× Advertisement

স্থগিত হচ্ছে অস্ট্রেলিয়া-আফগান টেস্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৬ পিএম, ১১ অক্টোবর ২০২১
স্থগিত হচ্ছে অস্ট্রেলিয়া-আফগান টেস্ট

স্থগিত হতে যাচ্ছে অস্ট্রেলিয়া-আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচ। চলতি বছরের ২৭ নভেম্বর থেকে অজিদের আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলার কথা ছিল। টেস্টটি স্থগিত হওয়ার বিষয়টি এখনও আনুষ্ঠানিক নয়, তবে তা স্থগিত হবে বলে নিশ্চিত করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী নিক হকলি।

তালেবান সরকার ক্ষমতায় আসার পর থেকে আফগানিস্তানে জুড়ে চলছে পালাবদল। এর প্রভাবে আফগানিস্তানজুড়ে নারীদের ক্রিকেট নিষিদ্ধ করা হয়। এরই ধারাবাহিকতায় আফগান-অস্ট্রেলিয়া টেস্ট ধোয়াশা তৈরি হয়। এবার নিজেদের অবস্থান পরিষ্কার করলো সিএ।

হকলি জানান, ‘আমরা ম্যাচটি স্থগিত করতে যাচ্ছি। অস্ট্রেলিয়া সরকার আফগানিস্তানের বিষয়ে আরও বেশি ধারণা পেতে চায়। আমরা আমাদের অবস্থান আগেই পরিষ্কার করেছিলাম। নারীদেরকে ক্রিকেট খেলতে দিতে হবে। কিন্তু আফগানিস্তানের তা সমর্থন করা হয় না।’

কয়েকদিন আগেও আফগানিস্তানের সাথে টেস্ট আয়োজনে অনিচ্ছার কথা জানায় সিএ। তখনও এই একই কারণ উল্লেখ করেছিল তারা। আফগানিস্তান টেস্টের ভেন্যু হোবার্ট, তাসমানিয়া রাজ্যের এক শহর। ক্রিকেট তাসমানিয়ার প্রধান ডমিনিক বেকার টেস্ট ম্যাচ বাতিল করার পক্ষে মতামত দেন।

টেস্ট স্থগিত করা হলেও ভবিষ্যতে ম্যাচটি মাঠ গড়াবে বলে আশাবাদী সিএ-র প্রধান নির্বাহী। তিনি জানান, আফগানিস্তানের নারীদের ক্রিকেট মাঠে গড়ালে, সিরিজটি মাঠ গড়াবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ বাতিল হলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবে আফগানিস্তান। বিষয়টি নিশ্চিত করেছে আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস। এছাড়াও জানান, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আফগানিস্তানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বোর্ড সভায় বসবে আইসিসির সদস্যভুক্ত দেশগুলো। সেখানেই আফগানিস্তানের বিষয়ে পরিষ্কার ধারণা পাওয়া যাবে বলে জানান অ্যালারডাইস।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ দিনে আফগান বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন, রিজার্ভে চারজন

শেষ দিনে আফগান বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন, রিজার্ভে চারজন

বিশ্বকাপ খেলতে আফগানিস্তানের কোন বাধা নেই : আইসিসি

বিশ্বকাপ খেলতে আফগানিস্তানের কোন বাধা নেই : আইসিসি

ইংল্যান্ডের অ্যাশেজ স্কোয়াড ঘোষণা

ইংল্যান্ডের অ্যাশেজ স্কোয়াড ঘোষণা

ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো ডিআরএস

ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো ডিআরএস