সাকিব ভাই হয়তো একটু ক্লান্ত: মিরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২১ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২২
সাকিব ভাই হয়তো একটু ক্লান্ত: মিরাজ

চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে ওয়ানডে সিরিজ চলাকালে ম্যাচ ডে ছাড়া মাঠের অনুশীলনে ছিলেন না দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ঐচ্ছিক অনুশীলনে অন্যান্য ক্রিকেটাররা মাঠে আসলেও সাকিব ছিলেন বিশ্রামে। শেষ ম্যাচের আগের দিন মেহেদী হাসান মিরাজ জানালেন, ‌‘টানা খেলার মাঝে থাকায় সাকিব ভাই হয়তো একটু ক্লান্ত। ভালো খেলার জন্য বিশ্রামটা গুরুত্বপূর্ণ।’

সফররত আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ২০ ফেব্রুয়ারি (রোববার) চট্টগ্রামে এসেছে বাংলাদেশ ক্রিকেট দল। তার মাত্র একদিন আগে শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। বিপিএলের বায়ো-বাবল থেকেই জাতীয় দলের ক্যাম্প এবং বায়ো-বাবলে ঢুকেছেন ক্রিকেটাররা।

চট্টগ্রামে পৌঁছে সিরিজ শুরুর আগে জাতীয় দলের অনুশীলনে ছিলেন সাকিব আল হাসান। তবে সিরিজ শুরুর পর মাঝে গ্যাপ থাকা তিন দিন অনুশীলনে দেখা যায়নি দেশসেরা এই অলরাউন্ডারকে। অন্যান্য ক্রিকেটাররা অনুশীলন করলেও সাকিব না থাকায় স্বাভাবিকভাবে প্রশ্ন তৈরি হয়েছিল।

রোববার (২৭ ফেব্রুয়ারি) ছিল চট্টগ্রামে জাতীয় দলের শেষ অনুশীলন। তবে জহুর আহমেদে সকাল থেকে শুরু হওয়া এ অনুশীলনে সাকিব আল হাসান ছাড়াও বেশ কয়েকজন ক্রিকেটার ছিলেন না। অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে আসা মেহেদী হাসান মিরাজ জানান, সাকিব ভাই হয়তো একটু ক্লান্ত।

মিরাজ বলেন, “আমাদের তো অপশেনাল অনুশীলন। আমরা বিপিএলে টানা ম্যাচ খেলেছি। তখনও রেস্ট পাইনি। সাকিব ভাইও বিপিএলে টানা খেলেছেন। আজকেও (রোববার) অপশনাল অনুশীলন ছিল। আমার কাছে মনে হয়, হয়তো সাকিব ভাই একটু ক্লান্ত।”

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচ বল হাতে ভালো করলেও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি সাকিব আল হাসান। দুই ম্যাচে ২টি করে মোট চারটি উউকেট শিকার করা সাকিব ব্যাট হাতে করেছেন যথাক্রমে ১০ ও ২০ রান।

মেহেদী হাসান মিরাজ বলেন, “আসলে অনুশীলন করলেই যে ভালো করবে -এমন কিছু না। ভালো খেলার জন্য অনেক সময় রেস্টাটাও অনেক গুরুত্বপূর্ণ হয়ে যায়। কারণ, আমরা দেখেন টানা খেলার মধ্যে রয়েছি। ব্যাক টু ব্যাক ম্যাচ খেলছি, সো অনুশীলন করলেই যে একজন ক্রিকেটার ভালো খেলবে- এমন কিছু না।”

টানা খেলার মধ্য থাকা একজন ক্রিকেটারের জন্য অনুশীলনের পাশাপাশি মানসিক রিফ্রেশমেন্টের জন্য বিশ্রামটা গুরুত্বপূর্ণ রে মনে করেি মিরাজ। এছাড়া সিরিজের মাঝে তিনদিনই ছিল ঐচ্ছিক অনুশীলন।

তিনি বলেন, ‍“মানসিক রিফ্রেশমেন্টটাও অনেক গুরুত্বপূর্ণ। আজকেও অপশনাল অনুশীলন ছিল, সো এটা সবার জন্য মেন্ডাটরি ছিল না। যার যতটুকু দরকার ততটুকুই অনুশীলন করেছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

‘বাংলাদেশকে ভালোবেসেছিলাম, তবে কিছু মানুষ বিশ্বাস করেনি’

‘বাংলাদেশকে ভালোবেসেছিলাম, তবে কিছু মানুষ বিশ্বাস করেনি’

ব্যাটারদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করবো না: জেমি সিডন্স

ব্যাটারদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করবো না: জেমি সিডন্স

বগুড়ায় চান্দু স্টেডিয়াম নিয়ে ‘প্রশ্নে জর্জরিত’ বিসিবি সিইও

বগুড়ায় চান্দু স্টেডিয়াম নিয়ে ‘প্রশ্নে জর্জরিত’ বিসিবি সিইও

লিটন-মুশফিক অসাধারণ, বোলাররা দুর্দান্ত: তামিম

লিটন-মুশফিক অসাধারণ, বোলাররা দুর্দান্ত: তামিম