয়, ২০২২ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাকে পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

অস্ট্রেলিয়া নারী দলের অন্যতম প্রথম পছন্দের লেগ স্পিনার ছিলেন জর্জিয়া ওয়্যারহাম। তাকে কেন্দ্র করেই অ্যাশেজে ইংল্যান্ড বধের পরিকল্পনা করেছিল অস্ট্রেলিয়া নারী দল। তবে তাকে না পাওয়ায় অস্ট্রেলিয়া দলের জন্য বড় ধাক্কা হয়ে এসেছে।

নারী বিগব্যাশ চলাকালীন মেলবোর্ন রেনেগেডসের হয়ে ফিল্ডিংয়ের সময় ইনজুরিতে পড়েন জর্জিয়া। অ্যাডিলেড স্ট্রাইকার্সে বিপক্ষে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময়ে ইনজুরিতে পড়েন তিনি।

পায়ে আঘাত সাথে সাথেই তার পায়ে স্ক্যান করানো হয়। সেখানেই তার হাটুর লিগামেন্টের ক্ষয় ধরা পড়ে।

নারী ক্রিকেটে এখন পর্যন্ত একটি টেস্ট খেললেও ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়া নারী দলের নিয়মিত সদস্য জর্জিয়া ওয়্যারহাম।

সাদা পোশাকের চেয়ে রঙ্গিন পোশাকে তার ক্যারিয়ার অধিক সমৃদ্ধ। রঙ্গিন পোশাকে ওয়ানডেতে তিনি ২১ ইনিংসে ২৪ এবং ৩২ ইনিংসে ৩৬ উইকেট শিকার করেছেন।

sportsmail24

২০১৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন জর্জিয়া। একই বছর পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় তার।

রঙ্গিন পোশাকে অভিজ্ঞ এ লেগ স্পিনারের সাদা পোশাকে অভিষেক হয় চলতি বছর ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে। আসন্ন অ্যাশেজেও তার স্কোয়াডে থাকার কথা ছিল।

ইনজুরির কারণে বড় সময়ের জন্য ছিটকে যাওয়ার আভাস দিয়েছেন চিকিৎসকেরা। সাদা বলে অভিজ্ঞ এ বোলার ২০১৮ সাল থেকেই রঙ্গিন পোশাকে অস্ট্রেলিয়ার প্রথম পছন্দ। 

আগামী বছর মহিলা বিশ্বকাপ ছাড়াও আগস্টে কমনওয়েলথ গেমসে অংশ নিবে অস্ট্রেলিয়া। এ মুহূর্তে ক্রিকেট অস্ট্রেলিয়ার চিকিৎসকরা তাকে দ্রুত মাঠে ফেরানোর চেষ্টা চালাচ্ছে।

২০২২ সালে নিউজিল্যান্ডের অনুষ্ঠিতব্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে পাওয়া যাবে বলে আশা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

৩০ পেরোতেই  অবসরে অজি পেসার প্যাটিনসন

৩০ পেরোতেই  অবসরে অজি পেসার প্যাটিনসন

বিশ্বকাপের মাঝেই অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলে পরিবর্তন

বিশ্বকাপের মাঝেই অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলে পরিবর্তন

স্থগিত হচ্ছে অস্ট্রেলিয়া-আফগান টেস্ট

স্থগিত হচ্ছে অস্ট্রেলিয়া-আফগান টেস্ট

শর্তসাপেক্ষে অস্ট্রেলিয়ায় যেতে রাজি ইংল্যান্ড

শর্তসাপেক্ষে অস্ট্রেলিয়ায় যেতে রাজি ইংল্যান্ড