১৮ ক্রিকেটার নিয়ে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ, খেলবেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ০৪ ডিসেম্বর ২০২১
১৮ ক্রিকেটার নিয়ে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ, খেলবেন সাকিব

পাকিস্তান সিরিজ শেষ করেই নিউজিল্যান্ডের উদ্দেশে রওয়ানা হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এ সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে আছেন সাকিব আল হাসান।

শুরুতে গুঞ্জন ছিল নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি নিতে পারেন সাকিব আল হাসান। তবে সে শঙ্কাকে দূরে সরিয়ে নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন তিনি। তবে দলে নেই অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।

হাতে পাওয়া চোটের কারণে ঘরের মাঠে পাকিস্তান সিরিজেও খেলতে পারেননি তামিম। তখনই নিশ্চিত হয়েছিল একই সমস্যায় নিউজিল্যান্ড সিরিজেও থাকবেন না তিনি

ঘরের মাঠে চলমান পাকিস্তান সিরিজের টেস্ট স্কোয়াডে রয়েছে ২০ ক্রিকেটার। নিউজিল্যান্ড সিরিজের দলে এ স্কোয়াড থেকে বাদ পড়েছেন ওপেনার সাইফ হাসান।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচের পর টাইফয়েডে আক্রান্ত হন সাইফ হাসান। এছাড়াও সাম্প্রতিক সময়ে তার ব্যাটিং নিয়ে ছিল সমালোচনা। তাই নিউজিল্যান্ড সিরিজের স্কোয়াড থেকে তার বাদ পড়া একরকম নিশ্চিতই ছিল। তবে স্কোয়াডে ডাক পেয়েও কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি তরুণ পেসার রেজাউর রহমান রাজা। কোনো ম্যাচ না খেলিয়েই নিউজিল্যান্ড সিরিজের স্কোয়াড থেকে তাকে ছেটে ফেলেছেন নির্বাচকরা।

এছাড়াও পাকিস্তান সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন অফ স্পিনার নাঈম হাসান। তার বদলি হিসেবে দলে সুযোগ পেয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। নাঈম হাসানও পাকিস্তান সিরিজের কোনো ম্যাচে সুযোগ পাননি।

ঢাকা টেস্টের আগে বাংলাদেশ স্কোয়াডে ডাক পান তাসকিন আহমেদ, সাকিব আল হাসান এবং নাঈম শেখ। সাকিব এবং তাসকিন ইনজুরি কারণে চট্টগ্রাম টেস্টে ছিলেন না। হুট করেই দলে ডাক পান নাঈম শেখ। তাকে দলে নেওয়ার বিষয়ে চারদিকে বেশ সমালোচনা হলেও তাকে দলে রেখেছে নির্বাচকরা।

এছাড়াও ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজে মাহমুদুল হাসান জয় এবং ইয়াসির আলি রাব্বির অভিষেক হয়েছে। তারাও দলের সাথে নিউজিল্যান্ডে যাচ্ছেন।

বাংলাদেশ স্কোয়াড
মমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি রাব্বি, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও মোহাম্মদ নাঈম শেখ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সুবিধা নিতে পারেননি পেসাররা : মিরাজ

সুবিধা নিতে পারেননি পেসাররা : মিরাজ

এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন এজাজ প্যাটেল

এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন এজাজ প্যাটেল

বাংলাদেশের ৯৯তম টেস্ট ক্রিকেটার জয়

বাংলাদেশের ৯৯তম টেস্ট ক্রিকেটার জয়

দুর্দশার চিত্র বদলাতে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ

দুর্দশার চিত্র বদলাতে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ