আমরা চার-পাঁচজন ছাড়া খেলোয়াড় নেই, ভুল প্রমাণ হলো: সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫২ এএম, ০৮ জানুয়ারি ২০২২
আমরা চার-পাঁচজন ছাড়া খেলোয়াড় নেই, ভুল প্রমাণ হলো: সাকিব

ফাইল ফটো

নিউজিল্যান্ডের বিপক্ষে স্মরণীয় জয়ে দলে ছিলেন না বাংলাদেশ ক্রিকেটের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার। তাদের মধ্যে অন্যতম দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে দলের এমন জয়ে সাথে থাকতে না পারায় আক্ষেপ নেই তার, বরং বিষয়টি পজিটিভ হিসেবে দেখছেন সাকিব। তার মতে, বাংলাদেশে সিনিয়র চার-পাঁচজন ছাড়া আর ভালো খেলোয়াড় নেই, এটা ভুল প্রমাণ হয়েছে।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষ যুক্তরাষ্ট্রে থাকা পরিবারের সাথে সময় কাটাতে ছুটি নিয়েছিলেন সাকিব আল হাসান। ফলে নিউজিল্যান্ড সফরে দলের নেই তিনি। সাকিব ছাড়াও ইনজুরির কারণে সফরে নেই তামিম ইকবালও।

যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে দুই সপ্তাহ সময় কাটিয়ে দেশে ফিরেছেন সাকিব। দেশে ফিরে শুক্রবার একটি মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানের পণ্যদূত হওয়ার আয়োজনে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন তিনি। সেখানেই নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের টেস্ট জয় নিয়ে কথা বলেন সাকিব আল হাসান।

দলের বেশ কয়েকজন সিরিয়ন খেলোয়াড় না থাকার পরও তরুণনির্ভর দল নিয়ে মমিনুল-মুশফিকদের ঐতিহাসিক জয়ে নিয়ে সাকিব বলেন, “অবশ্যই এটা ভালোলাগার দিক যে, যারা আমরা সবসময়ই, বিশেষ করে আপনারা মিডিয়ায় যেটা মনে করেন যে, আমরা চার-পাঁচজন ছাড়া খেলোয়াড় নেই, সেটা ভুল প্রমাণ হলো, আমার ধারণা। এবং তাদেরকে যদি এভাবে দায়িত্ব দেওয়া যায়, তারা ভবিষ্যতে আরও ভালো করবে বলে আমি মনে করি।”

সদ্য শেষ হওয়া ২০২১ সাল ভালো যায়নি বাংলাদেশ ক্রিকেট দলের। তবে নতুন বছরের শুরুতেই নিউজিল্যান্ডকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে বাংলাদেশ। সাকিব আল হাসানের আশা, বছরের বাকি সময়েও এ জয় ধরে রাখার বিষয়ে মনোবল পাওয়া যাবে।

সাকিব বলেন, “বছরের শুরুটা আসলে যেভাবে হলো, অবিশ্বাস্য। আমি খুবই আনন্দিত। দলের প্রতিটি খেলোয়াড়, কোচিং স্টাফ, সবাইকে কৃতিত্ব দিতে হয়, সবাই যেভাবে চেষ্টা করেছে। কারণ, যেহেতু আমাদের আগের বছরটি ভালো যায়নি। এ বছরটি আমাদের জন্য বড় চ্যালেঞ্জ।”

তিনি আরও বলেন, “যেহেতু শুরুটা এত ভালো হয়েছে, আশা করি এ বছর আমরা অনেক কিছু করতে পারবো। আসলে সত্যি কথা বলতে, এত ভালো ক্রিকেট বাংলাদেশ কম সময়ই খেলতে পারে। তো প্রতিটি খেলোয়াড়, কোচিং স্টাফ সবাইকেই এ কৃতিত্ব দিতে হয় যে, তারা এত চাপের মধ্যেও এতটা কঠিন কন্ডিশনে এত ভালো খেলতে পেরেছে।”

নিজে দলের সাথে না থাকায় বিষয়ে তিনি বলেন, “আমি বরং অনেক বেশি খুশি হয়েছি যে আমি ছাড়াও... শুধু আমি ছাড়া না, আমি থাকা না থাকা আমার কাছে বড় গুরুত্বপূর্ণ কিছু মনে হয় না। যেটা হয়েছে আমাদের দলটা খেলছে এবং কেমন ফলাফল করছে। সেদিক থেকে আমি খুবই খুশি, খুবই গর্বিত প্রতিটি খেলোয়াড়, প্রতিটা কোচিং স্টাফের ওপর।”

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়ান অফ দ্য বেস্ট নয়, সর্বোচ্চ জয় বলাই ভালো : মাশরাফি

ওয়ান অফ দ্য বেস্ট নয়, সর্বোচ্চ জয় বলাই ভালো : মাশরাফি

ক্রিকেটারদের জন্য সুজন একজন পজিটিভ মানুষ : মাশরাফি

ক্রিকেটারদের জন্য সুজন একজন পজিটিভ মানুষ : মাশরাফি

বিদেশের মাটিতে বাংলাদেশ ক্রিকেটের ৫০তম জয়

বিদেশের মাটিতে বাংলাদেশ ক্রিকেটের ৫০তম জয়

নিউজিল্যান্ডে টাইগার গর্জন, বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়

নিউজিল্যান্ডে টাইগার গর্জন, বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়