পিএসএলে নিয়ম পরিবর্তনে খেলোয়াড় সঙ্কটে পড়তে পারে বিপিএল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৪ পিএম, ১৮ ডিসেম্বর ২০২১
পিএসএলে নিয়ম পরিবর্তনে খেলোয়াড় সঙ্কটে পড়তে পারে বিপিএল

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্রাঞ্চাইজিগুলোকে স্কোয়াডে আরও দুইজন করে ক্রিকেটার অন্তর্ভুক্ত করার সুযোগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। একই সময়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আয়োজিত হওয়ার কথা রয়েছে। পিসিবির এ সিদ্ধান্তে খেলোয়াড় সংকটে পড়তে পারে বিপিএলের ফ্রাঞ্চাইজিগুলো।

পিএসএলে হওয়া প্লেয়ার ড্রাফটের সময় নিয়ম ছিল দলগুল সর্বোচ্চ ১৮জন ক্রিকেটারকে দলে ভেড়াতে পারবে। তবে সে নিয়ম থেকে সরে দাঁড়িয়ে স্কোয়াডে ২০জন ক্রিকেটারকে দলে ভেড়ানোর সুযোগ করে দিচ্ছে পিসিবি।

পিসিবি তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দুইজন অতিরিক্ত ক্রিকেটার স্কোয়াডে অন্তর্ভুক্ত করতে পারবে। দুইজন ক্রিকেটারের মধ্যে সর্বোচ্চ একজন বিদেশি ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করতে পারবে। তবে দুইজন দেশি ক্রিকেটার অন্তর্ভুক্ত করতে পারবে ফ্রাঞ্চাইজিগুলো।

করোনাভাইরাস মহামারির প্রকোপ বৃদ্ধি এবং একই সময়ে বিপিএল আয়োজিত হওয়ায় ক্রিকেটার না পাওয়ার শঙ্কা তৈরি হয়েছে। সে কারণেই দলগুলো অতিরিক্ত ক্রিকেটার ভেড়ানোর আবেদন করেছিল ফ্রাঞ্চাইজিগুলো।

একই সময়ে আয়োজিত হলেও পিএসএলের প্লেয়ার ড্রাফটস শেষ করেছে পিসিবি। অপরদিকে এখনও প্লেয়ার ড্রাফটসের বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অতিরিক্ত দুইজন ক্রিকেটার দলে নেওয়ার জন্য ফ্রাঞ্চাইজিগুলোকে আরও একটি প্লেয়ার ড্রাফটে অংশ নিতে হবে। সেখান থেকেই অতিরিক্ত ক্রিকেটার দলে ভেড়াতে পারবে দলগুলো।

এদিকে পিএসএলের এ সিদ্ধান্তের কারণে বিপিএলের ফ্রাঞ্চাইজিগুলোর নিজেদের পছন্দমতো ক্রিকেটারদের দলে ভেড়াতে না পারার শঙ্কা জেগেছে। ইতোমধ্যেই অনেক ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে পিএসএলের ফ্রাঞ্চাইজিগুলো। এ কারণেই তৈরি হচ্ছে খেলোয়াড় সংকট।

২০২২ সালের ২৭ জানুয়ারি থেকে মাঠে গড়াবে পিসিএলের সপ্তম আসর। এর এক সপ্তাহ আগে ২০ জানুয়ারি থেকে মাঠে গড়াতে পারে বিপিএল। তাই তো বিদেশি ক্রিকেটার নিয়ে শঙ্কায় পড়েছে দুই ফ্রাঞ্চাইজি লিগ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অভিমান ভেঙেছেন আকমল, খেলবেন পিএসএলে

অভিমান ভেঙেছেন আকমল, খেলবেন পিএসএলে

ক্যারিয়ারের শেষ পিএসএলে কোয়েটা গ্লাডিয়েটর্সে আফ্রিদি

ক্যারিয়ারের শেষ পিএসএলে কোয়েটা গ্লাডিয়েটর্সে আফ্রিদি

পিএসএলে অধিনায়কত্ব পেলেন বাবর আজম

পিএসএলে অধিনায়কত্ব পেলেন বাবর আজম

পিএসএলে ইসলামাবাদের দায়িত্ব নিলেন আজহার মাহমুদ

পিএসএলে ইসলামাবাদের দায়িত্ব নিলেন আজহার মাহমুদ