অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৪ এএম, ০৭ নভেম্বর ২০২১
অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ

ফাইল ফটো

সংযুক্ত আরব আমিরাতে আরও একটি ব্যর্থ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করলো বাংলাদেশ ক্রিকেট দল। ঘরের মাঠে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে সেমি-ফাইনালে খেলার আশা নিয়ে বিশ্বকাপে গেলেও হতাশ হয়ে দেশে ফিরেছেন টাইগাররা। তবে অস্ট্রেলিয়ায় ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে নয়, জিম্বাবুয়ে সফর করবে বাংলাদেশ।

চলমান বিশ্বকাপে প্রাথমিক পর্ব শেষে সুপার টুয়েলভে খেলার যোগ্য অর্জন করলেও সেখানে একটি ম্যাচেও জয় পায়নি বাংলাদেশ ক্রিকেট দল। পাঁচ ম্যাচে কোন পয়েন্ট অর্জন করতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দল। টাইগারদের এমন পারফরম্যান্সে দেশে-বিদেশে চলছে নানা সমালোচনা।

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপে যাওয়ার আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ করে টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল বাংলাদেশ ক্রিকেট দল। ঘরের মাঠে দুটি সিরিজের সংশ্লিষ্ট দেশ দুটির বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি ফরম্যাটে সিরিজ জয়ের রেকর্ড গড়েছিল।

অস্ট্রেলিয়ার বিপক্ষ ৪-১ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ৩-২ ব্যবধানে সিরিজ জয়ের পর বিশ্বকাপে জাওয়ার আগে টাইগারদের আশা ছিল প্রথমবারের মতো টি-টোয়েন্টির বিশ্ব আসরে সেমি-ফাইনালে খেলার। তবে সে আশার বিন্দু মাত্র দেখাতে পারেনি বাংলাদেশ দল। বরং প্রাথমিক পর্বে স্টকল্যান্ডের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু করতে হয়েছিল।

ঘরের মাঠে টানা সিরিজ জয়ের পরও বিশ্বকাপ মঞ্চে বাজে পারফরম্যান্সের একটি কারণ হিসেবে ধরা হচ্ছে মিরপুরের স্লো উইকেট। তবে ২০২২ সালে আর ঘরের মাঠে নয়, জিম্বাবুয়ে সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল।  যদিও এবারও ঘরের মাঠে দুই সিরিজ খেলার আগে জিম্বাবুয়ে সফর করেছিল বাংলাদেশ ক্রিকেট দল।

২০২২ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ার মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের অস্টম আসর। এবার বিশ্বকাপের আগে ঘরের মাঠে সিরিজ খেলে প্রস্তুতি সারলেও অস্ট্রেলিয়ার আসরের আগে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড সফর করবে টাইগাররা।

আইসিসি ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। জুলাই-আগস্টের ওই সফরে দুটি টেস্ট ছাড়াও তিন ম্যাচ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলোদেশ ক্রিকেট দল।

এছাড়া, অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সফর শেষে সেপ্টেম্বরে বাংলাদেশে আয়ারল্যান্ড ক্রিকেট দলের আসার সূচি রয়েছে। তবে অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগ মুহূর্তের ওই সফর নিয়ে শঙ্কা রয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তান সিরিজে খেলছেন না সাকিব

পাকিস্তান সিরিজে খেলছেন না সাকিব

বাংলাদেশের ব্যাটিং তৃতীয় শ্রেণির চেয়েও খারাপ : মার্ক ওয়াহ

বাংলাদেশের ব্যাটিং তৃতীয় শ্রেণির চেয়েও খারাপ : মার্ক ওয়াহ

ফেসবুক পোস্ট সরিয়ে নিলেন শাহরিয়ার নাফীস

ফেসবুক পোস্ট সরিয়ে নিলেন শাহরিয়ার নাফীস

বিশ্বকাপ ব্যর্থতার কোনো কারণ খুঁজে পাচ্ছেন না মাহমুদউল্লাহ রিয়াদ

বিশ্বকাপ ব্যর্থতার কোনো কারণ খুঁজে পাচ্ছেন না মাহমুদউল্লাহ রিয়াদ