পাকিস্তান সফরে অনিশ্চিত ‘কয়েকজন’ অজি ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৮ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২২
পাকিস্তান সফরে অনিশ্চিত ‘কয়েকজন’ অজি ক্রিকেটার

দীর্ঘ দুই যুগ পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এর মাঝে বিভিন্ন সময় পাকিস্তান সফরে কথা থাকলেও নিরাপত্তা ইস্যুতে তা আর আলোর মুখ দেখেনি। সব শঙ্কা কাটিয়ে চলতি বছরের মার্চে পাকিস্তান সফর করবে অজিরা। এ সফরে পূর্ন শক্তির দল পাঠাতে আগ্রহী ক্রিকেট অস্ট্রলিয়া (সিএ)। কিন্তু পাকিস্তান সফরের আগেই দুই-একজন ক্রিকেটার নিজেদেরকে প্রত্যাহার করে নিয়েছে বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) প্রধান নির্বাহী টড গ্রিনবার্গ।

নিরাপত্তা ইস্যুতে এশিয়ার দেশগুলো সিরিজ বাতিল করা অস্ট্রেলিয়ার জন্য নিয়মিত ঘটনা। ভারত ব্যতীত পাকিস্তান কিংবা বাংলাদেশের বিপক্ষে প্রতিপক্ষে মাতিতে সিরিজ খেলতে যেন বারবারই অস্ট্রেলিয়ার অনীহা।

এ কারণেই ১৯৯৮ সালের পর অস্ট্রেলিয়া সফর করেনি পাকিস্তান দল। বারবারই নিরাপত্তা ইস্যুতে সিরিজ বাতিল করেছে। তবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় এবার আর সিরিজ বাতিল করতে পারেনি সিএ। তাই এবার পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া।

পাকিস্তান সফরে তিনটি করে টেস্ট ও ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। বেশিরভাগ অজি ক্রিকেটার পাকিস্তান সফর করতে মুখিয়ে থাকলেও বিপরীত চিত্রও আছে।

পাকিস্তান সফরে যেতে অনীহা প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার কয়েকজন ক্রিকেটার। এমনটাই জানিয়েছেন এসিএ-র প্রধান নির্বাহী।

তিনি বলেন, ‘অনেকেই পাকিস্তান সফর নিয়ে বেশ চিন্তিত আছেন। তারা পাকিস্তান সফরে যেতে অনিচ্ছুক।’

যেসব ক্রিকেটার পাকিস্তান সফরে যেতে অনিচ্ছুক তাদের সিদ্ধান্তের প্রতি সম্মান প্রদর্শন করা উচিত বলে জানিয়েছেন গ্রিনবার্গ। ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে এ বিষয়ে কথা বলা হচ্ছে বলে জানিয়েছেন। তিনি আরও জানান অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্সও তাদের সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়েছেন।

তবে কোন কোন ক্রিকেটার সফরে যেতে অনিচ্ছুক সে ব্যাপারে কোনো তথ্য জানায়নি এসিএ। এরই মধ্যে পাকিস্তান সফরে নিজের অনীহার কথা জানিয়ে দিয়েছেন অজি পেসার ঝাই রিচার্ডসন।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) পাকিস্তান সফরে জন্য টেস্ট স্কোয়াড ঘোষণা করবে ক্রিকেট অস্ট্রেলিয়া। এ সিরিজকে সামনে রেখে ট্রাভিস হেড, উসমান খাজা, নাথান লায়নদের মতো ক্রিকেটাররা শেফিল্ড শিল্ডে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা সিরিজে অস্ট্রেলিয়ার স্কোয়াডে পরিবর্তন

শ্রীলঙ্কা সিরিজে অস্ট্রেলিয়ার স্কোয়াডে পরিবর্তন

পাকিস্তানে যেতে মুখিয়ে আছেন অ্যারন ফিঞ্চ

পাকিস্তানে যেতে মুখিয়ে আছেন অ্যারন ফিঞ্চ

ক্রিকেট অস্ট্রেলিয়াকে একহাত নিলেন পন্টিং-হেইডেন

ক্রিকেট অস্ট্রেলিয়াকে একহাত নিলেন পন্টিং-হেইডেন

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান যাচ্ছে অস্ট্রেলিয়া, সূচি প্রকাশ

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান যাচ্ছে অস্ট্রেলিয়া, সূচি প্রকাশ