সাকিবকে ছেড়ে দিচ্ছে কলকাতা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৬ এএম, ২৮ নভেম্বর ২০২১
সাকিবকে ছেড়ে দিচ্ছে কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরে অনুষ্ঠিত হবে মেগা নিলাম। এ নিলামের আগে চারজন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে ফ্রাঞ্চাইজিগুলো। এরই কলকাতাও চার ক্রিকেটারকে ধরে রাখবে। তবে সাকিবকে ১৫তম আসরের নিলামের আগে ছেড়ে দিবে কলকাতা। এমনটাই জানিয়েছে বিভিন্ন ভারতীয় গণমাধ্যম।

আইপিএলে ক্রিকেটারদেরকে ধরে রাখার জন্য ৩০ নভেম্বর পর্যন্ত সময় বেধে দিয়েছে দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। সেদিনই আনুষ্ঠানিকভাবে জানা যাবে কে কোন দলে থাকছেন।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যম জানাচ্ছে কলকাতা নাইট রাইডার্স সর্বোচ্চ সংখ্যক ক্রিকেটার ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে। তিন ভারতীয় পাশাপাশি এক বিদেশি ক্রিকেটার ধরে রাখবে তারা।

বিদেশি ক্রিকেটার তালিকায় থাকছেন না সাকিব আল হাসান। এছাড়াও কলকাতাকে ফাইনালে তোলা অধিনায়ক ইয়ন মরগ্যানও থাকছেন না এ দলে। মূলত সাদামাটা পারফর্মেন্সের কারণেই দলে জায়গা হারাচ্ছেন তারা।

বিদেশি কোটায় কলকাতায় টিকে যাবেন সুনিল নারিন। দীর্ঘদিন ধরে কলকাতার জার্সিতে দারুণ খেলছেন তিনি।

মূলত গড়পড়তা ইনিংসের কারণেই দল থেকে বাদ পড়ছেন সাকিব-মরগ্যানরা। শুধু তাই নয়, বাদ পড়তে পারেন দীনেশ কার্তিকের মতো অভিজ্ঞরাও।

কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষ তরুণদের উপর ভরসা রাখতে চাচ্ছে। এ কারণেই দলে টিকে যাবে তিন তরুণ ক্রিকেটার শুভমান গিল, বরুণ চক্রবর্তী এবং ভেঙ্কটেশ আইয়ার।

অপরদিকে আইপিএলের সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ানস তাদের অধিনায়ক রোহিত শর্মাকে ধরে রাখছেন। এছাড়াও থাকবেন জাসপ্রিত বুমরাহ, কাইরন পোলার্ড এবং ঈশান কিষাণ। দিল্লি ক্যাপিটালস স্কোয়াডে থাকবেন ঋষাভ পান্থ, অক্ষর প্যাটেল, পৃথ্বী শ এবং এনরিখ নর্টজে। 

কোনো খেলোয়াড় ধরে না রাখার তালিকায় থাকতে পারে পাঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালস। হয়তো সম্পূর্ণ নতুন এক দল নিয়ে মাঠে নামতে পারে এ দুই দল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাঙ্গালুরুতেই থাকছেন কোহলি-ম্যাক্সওয়েল

ব্যাঙ্গালুরুতেই থাকছেন কোহলি-ম্যাক্সওয়েল

১৫তম আসরেও চেন্নাইয়ে থাকছেন ধোনি

১৫তম আসরেও চেন্নাইয়ে থাকছেন ধোনি

আইপিএলের ১৫তম আসর শুরুর তারিখ চূড়ান্ত

আইপিএলের ১৫তম আসর শুরুর তারিখ চূড়ান্ত

আইপিএলে আহমেদাবাদ ফ্রাঞ্চাইজির মালিকানা নিয়ে ঝামেলা

আইপিএলে আহমেদাবাদ ফ্রাঞ্চাইজির মালিকানা নিয়ে ঝামেলা