ব্যর্থতার বৃত্তে লিটনের ঘুরপাক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৫ এএম, ২৬ অক্টোবর ২০২১
ব্যর্থতার বৃত্তে লিটনের ঘুরপাক

ফাইল ফটো

একের পর এক ম্যাচে ব্যাট হাতে রান করতে ব্যর্থ ওপেনার লিটন দাস। চলতি বছর টি-টোয়েন্টি সংস্করণে এখন পর্যন্ত কোনো অর্ধ শতকের দেখা পাননি তিনি। উপরন্তু শ্রীলঙ্কা ম্যাচে তার হাত থেকে দুটি ক্যাচ ছুটে যাওয়ার পর দলে তার খেলা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

লিটন দাস রঙ্গিন পোশাকে রান তুলতে কষ্ট করলেও সাদা পোশাকে ব্যতিক্রম তিনি। সাদা পোশাকে নিয়মিতই রান করে যাচ্ছেন তিনি। চলতি ২০২১ সালে ওয়ানডে সংস্করণে শধুমাত্র জিম্বাবুয়ের বিপক্ষেই একটি সেঞ্চুরি করেছেন লিটন।

টি-টোয়েন্টিতে এ বছর সব মিলিয়ে ১২ ম্যাচ খেলেছেন। এর মধ্যে বাংলাদেশের খেলার ফলাফলে পরিবর্তন আসলেও লিটনের ব্যাটে দেখা যায়নি রান। এ সময়ে তার সর্বোচ্চ ইনিংস মাত্র ৩৩ রানের। এ রান করেও দলে নিয়মিত খেলার সুযোগ পাচ্ছেন তিনি।

তামিমবিহীন বাংলাদেশ দলে যখন ওপেনারদের আরও দায়িত্ব নিয়ে খেলা দরকার। তবে বারবার নিজের ভুলে উইকেট বিলিয়ে দিয়ে আসেন লিটন দাস।

রোববার (২৪ অক্টোবর) সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে দুই দুইটা ক্যাচ মিস দলে তার খেলা নিয়ে আরও এক বড় প্রশ্ন দাঁড় করিয়েছে। তার আগে স্কটল্যান্ডের বিপক্ষে হেরেও ওমান এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ে সুপার টুয়েলভে সু্যোগ পায় বাংলাদেশ।

সুপার টুয়েলভে অন্য সকল বড় দলের তুলনায় তুলনামূলক সহজ প্রতিপক্ষ শ্রীলঙ্কার বিপক্ষে বাজে ফিল্ডিংয়ের খেসারত দেয় বাংলাদেশ। প্রতিপক্ষ ভুলের সুযোগ নিয়ে অনায়াসেই ম্যাচ জিতে নেয়।

লঙ্কার দুই গুরুত্বপূর্ণ ব্যাটার চারিথ আশালাঙ্কা এবং ভানুকা রাজাপাকসের সহজ ক্যাচ মিস করেন লিটন। ১৯ রানে থাকা অবস্থায় রাজাপাকসের ক্যাচ ছাড়েন। শেষ পর্যন্ত আউট হয় ৫৩ রান করেন মাঠ ছাড়েন। আরেক ব্যাটার আসালাঙ্কা তো দলের জয় নিশ্চিত করে ৪৯ বলে অপরাজিত ৮০ রান করে মাঠ ছাড়েন। 

এর আগে বাংলাদেশের ইনিংসের শুরুতেও আসে লিটনের ব্যাট থেকে আসে ১৬ বলে ১৬ রান।। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মত বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে আসা লিটন এই বিশ্বকাপে ৪ ইনিংস মিলিয়ে করতে পেরেছেন মাত্র ৫৬ রান। 

নিয়মিত উইকেটকিপিং করা সোহানের জায়গায় এখন ১১ জনের দলে কিপিংয়ের সু্যোগ নেই লিটনের। 

তার জায়গায় টাইগার টিম ম্যানেজমেন্ট পরবর্তী ম্যাচগুলোতে অন্য কোন ব্যাটারকে সুযোগ দিবে কিনা তা এখন দেখার বিষয়।

স্পোর্টসমেইল২৪/এসিএইচ/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লিটন-লাহিরুকে জরিমানা

লিটন-লাহিরুকে জরিমানা

যা কিছুই হোক টিমের পাশেই আছি : মাশরাফি

যা কিছুই হোক টিমের পাশেই আছি : মাশরাফি

সমালোচকদের নিজের চেহারা আয়নায় দেখতে বললেন মুশফিক

সমালোচকদের নিজের চেহারা আয়নায় দেখতে বললেন মুশফিক

ক্যাচ মিসে ম্যাচ হারলেও লিটনকে দায়ী করছেন না মুশফিক

ক্যাচ মিসে ম্যাচ হারলেও লিটনকে দায়ী করছেন না মুশফিক