স্বাধীনতা কাপে সাবেকদের মিলন মেলা, সবুজ দলের বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২৬ মার্চ ২০২২
স্বাধীনতা কাপে সাবেকদের মিলন মেলা, সবুজ দলের বড় জয়

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রতি বছরের ন্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবারও আয়োজন করেছিল ‘স্বাধীনতা কাপ-২০২২’। যেখানে দেশের সাবেক ক্রিকেটাররা ‘বাংলাদেশ লাল’ এবং ‘বাংলাদেশ সবুজ’ দলের বিভক্ত হয়ে নেমেছিলেন মাঠের লড়াইয়ে। তুষার ইমরান এবং রাজেন সালেহ-এর দুর্দান্ত ব্যাটিংয়ে টি-টোয়েন্টি ফরম্যাটের লড়াইয়ে সবুজ দলকে ৭৪ রানে হারিয়ে দিয়েছে লাল দল।

শনিবার (২৬ মার্চ) বাংলাদেশের ৫১তম স্বাধীনতা দিবস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে দিবস অন্যান্যবারের চেয়ে জাকজমকপূর্ণভাবে পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবার সাবেক খেলোয়াড়দের মিলন মেলা হিসেবে স্বাধীনতা কাপের আয়োজন করেছিল বিসিবি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ লাল দলের অধিনায়ক ও বর্তমান টাইগারদের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করা মিনহাজুল আবেদীন নান্নু। অধিনায়কের সিদ্ধান্ত যে ভুল ছিল না তার প্রমাণ দেন লাল দলের ব্যাটাররা।

ব্যাট হাতে দুর্দান্ত খেলেন তুষার ইমরান এবং রাজেন সালেহ। দু’জনেই তুলে দেন ফিফটি। তুষার ইমরান ব্যক্তিগত ৭৭ রানের ফিরলেও রাজেন সালেহ থামেন ৮৭ রানে। তাদের দু’জনের ব্যাটে ভর করে ২৬৯ রানের বিশাল সংগ্রহ গড়ে বাংলাদেশ লাল দল।
sportsmail24
দলটির হয়ে অন্যান্যদের মাঝে হান্নান সরকার ২৭, মেহরাব হোসেন অপি ১০, আব্দুর রাজ্জাক ১৬ এবং রবিন ৩২ রান করেন। সবুজ দলের হয়ে বল হাতে সফল ছিলেন হাসিবুল হোসেন শান্ত। তিনি একাই শিকার করেন উইকেট। এছাড়া সৈয়দ রাসেল ২টি উইকেট নেন।

২৭০ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ লাল দলের বোলারদের সামনে বড় জুটি গড়তে পারেনি বাংলাদেশ সবুজ দল। ১৮.৫ ওভারে ১৯৫ রানে গুটিয়ে যায় খালেদ মাসুদ পাইলটের সবুজ দল। ব্যাট হাতে সর্বোচ্চ ব্যক্তি ৬২ রান করে জামাল বাবু। তবে বাকিরা হাল ধরতে না পারায় জয়ের বন্দরে পৌঁছতে পারেনি দল।
sportsmail24

অধিনায়ক পাইলটের ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। পাইলটের আউটটাও হয়েছে বেশ মজার। মাহবুবুল আলম রবিনের করা বল উড়ে আসতে দেখে নো বল ভেবে নিচু হয়ে ছেড়ে দেন পাইলট। তবে অনেক উপর আসলেও ঠিক স্টাম্পের উপরে এসে পড়ে বল। সঙ্গে সঙ্গে বেল ছিটকে যায়। অবাক হওয়া পাইলট নো বল দাবি করলেও ফিল্ড আম্পায়াররা আউট বলে সিদ্ধান্ত দেন।

‘স্বাধীনতা কাপ-২০২২’ এর বাংলাদেশ লাল ও বাংলাদেশ সবুজ দলের মধ্যকার ম্যাচটির আম্পায়ারের দায়িত্ব পালন করেন একজন পুরুষ ও একজন নারী আম্পায়ার। তারা হলেন- সৈয়দ মাহবুবুল্লাহ এবং দেশের ১ম আন্তর্জাতিক নারী ধারাভাষ্যকার সাথিরা জাকির জ্যাসি।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশকে বিশ্বকাপ জেতার সাহস দিয়েছেন রাসেল ডোমিঙ্গো

বাংলাদেশকে বিশ্বকাপ জেতার সাহস দিয়েছেন রাসেল ডোমিঙ্গো

‘তাস পাখি’র ডানায় চড়ে নয়া ইতিহাস

‘তাস পাখি’র ডানায় চড়ে নয়া ইতিহাস

বাংলাদেশের বিপক্ষে হেরে দলের ‘একহাত নিলেন’ মার্ক বাউচার

বাংলাদেশের বিপক্ষে হেরে দলের ‘একহাত নিলেন’ মার্ক বাউচার

আমি খুবই খুশি ও গর্ববোধ করছি: তাসকিন

আমি খুবই খুশি ও গর্ববোধ করছি: তাসকিন