জাকিরের ব্যাটে সুসময়ের বাতাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩২ পিএম, ০৩ জানুয়ারি ২০২২
জাকিরের ব্যাটে সুসময়ের বাতাস

বাংলাদেশের ক্রিকেটার জাকির হাসানের ব্যাটে সুসময়ের বাতাস থামছেই না। রূপ নিয়েছে ঝড়ো হাওয়ায়। তাতে রানের ফুলকি ছুটিয়েই যচ্ছেন জাকির। সর্বশেষ ৫ ইনিংসের চারটিকেই রূপ দিয়েছেন সেঞ্চুরীতে। সর্বশেষ ইনিংসটা অবশ্য দ্বি-শতকে পরিনত হতে পারতো। সেটা না হলেও বিসিএলের ফাইনালে সবটা আলো নিজের দিকে টেনে নিয়েছেন এই তরুণ।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের নবম আসরের ফাইনালে রোববার (২ জানুয়ারি) মুখোমুখি হয় বিসিবি সাউথ জোন ও ওয়ালটন সেন্ট্রাল জোন। সেখানেই বিসিবি সাউথ জোনের হয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকান জাকির।

সতীর্থদের সহায়তা পেলে সেটাকে দ্বিশতকেও রূপ দিতে পারতেন অনায়াসে। তা না হলেও জাকিরের অপরাজিত ১৮২ রানে ভর করে অলআউট হওয়ার আগে ৩৮৭ রানের নিরাপদ সংগ্রহ পেয়েছে সাউথ জোন।

সাউথ জোনের ইনিংসে চতুর্থ ব্যাটার হিসাবে তৌহিদ হৃদয় আউট হলে উইকেটে আসেন জাকির। জুটি বাঁধেন মেহেদি হাসানের সঙ্গে। সাউথ জোনের সামনে তখন রানের চাকা দ্রুত ঘুরানোর সমীকরণ।

এমন সমীকরণে শুরু থেকেই হাত খুলে খেলা শুরু করেন এই বাঁহাতি ব্যাটার। মাঠের চারদিকে বাহারি সব শটের পসরা সাজিয়ে বসেন। ম্যাচের ৭২তম ওভারে হাসান মুরাদকে বাউন্ডারি মেরে ছুঁয়ে ফেলেন শতকের ঘর।

সেঞ্চুরি করার পর ওয়ানডে স্টাইলে খেলা শুরু করেন এই তরুণ। ৯৩তম ছুঁয়ে ফেলেন ১৫০’র ঘরও। তখন তার সামনে হাতছানি দিচ্ছিলো প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয় দ্বিশতক! কিন্তু সতীর্থদের আসা যাওয়ার মিছিলে শেষ পর্যন্ত ১৬১ বলে ১৮২ রানেই অপরাজিত থাকতে হলো জাকিরকে।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৮ ম্যাচ খেলে এটা জাকিরের ১০ম সেঞ্চুরি। এর মধ্যে সর্বশেষ ৫ ম্যাচেই করেছেন চারটি। প্রথম শ্রেণির ক্যারিয়ারে হাফ সেঞ্চুরি রয়েছে ১৩ টি। ক্যারিয়ারে সর্বোচ্চ রান ২১১। জাকিরের ব্যাটে ভর করে ওয়ালটন সেন্ট্রাল জোনকে প্রথম ইনিংসে ৩৮৭ রানে লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বিসিবি সাউথ জোন।

স্পোর্টসমেইল২৪/এএইচবি/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সিনিয়রদের অসাধারণ সাপোর্ট পেয়ে সফল মাহমুদুল হাসান জয়

সিনিয়রদের অসাধারণ সাপোর্ট পেয়ে সফল মাহমুদুল হাসান জয়

নতুন বলকে পুরোনো করার প্ল্যান ছিল সাদমান-জয়ের

নতুন বলকে পুরোনো করার প্ল্যান ছিল সাদমান-জয়ের

নিউজিল্যান্ডে টাইগারদের ব্যাটিংয়ে মুগ্ধ ইয়ান বিশপ

নিউজিল্যান্ডে টাইগারদের ব্যাটিংয়ে মুগ্ধ ইয়ান বিশপ

বিসিএলে মিঠুন-মিজানুরের জোড়া সেঞ্চুরি

বিসিএলে মিঠুন-মিজানুরের জোড়া সেঞ্চুরি