টাইগারদের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের পদত্যাগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০১ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২২
টাইগারদের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের পদত্যাগ

বাংলাদেশের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার অ্যাশওয়েল প্রিন্স। বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ আফ্রিকার একটি গণমাধ্যম। পরিবারকে সময় দিতেই পদত্যাগ করছেন করেছেন বলে জানিয়েছেন তিনি।

২০২১ সালের জুলাইয়ে ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসেন অ্যাশওয়েল প্রিন্স। জিম্বাবুয়ে সফরে ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব নেন তিনি। সেখানকার পারফর্মেন্সের ভিত্তিতে চুক্তির মেয়াদ বাড়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সাথে চুক্তিবদ্ধ ছিলেন তিনি।

দক্ষিণ আফ্রিকান ওই সংবাদমাধ্যম জানিয়েছে, চলতি বছর অনুষ্ঠিতব্য বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফরে কাজ করবেন না তিনি। তবে এর আগে দেশের মাটিতে অনুষ্ঠিত আফগানিস্তান সফরে কাজ করবেন কিনা সে বিষয়ে এখনও নিশ্চিত করা যায়নি।

অ্যাশওয়েল প্রিন্সের দায়িত্ব ছাড়ার বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরি গণমাধ্যমকে বলেন, ‘আমরা কিছুক্ষণ আগে পদত্যাগের ই-মেইল পেয়েছি। আলোচনার মাধ্যমে বোর্ড তার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবে।’

এর আগে বাংলাদেশ দলের প্রোটিয়া ফিল্ডিং কোচ রায়ান কুক এবং ফিজিও জুলিয়ান ক্যালিফাতো বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়েছিলেন। এছাড়াও চলতি বছর নিউজিল্যান্ড সিরিজের পর পরই বাংলাদেশ দলের বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ান ওটিস গিবসন।

দায়িত্বে থাকাকালীন বেশিরভাগ সময় সাকিব আল হাসান এবং তামিম ইকবালের মতো সিনিয়র ক্রিকেটারদেরকে পাননি অ্যাশওয়েল প্রিন্স। তার অধীনেই নিজের ব্যাটিংয়ে দারুণ উন্নতি করেছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস।

বাংলাদেশ দলের ব্যাটারদের সাথে কাজ করার জন্য অ্যাশওয়েল প্রিন্স থাকাকালীন ব্যাটিং পরামর্শক হিসেবে জেমি সিডন্সকে নিয়োগ দিয়েছিল বিসিবি। বাংলাদেশে এসে ইতিমধ্যেই বিপিএলে ব্যাটারদের পারফর্মেন্সগুলো বিশ্লেষণ করছেন এ অজি। যদিও কোন দলের সাথে কাজ করবেন সে বিষয়ে এখনও বিস্তারিত জানায়নি বিসিবি। অ্যাশওয়েল প্রিন্স না থাকায় জাতীয় দলের ব্যাটিং পরামর্শকের পদটা হয়তো সিডন্সের কাঁধেই যাচ্ছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা সফরে থাকছেন সাকিব, খেলছেন না পুরো আইপিএল

শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা সফরে থাকছেন সাকিব, খেলছেন না পুরো আইপিএল

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর সূচি চূড়ান্ত

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর সূচি চূড়ান্ত

আইসিসির জানুয়ারি সেরা ক্রিকেটারের দৌড়ে ইবাদত

আইসিসির জানুয়ারি সেরা ক্রিকেটারের দৌড়ে ইবাদত

পাকিস্তানের বোলিং কোচ শন টেইট

পাকিস্তানের বোলিং কোচ শন টেইট