অভিষেকেই সেঞ্চুরির আক্ষেপে পুড়লেন ব্রুকস, জয় পেলো উইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৬ পিএম, ০৯ জানুয়ারি ২০২২
অভিষেকেই সেঞ্চুরির আক্ষেপে পুড়লেন ব্রুকস, জয় পেলো উইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে অভিষেকেই সেঞ্চুরি তুলে নিতে যাচ্ছিলেন শামারাহ ব্রুকস। কিন্তু হলো না। সাত রান দূরে থাকতেই তাকে থামিয়ে দেন তরুণ আইরিশ ফাস্ট বোলার মার্ক অ্যাডাইর। তবে তাকে থামাতে পারলেও উইন্ডিজদের জয় থামাতে পারেনি আয়ারল্যান্ড। প্রথম ওয়ানডেতে ২৪ রানে জিতে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে কাইরন পোলার্ডের দল।

শনিবার (৮ জানুয়ারি) কিংস্টনে সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নি। অধিনায়কের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে শুরু থেকেই উইন্ডিজদের চেপে ধরেন আইরিশ বোলাররা।

শুরুর ৫ ওভারের মধ্যেই ক্যারিবীয় ওপেনার জাস্টিন গ্রাভসকে মাত্র ৭ রানেই ফিরিয়ে দেন আইরিশ পেসার মার্ক অ্যাডাইর। নিকোলাস পুরান এবং শাই হোপ পাল্টা আক্রমণ চালাতে চেষ্টা করলেও খুব একটা রান তুলতে পারেননি। পাওয়ারপ্লে’র ১০ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ১ উইকেটে ৩৬ রান।

ওয়েস্ট ইন্ডিজের জন্য বিপর্যয় হয়ে আসে ম্যাচের ১৬-২০ ওভারের মধ্যবর্তী সময়টা। এ সময় একে একে বিদায় নেন তিন টপ অর্ডার ব্যাটার নিকোলাস পুরান (১৩), শাই হোপ (২৯) ও রোস্টোন চেজ (১)। বাকি পথটা পারি দেন অভিষিক্ত শামারাহ ব্রুকস এবং অধিনায়ক কাইরন পোলার্ড।

দু’জন মিলে পঞ্চম উইকেটে গড়েন ১৫৫ রানের জুটি। পোলার্ড ৬৯ রান করে আউট হলেও উইকেটে থেকে যান ব্রুকস। এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে ৭ রান দূরে থাকতেই ৯৩ রানে তাকে থামিয়ে দেন অ্যাডাইর। ব্রুকস-পোলার্ডের ব্যাটে ভর করে ৭ বল বাকি থাকতে ২৬৯ রানে থামে উইন্ডিজ।

আইরিশদের পক্ষে ৩টি করে উইকেট নেন মার্ক অ্যাডাইর এবং ক্রাইগ ইয়াং। অ্যান্ডি ম্যাকব্রিন ২টি, জশ লিটল ও কার্টিশ ক্যাম্পার নেন ১টি করে উইকেট।

২৭০ রানের জবাবে খেলতে নেমে উইলিয়াম পোর্টারফিল্ড শূন্য রানে ফিরে গেলেও পরের তিন ব্যাটার গড়ে দিয়ে যান জয়ের ভীত। ব্যালবার্নির ৭১, ম্যাকব্রিনের ৩৪ এবং হ্যারি টেক্টরের ৫৩ রানে ভর করে জয়ের দিকেই যাচ্ছিলো আইরশরা।

তবে পরের ব্যাটারদের মধ্যে জর্জ ডকরেল ছাড়া আর কেউ দাঁড়াতে না পারায় ৫ বল বাকি থাকতে ২৪৫ রানেই শেষ হয়ে আয় আয়ারল্যান্ডের ইনিংস। উইন্ডিজরা জয় পায় ২৪ রানে।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৩টি করে উইকেট নেন আলজারি জোসেফ এবং রোমারিও শেইফার্ড। ২ উইকেট শিকার করেন ওডেন স্মিথ, ১টি করে উইকেট ঝুঁলিতে পুরেন জেসন হোল্ডার ও আখেল হোসেইন। একই মাঠে ১১ জানুয়ারি (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে সিরিজের স্বিতীয় ওয়ানডে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাঁচ মাস পর ওয়ানডে দলে ফিরলেন কাইরন পোলার্ড

পাঁচ মাস পর ওয়ানডে দলে ফিরলেন কাইরন পোলার্ড

আয়ারল্যান্ডের নতুন হেড কোচ হেনরিখ মালান

আয়ারল্যান্ডের নতুন হেড কোচ হেনরিখ মালান

বাবর আজমের অর্জনে বাবার আনন্দঘন স্ট্যাটাস

বাবর আজমের অর্জনে বাবার আনন্দঘন স্ট্যাটাস

ধোনির আউটের শোক সইতে না পেরে সমর্থকের মৃত্যু

ধোনির আউটের শোক সইতে না পেরে সমর্থকের মৃত্যু