সাকিব ইস্যুতে বোর্ডের ‌‘কঠোরতা’ চান খালেদ মাহমুদ সুজন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ০৮ মার্চ ২০২২
সাকিব ইস্যুতে বোর্ডের ‌‘কঠোরতা’ চান খালেদ মাহমুদ সুজন

সদ্য সমাপ্ত আফগান সিরিজ চলাকালীন জানা গিয়েছিল দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ খেলবে সাকিব আল হাসান। তবে সিরিজ শেষ হতেই সাকিবের মুখে উল্টো সুর। জানিয়েছেন ছয় মাসের জন্য ক্রিকেট থেকেই দূরে সরে যেতে চান। তবে সাকিবের এই আচরণে যারপরানাই ক্ষুব্ধ বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

সর্বশেষ কিছুদিনে বিদেশ সফরে বেশ অনীহা দেখাচ্ছেন সাকিব আল হাসান। সর্বশেষ দুই নিউজিল্যান্ড সফরের পাশাপাশি শ্রীলঙ্কার সফর থেকেও নিজেকে সরিয়ে নিয়েছিলেন সাকিব আল হাসান। বারবার সাকিবের এই আচরণে বেশ ক্ষুব্ধ বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনসহ বোর্ডের অনেকেই। এবার সাকিবের ব্যাপারে বোর্ডের কঠোর সিদ্ধান্ত চান টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

মঙ্গলবার (৮ মার্চ) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হন খালেদ মাহমুদ। মুখোমুখি হয়েই সাকিবের বিষয়ে কথা বলেন তিনি।

খালেদ মাহমুদ বলেন, ‘এটাই সঠিক সময়, বোর্ডের পক্ষ থেকে ফুল স্টপ করা উচিত। বারবার এমন হতে পারে না যে আমি চাইলাম না, খেললাম না। আমি চাইলাম আর খেললাম। এটা হতে পারে না।’

খালেদ মাহমুদ সুজনের মতে সাকিব টেস্ট না খেললেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোনো সমস্যা নেই। বরং সাকিব না খেললে সে জায়গায় অন্য কাউকে নিয়ে আসতে প্রস্তুত।

এ বিষয়ে খালেদ মাহমুদ বলেন, ‘সাকিব যদি টেস্ট না খেলে না খেলুক। আই ডোন্ট কেয়ার। আমার মনে হয় বিসিবিও কনসার্ন না যদি না খেলতে চায়। আপনি জোর করতে পারবেন না।’

তবে সাকিব চাইলে সে ফিট থাকাকালীন পুরো সময় খেলতে পারবেন বলে মনে করেন। আর খেলা উপভোগ করতে না পারলে নির্দিষ্ট কোনো ফরম্যাট ছেড়ে দেওয়ারও পরামর্শ দিয়েছেন বাংলাদেশ দলের টিম ডিরেক্টর।

তিনি বলেন, ‘আমরা চাই সাকিব খেলুক। যতদিন পর্যন্ত সাকিব ঠিক থাকবে সাকিব খেলুক। ও যদি মনে করে ও খেলা উপভোগ করছে না। তাহলে ওর বলে দেওয়া উচিত আমি টেস্ট খেলবো না, বা ওয়ানডে খেলবো না বা টি-টোয়েন্টি খেলবো না। যেকোনো ফরম্যাট খেলবো না। বা দুইটা ফরম্যাট খেলবো না। ইটস ফাইন।’

তবে দলের গুরুত্বপূর্ণ সময়ে সাকিব-তামিমদের দল থেকে নিজের সরিয়ে নেওয়ার ব্যাপারটা মোটেও ভালো চোখে দেখছেন সুজন। কারণ হিসেবে তিনি উল্লেখ করেছেন, তাদের ক্রিকেটে আসার প্রতি বিসিবির অনেক অবদান আছে। তাই তো জাতীয় দলে খেলে সেই অবদানের কিছুটা হলেও ফিরিয়ে দিবেন এমনটাই প্রত্যাশা সুজনের।

তার ভাষ্যমতে, ‘সাকিব, রিয়াদ, মুশফিক, তামিম ছোট বেলা থেকেই একটা পাইপ লাইন ধরেই এত বড় ক্রিকেটার হয়েছে। ওদের প্রতি বাংলাদেশ ক্রিকেটের ইনভেস্টমেন্ট অনেক। বাংলাদেশ ক্রিকেটের যখন প্রয়োজন, ওদেরকে চাওয়াটা বা পাওয়াটাই তো গুরুত্বপূর্ণ।’

তবে শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা সিরিজে সাকিবের খেলা না খেলার বিষয়টি সাকিবের হাতেই ছেড়ে দিয়েছেন খালেদ মাহমুদ সুজন। জানিয়েছেন, তার সাথে আলোচনার পরই সিদ্ধান্ত হবে সাকিব দক্ষিণ আফ্রিকায় খেলবেন কিনা। এখন দেখার অপেক্ষা কি সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ‘শক্তিশালী’ ওয়ানডে স্কোয়াড

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ‘শক্তিশালী’ ওয়ানডে স্কোয়াড

আইপিএলে দল পেলে ‘মানসিকতা’ খেলার মতো হতো: সাকিব প্রসঙ্গে পাপন

আইপিএলে দল পেলে ‘মানসিকতা’ খেলার মতো হতো: সাকিব প্রসঙ্গে পাপন

‘মানসিক বিপর্যস্ত’ সাকিবের কেমন ছিল সর্বশেষ পারফরম্যান্সগুলো

‘মানসিক বিপর্যস্ত’ সাকিবের কেমন ছিল সর্বশেষ পারফরম্যান্সগুলো

আইপিএল নয়, বাংলাদেশের বিপক্ষে খেলো: ডিন এলগার

আইপিএল নয়, বাংলাদেশের বিপক্ষে খেলো: ডিন এলগার