লিটনের ওপর বিশ্বাস হারাচ্ছেন না মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৬ এএম, ২৩ অক্টোবর ২০২১
লিটনের ওপর বিশ্বাস হারাচ্ছেন না মাহমুদউল্লাহ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বের প্রথম দুই ম্যাচে উইকেটে থিতু হওয়ার আগেই ফিরে গিয়েছিলেন টাইগার ওপেনার লিটন দাস। তৃতীয় ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে আশা জাগিয়েও ইনিংস বড় করতে পারেনি তিনি। এ ম্যাচে ২৩ বলে ২৯ রানের ইনিংসে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন । কিন্তু ভালো শুরুর পরও নিজের ভুলে প্রতিপক্ষ অধিনায়ক আসাদ ভালার বলে ক্যাচ তুলে ড্রেসিংরুমে ফিরে যান এ ওপেনার।

তামিমবিহীন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম পছন্দ এ ডানহাতি ওপেনার। চলতি বছর এখন পর্যন্ত ১১ টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ১১৫ রান করা লিটনের উপর এখনও বিশ্বাস আছে বলে জানান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

লিটনের বিবর্ণ পারফরম্যান্স নিয়ে স্বাভাবিকভাবেই চলছে সমালোচনা। তবে এ সমালোচনায় লিটনের উপর বিশ্বাস হারাতে নারাজ অধিনায়ক রিয়াদ।

পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভের টিকেট নিশ্চিত করার পর অধিনায়ক মাহমুদউল্লাহ জানান লিটনকে নিয়ে দুশ্চিন্তা করছেন না। বলেন,  ‘আমাদের কাউকে নিয়ে দুশ্চিন্তা নেই। লিটন একজন অসাধারণ ক্রিকেটার। স্রেফ কয়েকটি ম্যাচে পারফর্ম করেনি দেখে বিশ্বাস হারাচ্ছি না। সম্ভবত বাইরে যারা আছে, তারা বিশ্বাস হারাতে পারে। দল থেকে আমরা তাদের পাশে ও সঙ্গে আছি।’

কুড়ি ওভারের বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে নামা লিটনের প্রতিভা এবং সামর্থ্য নিয়ে কোন প্রশ্ন নেই । মাহমুদউল্লাহ বলেন, ‘ওর সামর্থ্য সম্পর্কে আমরা সবাই জানি। দলের সবাই ওর পাশে আছি । সে খুবই ভালো একজন ক্রিকেটার। ওর যা স্কিল আছে, আন্তর্জাতিক পর্যায়ে পারফর্ম করার জন্য যথেষ্ট ভালো। আশা করছি খুব তাড়াতাড়িই ও (লিটন) ফর্ম ফিরে পাবে।’

বিশ্বকাপের আগে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ৫৩ রানের অসাধারণ ইনিংস খেলা লিটন বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে যথাক্রমে ৫ এবং ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

পাপুয়া নিউগিনির বিপক্ষে দলের স্কোরবোর্ডে কোন রান যোগ করার আগেই আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন নাঈম। এরপর সাকিব-লিটন জুটিতে স্কোরবোর্ডে ৫০ রান যুক্ত হয়।

একটি করে চার এবং ছয়ে এ বিশ্বকাপের প্রাথমিক পর্বে পাওয়ার-প্লেতে দলীয় সর্বোচ্চ ৪৬ রান করতে বড় ভূমিকা রেখেছিলেন লিটন। 

পাওয়ার-প্লের পর স্কোর বোর্ডে ৫০ রান যুক্ত হবার পরই আউট হন লিটন। এ বছর ১১ ম্যাচে ১১৫ রান করা লিটনের সর্ব্বোচ্চ সংগ্রহ ছিল ৩৩।

সুপার টুয়েলভে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো দলের বিপক্ষে জয়ের জন্য এ ব্যাটারের দিকে তাকিয়ে থাকবে দল।

স্পোর্টসমেইল২৪/এসিএইচ/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আমরাও মানুষ, আমাদের গায়েও লাগে : মাহমুদউল্লাহ

আমরাও মানুষ, আমাদের গায়েও লাগে : মাহমুদউল্লাহ

অ্যাশেজে জর্জিয়াকে পাচ্ছে না অস্ট্রেলিয়া নারী দল

অ্যাশেজে জর্জিয়াকে পাচ্ছে না অস্ট্রেলিয়া নারী দল

বিশ্বকাপে স্টোকস-আর্চার না থাকা লজ্জার : জেসন রয়

বিশ্বকাপে স্টোকস-আর্চার না থাকা লজ্জার : জেসন রয়

আমি একটু ক্লান্ত : সাকিব

আমি একটু ক্লান্ত : সাকিব