জিম্বাবুয়ে সিরিজে লঙ্কান স্কোয়াডে নতুন তিন পেসার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১২ পিএম, ১৩ জানুয়ারি ২০২২
জিম্বাবুয়ে সিরিজে লঙ্কান স্কোয়াডে নতুন তিন পেসার

ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে আতিথ্য দিবে শ্রীলঙ্কা। এ সিরিজের দলে জায়গা পেয়েছেন নতুন তিন পেসার। সর্বশেষ লঙ্কা প্রিমিয়ার লিগে দারুণ পারফর্মেন্সই তাদেরকে দলে জায়গা পাইয়ে দিয়েছে। এছাড়াও জিম্বাবুয়ে সিরিজে দলে নেই ওয়ানিন্দু হাসারাঙ্গা, ধনঞ্জয়া ডি সিলভার মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।

ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজের জন্য শ্রীলঙ্কা দলে এসেছে ব্যাপক পরিবর্তন। অনিভিজ্ঞ একটি দল নিয়ে জিম্বাবুয়েকে আতিথ্য দিবে লঙ্কানরা। দলে ডাক পেয়েছেন তিন নতুন পেসার। তারা হলেন, নুয়ান থিসারা, চামিকা গুণাসেকারা এবং শিরান ফার্নান্দো।

জিম্বাবুয়ে সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছেন তিনি। এছাড়াও করোনা আক্রান্ত হওয়ায় দলে জায়গা পাননি আভিষ্কা ফার্নান্দো, জেনিথ লিয়ানাগে এবং কামিল মিশারা।

খেলোয়াড়দের জন্য নতুন ফিটনেস পরীক্ষা চালু করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এ পরীক্ষায় পাশ করতে না পারায় দলে জায়গা পাননি পেসার লাহিরু কুমারা এবং কল্যাণ পেরেরা।

ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজে বিশ্রাম পেয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে পরবর্তী সিরিজের জন্য বিবেচনায় থাকবেন তিনি।

নতুন সুযোগ পাওয়া তিন পেসারই লঙ্কা প্রিমিয়ার লিগে দারুণ পারফর্মেন্স করেছিলেন। নুয়ান থিসারা ৫ ম্যাচ শিকার করেছিলেন ১৩ উইকেট। এছাড়াও গুণাসেকারা পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে প্রথম শ্রেণির ম্যাচে ৮৩ রানে শিকার করেছিলেন ৬ উইকেট। আর  শিরান ফার্নান্দো ২৬ লিস্ট ‘এ’ ম্যাচ খেলে শিকার করেছেন ২৬ উইকেট।

রোববার (১৬ জানুয়ারি) থেকে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৮ এবং ২১ জানুয়ারি।

শ্রীলঙ্কা স্কোয়াড
দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, মিনোদ ভানুকা, চারিথ আশালাঙ্কা, মহেশ থিকসানা, চামিকা করুণারত্নে, জেফরি ভান্দারসে, নুয়ান থুসারা, রমেশ মেন্ডিস, প্রভীন জয়াবিক্রমা, দুশমন্থ চামিরা, চামিকা গুণাসেকারা, দীনেশ চান্দিমাল, কুশল মেন্ডিস, নুয়ান প্রদীপ, শিরান ফার্নান্দো এবং কামিন্দু মেন্ডিস।

স্ট্যান্ড বাই
আশেন বান্দারা, পুলিনা থারাঙ্গা, নিমেশ ভিমুক্তি, আশিয়ান ড্যানিয়েল, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :