বিগব্যাশে খেলার অনুমতি পাননি স্টিভেন স্মিথ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৩ পিএম, ২১ জানুয়ারি ২০২২
বিগব্যাশে খেলার অনুমতি পাননি স্টিভেন স্মিথ

বিগব্যাশের এবারের আসর গ্রুপ পর্ব পেরিয়ে পা দিয়েছে নকআউট পর্বে। অ্যাশেজ শেষে অস্ট্রেলিয়া জাতীয় দলের ক্রিকেটাররাও যোগ দিচ্ছেন আসরে। নিয়মানুযায়ী বাকি ম্যাচগুলোর জন্য স্টিভেন স্মিথকে দলে নিতে চেয়েছিল সিডনি সিক্সার্স। কিন্তু বেঁকে বসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। টুর্নামেন্টের মাঝপথে স্মিথের অন্তর্ভুক্তিকে ‘অগ্রহণযোগ্য’ মনে করছে তারা।

অ্যাশেজের পরপরই নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল অজিদের। কিন্তু সেই সিরিজ স্থগিত করার ফলে জাতীয় দলের খেলোয়াড়দের জন্য খোলা ছিল বিগ ব্যাশের দরজা। এই সুযোগেই স্মিথকে চেয়েছিল সিডনি।

কিন্তু সমস্যা হয়েছে ফ্রাঞ্চাইজিগুলোকে নিয়ে। স্মিথকে খেলাতে হলে বাকি ফ্র্যাঞ্চাইজিগুলোর সমর্থন প্রয়োজন ছিল। কিন্তু রাজ্যগুলোর ভোট পড়ে স্মিথকে খেলানোর বিপক্ষে। ফলে এবারের আসরে আর খেলা হচ্ছে না ডানহাতি এই ব্যাটারের।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তে যারযাপনাই হতাশ সিডনির অধিনায়ক ময়েসিস হেনরিকস। তবে স্মিথকে ছাড়াই তাদের লড়াই করার মতো দল আছে সেটাও জানিয়ে রাখলেন তিনি।

হেনরিকস বলেন, 'আমি মনে করি এটা ক্রিকেটের জন্য সুখকর কিছু নয়। অবশ্য আমরা তাকে (স্মিথ) ছাড়াই সেরা দুইয়ে এসেছি। আমি আমাদের স্থানীয় এবং ঘরোয়া খেলোয়াড়দের উপর ভরসা রাখছি।’

স্মিথ না খেললেও তার দুই সতীর্থ ট্র্যাভিস হেড এবং নাথান লায়ন ঠিকই তাদের নিজ নিজ ফ্র্যাঞ্চাইজির সাথে চুক্তি স্বাক্ষর করেছেন এবং ফাইনালেও খেলবেন।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :