ব্যাটারদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করবো না: জেমি সিডন্স

নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৫:০২ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২২
ব্যাটারদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করবো না: জেমি সিডন্স

বোর্ডে নতুন কোচ আসা মানেই ক্রিকেটারদের নিয়ে শুরু হয় পরীক্ষা-নিরীক্ষা। কেউ সুনজরে পড়লে কপাল ভালো, অন্যথায় যেন দলে শুরু হয় আসা-যাওয়া। বাংলাদেশ ক্রিকেটে এমন নজির বেশ কয়েকবার দেখা মিলেছে। তবে টাইগারদের নতুন ব্যাটিং কোচ জেমি সিডন্স যেন হাঁটতে চাচ্ছেন ভিন্ন পথে। বাংলাদেশ ক্রিকেটে সাবেক এই প্রধান কোচ ছাত্রদের নিয়ে চালাতে চান না কোন পরীক্ষা-নিরীক্ষা।

২০০৭ থেকে ২০১১ পর্যন্ত বাংলাদেশ দলের প্রধান কোচ জেমি সিডন্স এখন টাইগারদের ব্যাটিং মেরামতের দায়িত্বে। মাঝে দীর্ঘ ১১ বছরে বাংলাদেশ ক্রিকেট দলে পাল্টে গেছে অনেক কিছু। সিনিয়র কিছু ক্রিকেটারকে ছাত্র হিসেবে আবারও পেলেও বাকি তরুণ সবাই নতুন ছাত্র। তবে ছাত্র হিসেবে পাওয়া ব্যাটারদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাতে চান না তিনি। সিডন্সের দৃষ্টি, লিস্টে থাকা ব্যাটারদের আরও উন্নতি করা।

গত ৩ ফেব্রুয়ারি ঢাকা আসার পর প্রথম বারের মতো সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন টাইগারদের নতুন ব্যাটিং কোচ। চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে চলা ওয়ানডে সিরিজে দলের সাথে রয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে জানতে চাওয়া হয়, আইসিসি ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ সামনে রেখে জেমি সিডন্সের পরিকল্পনা কী? ব্যাটারদের নিয়ে চানালো হবে কি-না পরীক্ষা-নিরীক্ষ? এমন প্রশ্ন শুনে সিডন্স সরাসরি জানিয়ে দেন, ব্যাটারদের নিয়ে চালানো হবে না কোন পরীক্ষা-নিরীক্ষা।

জেমি সিডন্স বলেন, “আমি দলের সাথে পরীক্ষা-নিরীক্ষা করবো না। আমার হাতে যে ব্যাটারই থাকুক না কেন, আমি তাদের নিয়ে কাজ করবো। টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য আমাদের কাছে অবশ্যই খেলোয়াড়দের তালিকা থাকবে। আমি সেই ফরম্যাটে তাদের উন্নতি করার চেষ্টা করবো।”

সামনে বাংলাদেশ ক্রিকেট দলের বেশ কয়েকটি টেস্ট ও ওয়ানডে সিরিজ রয়েছে। সেগুলো মাথায় রেখেই প্রাথমিকভাবে অস্ট্রেলিয়া বিশ্বকাপে (টি-টোয়েন্টি) ফোকাস করছেন সিডন্স। বলেন, “আমাদের কিছু গুরুত্বপূর্ণ টেস্ট ও ওয়ানডে সিরিজ আছে। আমরা প্রতিটি ম্যাচেই জিততে চাই। তবে টি-টোয়েন্টির দিকেও ফোকাস রয়েছে। কারণ, পরের বিশ্বকাপের জন্যও আমরা প্রস্তুতি নিচ্ছি।”

তিনি আরও বলেন, “অক্টোবর-নভেম্বরের মধ্যে আমরা যদি ভালো টি-টোয়েন্টি খেলোয়াড় হতে পারি, তাহলে আমরা শেষ পর্যন্ত আরও ভালো ওয়ানডে দল হতে পারবো। আমরা জানি বিশ্বকাপে জিততে বা ভালো খেলতে হলে আমাদের ভারতে বড় স্কোর করতে হবে। আমরা ২৬০-২৭০ রান করে জিততে পারবো না। আমাদের ৩২০ রান করতে হবে।”

দলের তরুণ খেলোয়াড়দের নিয়ে জেমি সিডন্স বলেন, “আমরা এখানে কিছু সম্ভাব্য সুপারস্টার পেয়েছি। আমরা যদি তাদের সময় দেই, সঠিকভাবে বাছাই করি এবং তাদের লালন-পালন করি..। আমাদের উচিত তাদের ওপর বেশি চাপ না দিয়ে সুযোগ দেওয়া। তারা যে নতুন সাকিব-তামিম হবে, তাতে আমার কোনো সন্দেহ নেই।”

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অ্যাশওয়েল প্রিন্সকে এইচপি’র ব্যাটিং কোচের প্রস্তাব দেওয়া হয়েছিল

অ্যাশওয়েল প্রিন্সকে এইচপি’র ব্যাটিং কোচের প্রস্তাব দেওয়া হয়েছিল

বগুড়ায় চান্দু স্টেডিয়াম নিয়ে ‘প্রশ্নে জর্জরিত’ বিসিবি সিইও

বগুড়ায় চান্দু স্টেডিয়াম নিয়ে ‘প্রশ্নে জর্জরিত’ বিসিবি সিইও

সুপার লিগের শীর্ষে উঠা ‘বাংলাদেশের সেঞ্চুরি’

সুপার লিগের শীর্ষে উঠা ‘বাংলাদেশের সেঞ্চুরি’

‘বাইরের’ মাশরাফিকে নিয়ে কথা বলা পছন্দ নয় ডোমিঙ্গোর

‘বাইরের’ মাশরাফিকে নিয়ে কথা বলা পছন্দ নয় ডোমিঙ্গোর