ক্রিস লিনের সঙ্গে ১১ বছরের সম্পর্ক ছিন্ন করলো ব্রিসবেন হিট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৪ পিএম, ১১ মে ২০২২
ক্রিস লিনের সঙ্গে ১১ বছরের সম্পর্ক ছিন্ন করলো ব্রিসবেন হিট

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের সর্বশেষ আসরে মোটেই ভালো করতে পারেনি ব্রিসবেন হিট। আট দলের মধ্যে তাদের অবস্থান ছিল সপ্তম। দলের এমন বেহাল অবস্থায় কোপটা পড়েছে ক্রিস লিনের উপর। তার সঙ্গে দীর্ঘ ১১ বছরের সসম্পর্ক ছিন্ন করেছে বিগব্যাশের দলটি।

বুধবার (১১ মে) ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিগ ব্যাশের এগারোতম আসরে ব্যাট হাতে ১২ ম্যাচ খেলে করেছেন সর্বসাকুল্য ২১৫ রান। ফিফটি মাত্র ১টি। এমন পারফর্ম্যান্সের পর ৩২ বছর বয়সী এই ব্যাটারের সঙ্গে আর চুক্তি নবায়ন করতে রাজি হয়নি ব্রিসবেন।

বিগ ব্যাশের এগারো তম আসর শুরুর আগেই অবশ্য দলের অধিনায়কত্বের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন লিন। তার জায়গায় দায়িত্ব পেয়েছেন জিমি পিয়ারসন। ফলে লিনের সঙ্গে এগারো বছরের সম্পর্ক শেষ করতে কোন সমস্যা হয়নি ব্রিসবেনের।

এগারো বছরে ফ্র্যাঞ্চাইজির হয়ে ৫০টি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন লিন।। এই সময়ে ব্রিসবেনের হয়ে তিনি ১০২টি ম্যাচ খেলেছেন। তাতে রান করেছেন তিন হাজারেরও বেশি (৩০০৫)। বিগ ব্যাশের ইতিহাসে এখনো তিনি শীর্ষ রান সংগ্রাহকের স্থানটা ধরে রেখেছেন।

লিনের সঙ্গে চুক্তি নবায়ন না করা প্রসঙ্গে ব্রিসবেনের প্রধান নির্বাহী টেরি সভেনসন বলেন, ‘এটি এমন সিদ্ধান্ত যা নেওয়া খুব সহজ ছিল না। ক্রিস এবং তার কীর্তিগুলি ক্লাবে একটি অদম্য ছাপ ফেলেছে। এক দশকেরও বেশি সময় ধরে তার প্রচেষ্টা ক্রিকেটে একটি বিশাল ইতিবাচক প্রভাব ফেলেছে বলা যেতে পারে।’

বিদায় বেলায় লিনের আগামীর জন্য শুভকামনা জানাতেও ভুললেন না সভেনসন। তিনি আরও বলেন, ‘হিট তার ভবিষ্যতের জন্য শুভকামনা ছাড়া আর কিছুই কামনা করে না। তার ক্যারিয়ারের বাকি সময়ের জন্য শুভকামনা। কুইন্সল্যান্ডে খেলা ও তার প্রতিশ্রুতির জন্য তাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।’

কুইন্সল্যান্ড ক্রিকেটের রিক্রুটমেন্ট অ্যান্ড রিটেনশন কমিটির চেয়ারম্যান ইয়ান হেলি বলেন, ‘ক্রিস লিনকে হাজার হাজার মানুষ মিস করবে। তবে ক্লাব হিসাবে আমরা যে সিদ্ধান্ত নিয়েছি সেই উত্তরাধিকার গড়ে তোলার বিষয়টাও তিনি একজন খেলোয়াড়, অধিনায়ক এবং হিটের দূত হিসাবে রেখে গেছেন।’

বিগ ব্যাশে প্রতিযোগিতায় সর্বাধিক ছক্কার (১৮০) রেকর্ডও লিনের দখলে। ব্রিসবেন তাকে ছেড়ে দিলেও ৩২ বছর বয়সী এই ব্যাটারের নতুন ক্লাবে যোগদান করতে তেমন বেগ পেতে হবে না বলেই আশা করা হচ্ছে। বর্তমানে, খেলোয়াড় চুক্তির উপর নিষেধাজ্ঞা থাকলেও ক্লাবগুলো আলোচনা করতে পারবে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

হঠাৎই সিডনি থান্ডারের সাথে সম্পর্ক ছিন্ন করলেন উসমান খাজা

হঠাৎই সিডনি থান্ডারের সাথে সম্পর্ক ছিন্ন করলেন উসমান খাজা

আরও দুই বছর হোবার্ট হ্যারিকেনসে থাকছেন টিম ডেভিড

আরও দুই বছর হোবার্ট হ্যারিকেনসে থাকছেন টিম ডেভিড

ডাবল হ্যাটট্রিক করে ইতিহাসের পাতায় ক্যামেরুন বয়েস

ডাবল হ্যাটট্রিক করে ইতিহাসের পাতায় ক্যামেরুন বয়েস

আইপিএল শেষে দেশে ফিরতে ব্যক্তিগত বিমান চান ক্রিস লিন

আইপিএল শেষে দেশে ফিরতে ব্যক্তিগত বিমান চান ক্রিস লিন