বাংলাদেশ এইচপি দলে ডাক পেলেন ২৭ ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৭ পিএম, ১০ মে ২০২২
বাংলাদেশ এইচপি দলে ডাক পেলেন ২৭ ক্রিকেটার

বাংলাদেশ হাই পারফর্মেন্স (এইচপি) দলের ট্রেনিং ক্যাম্পের জন্য ২৭ তরুণ ক্রিকেটারকে ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সর্বশেষ এইচপি ক্যাম্প থেকে পাঁচজন বেশি ক্রিকেটারকে রাখা হয়েছে ক্যাম্পে। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করে দলে জায়গা করে নিয়েছেন ব্যাটার অমিত হাসান।

ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের শনিবার (১৪ মে) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রিপোর্টিং করতে বলা হয়েছে। একদিন পর রোববার (১৫ মে) কক্সবাজারে শুরু হবে এইচপি ক্যাম্পের কর্মসূচি।

কক্সবাজারে চলতি বছরের ১ জুন পর্যন্ত ফিটনেস ক্যাম্প অনুষ্ঠিত হবে। পরের ধাপে ক্যাম্প হবে সিলেটে। ২ জুন থেকে ৬ জুন পর্যন্ত সেখানে স্কিল ট্রেনিং করবেন ক্রিকেটার। সিলেট পর্ব ঈদের জন্য ১০ দিন ছুটি পাবেন ক্রিকেটাররা। ছুটি শেষে ঢাকা এবং চট্টগ্রামে স্কিল ক্যাম্প এবং প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্যাম্পের ক্রিকেটাররা। এইচপি দলের ক্রিকেটারদের প্রতিপক্ষ কে হবে তা এখনও নিশ্চিত করেনি বিসিবি।

এইচপি ক্যাম্পে এবার ডাক পেয়েছেন আট ব্যাটার। এর মধ্যে চমক হিসেবে থাকছেন অমিত হাসান এবং আইচ মোল্লাহ। সর্বশেষ ঘরোয়া মৌসুমে সাদা এবং লাল বলে দারুণ ছন্দে ছিলেন অমিত। সেই পারফর্মেন্সের দারুণ দলে ডাক পেয়েছেন এই ক্রিকেটার। এছাড়াও সর্বশেষ অনূর্ধ্ব ১৯ দলে থাকা আইচ মোল্লাহও ডাক পেয়েছেন।

এবারের এইচপি ক্যাম্পে রয়েছে পেসারদের ছড়াছড়ি। দলে রয়েছেন ১৪জন। প্রিমিয়ার লিগ এবং ঘরোয়া ক্রিকেটের দারুণ পারফর্ম করা সব পেসারকেই এইচপি ক্যাম্পে অন্তর্ভূক্ত করা হয়েছে। পেসারদের মধ্য রেজাউর রহমান রাজা জাতীয় দলের স্কোয়াডে ডাক পেলেও এখনও রয়েছেন অভিষেকের অপেক্ষায়। অন্যরা কেউ এখনও জাতীয় দলের স্কোয়াডে ডাক পাননি।

এইচপি দলে ডাক পেয়েছেন চারজন স্পিনার। এর মধ্যে রয়েছেন দুই লেগ স্পিনার রিশাদ হোসেন এবং আমিনুল ইসলাম বিপ্লব। ইতিমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পেয়েছেন আমিনুল ইসলাম বিপ্লব।

এইচপি দলে একমাত্র উইকেটরক্ষক হিসেবে সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলি।

এইচপি স্কোয়াড-

ব্যাটসম্যান
তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, শামীম হোসেন পাটোয়ারী, শাহাদাত হোসেন দিপু, মোহাম্মদ সাব্বির হোসেন শিকদার, তৌহিদ হৃদয়, অমিত হাসান, আইচ মোল্লা।

পেসার
শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হোমাম্মদ এনামুল হক, সুমন খান, একেএস স্বাধীন, রেজাউর রহমান রাজা, রিপন মণ্ডল, আসাদুজ্জামান পায়েল, মহিউদ্দিন তারেক, মুশফিক হাসান, সোহেল রানা, মৃত্যুঞ্জয় চৌধুরী, আশিকুর জামান।

স্পিনার
রকিবুল হাসান, হাসান মুরাদ, মোহাম্মদ রিশাদ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব।

উইকেটরক্ষক
আকবর আলি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

রানে ফিরবেন মুশফিক-মমিনুল, আস্থা রাখছেন সিডন্স

রানে ফিরবেন মুশফিক-মমিনুল, আস্থা রাখছেন সিডন্স

ভেন্যু পাল্টে ক্ষতিতে শ্রীলঙ্কা, খেললো মাত্র ৫১ বল

ভেন্যু পাল্টে ক্ষতিতে শ্রীলঙ্কা, খেললো মাত্র ৫১ বল

মিরপুরে ভালো উইকেটে বানাতে ‌‘স্বয়ং বিধাতাও’ ব্যর্থ হবেন!

মিরপুরে ভালো উইকেটে বানাতে ‌‘স্বয়ং বিধাতাও’ ব্যর্থ হবেন!

শৈশবের কোচ ‘ফাহিম স্যার’র শরণাপন্ন মুশফিক

শৈশবের কোচ ‘ফাহিম স্যার’র শরণাপন্ন মুশফিক