উইলিয়ামসের সেঞ্চুরির পরও লঙ্কানদের কাছে জিম্বাবুয়ের হার 

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৯ পিএম, ১৬ জানুয়ারি ২০২২
উইলিয়ামসের সেঞ্চুরির পরও লঙ্কানদের কাছে জিম্বাবুয়ের হার 

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে পাল্লেকেলেতে মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে। শন উইলিয়ামসের সেঞ্চুরির পরও হার এড়াতে পারেনি জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হেরেছে তারা।

পাল্লেকেলেতে টস জিতে ব্যাটিংয়ে নামে জিম্বাবুয়ে। শুরু থেকেই বড় সংগ্রহের আশা দেখিয়েছিল রোডেশিয়ানরা। অভিষিক্ত তাকুওয়ানাশে কাইতানো এবং রেগিস চাকাভার ব্যাটে ভর করে ৮০ রানের উদ্বোধনী জুটি পায় জিম্বাবুয়ে। কাইতানো ফিরলে ভাঙে ৮০ রানের এ জুটি। এরপর একে একে প্যাভিলিয়েন ফেরেন ক্রেইগ আরভিন এবং রেগিস চাকাভা।

এরপর দলের হাল ধরেন শন উইলিয়ামস এবং ওয়েসলে মাধেব্রে। দুইজনের জুটিতে আবারও বড় সংগ্রহের স্বপ্ন দেখতে শুরু করে জিম্বাবুয়ে। মাধেব্রে প্যাভিলিয়নে ফিরলেও এক প্রান্ত আগলে রেখে নিজের ৫ম সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামস। 

শেষ পর্যন্ত ২৯৬ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস। সর্বোচ্চ ১০০ রানে অপরাজিত ছিলেন উইলিয়ামস। এছাড়াও ৭২ রান করেন ওপেনার রেগিস চাকাভা। লঙ্কানদের হয়ে তিনটি উইকেট শিকার করেন চামিকা করুণারত্নে। আর দুইটি করে উইকেট শিকার করেন নুয়ান প্রদীপ এবং জেফরি ভেন্দারসে।

২৯৭ রানের লক্ষ্যে নেমে ৭ম ওভারেই ফিরে যান ওপেনার কুশল মেন্ডিস।  দলের রান ১০০ পার হওয়ার আগেই প্যাভিলিয়নের পথ ধরেন কামিন্দু মেন্ডিস। এরপর দলের হাল ধরেন ওপেনার পাথুম নিশাঙ্কা এবং দীনেশ চান্দিমাল। 

পাথুম নিশাঙ্কা ৭৫ রানে ফিরে গেলেও পথ হারায়নি লঙ্কানরা। দলকে কক্ষপথেই রাখেন চান্দিমাল এবং চারিথ আসালাঙ্কা। দুইজনের ব্যাটে ভর করে লঙ্কানরা দলের জয়ের দিকেই ছিল। তবে জয়ের বন্দরে ভেড়ার আগেই বিদায় নেন এ দুইজন। শেষ পর্যন্ত দলকে জয়ের বন্দরে ভেড়ান অধিনায়ক দাসুন শানাকা এবং চামিকা করুণারত্নে।

শেষ পর্যন্ত ম্যাচটি ৫ উইকেটে জিতে নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় লঙ্কানরা। ম্যাচসেরা নির্বাচিত হন দীনেশ চান্দিমাল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :